• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যাথুর হাতে ভাইপোর টাকা! কাকে দিয়ে কীভাবে সারদা কাণ্ডে সুদীপ্ত সেনের চিঠি, বিস্ফোরক শুভেন্দু

  • |

নারদা স্টিং অপারেশন নিয়ে বিস্ফোরক শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। এদিন তমলুকের সভা থেকে তিনি অভিযোগ করেন এই স্টিং অপারেশনে গিয়েছিল ভাইপোর টাকা। এছাড়াও জেলে বসে সুদীপ্ত সেনের (sudipta sen) চিঠিতে তাঁর নাম উল্লেখ করা নিয়ে নানা প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

পূর্ব মেদিনীপুর : ফের অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী
 ম্যাথুর হাতে টাকা ভাইপোর থেকে

ম্যাথুর হাতে টাকা ভাইপোর থেকে

২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে বিজেপির অফিস থেকে নারদ স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ করা হয়। সেই ভিডিওতে একের পর তৃণমূল নেতাকে টাকা নিতে দেখতে পাওয়া যায়। ( সেই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি) ২০১৬-র ভোটে সেই ভিডিও কোনও প্রভাব ফেলতে না পারলেও ২০২১-এর নির্বাচনের অন্যতম ইস্যু। একদিকে সেই সময়কার অনেক নেতাই যেমন এখন বিজেপিতে যোগ দিয়েছেন, আর তৃণমূল বলছে চোরেরা বিদায় নিয়েছে ভাল হয়েছে।

এদিন নারদা স্টিং অপারেশন প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, স্টিং অপারেশনের জন্য ম্যাথুকে টাকা দিয়েছিলেন কেডি সিং (একথা ম্যাথু স্যামুয়েল নিজেই জানিয়েছেন তদন্তকারীদের)। বিজেপি নেতার দাবি তৎকালীন তৃণমূলের রাজ্যসভার সাংসদ কেডি সিংকে টাকা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারী এদিন কটাক্ষ করে প্রশ্ন করেন, এই পরিস্থিতিতে ভাইপোর বড় জ্যাঠা সুব্রত মুখোপাধ্যায়, মেজ জ্যাঠা সৌগত রায় আর পিসি কাকলী ঘোষ দস্তিদার কী করবেন।

সুদীপ্ত সেনকে চাপ দিয়ে চিঠি লেখানো হয়েছে

সুদীপ্ত সেনকে চাপ দিয়ে চিঠি লেখানো হয়েছে

এদিন শুভেন্দু অধিকারী বলেন, তিনি রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ২৭ নভেম্বর। আর সুদীপ্ত সেন চিঠি লিখেছেন ১ ডিসেম্বর। এদিন শুভেন্দু অধিকারী অভিযোগ করেন কারা দফতরের কর্মরত আইপিএস মিস্টার পাণ্ডে এব্যাপারে সুদীপ্ত সেনের কাছে গিয়েছিলেন। আর নবান্ন থেকে এব্যাপারে যোগাযোগ করেছেন অপর আইপিএস জেপি সিং। বয়ান তৈরি করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এক মোটা অ্যাডভোকেট। এরপরেই সেই চিঠি সামনে আসে বলে জানিয়েছেন তিনি। তিনি প্রশ্ন করেন, যদি তিনি এতই খারাপ তাহলে ২ ডিসেম্বর কেন উত্তর কলকাতার একটি বাড়িতে হাতে পায়ে ধরার মতো পরিস্থিতি তৈরি করেছিলেন প্রশান্ত কিশোর, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়রা।

বিমান বসুর নাম থাকা নিয়ে কটাক্ষ

বিমান বসুর নাম থাকা নিয়ে কটাক্ষ

শুভেন্দু অধিকারী এদিন বলেন, চিঠিতে বিমান বসুর নাম করা হয়েছে। তিনি নাকি ২ কোটি টাকা নিয়েছিলেন। নাম করা হয়েছে অধীর চৌধুরীর। কিন্তু শাসকদলের কোন নেতার নাম তোলা হয়নি সেখানে। শুভেন্দু অধিকারী বলেন, বিমান বসু টাকা নিয়ে কী করবেন, যিনি পার্টি অফিসে থাকেন, দুপুরে মুড়ি শশা খান। শুভেন্দু অধিকারী বলেন প্রয়াত বাম নেতা সুধীর গিরি ছিলেন তাঁর শিক্ষক। বিমান বসুকে বিশ্বনাথ মুখোপাধ্যায়, গীতা মুখোপাধ্যায়দের সঙ্গে তুলনা করেন তিনি।

 কেন বিনয় মিশ্র সম্পর্কে কথা নেই

কেন বিনয় মিশ্র সম্পর্কে কথা নেই

শুভেন্দু অধিকারী এদিন প্রশ্ন করেন, ভাইপোর মুখে কেন বিনয় মিশ্র সম্পর্কে কোনও কথা নেই। ২০১৩ সালে তৃণমূলে যুক্ত হওয়া বিনয় মিশ্র তৃণমূল যুব কংগ্রেসের অন্যতম পদাধিকারী ছিলেন। তার নিরাপত্তার জন্য ডায়মন্ড হারবার পুলিশ জেলা থেকে তিন পুলিশ কনস্টেবলের বন্দোবস্ত করা হয়েছিল। সেই কনস্টেবলদের নামও করেন তিনি। বলেন মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ মন্ত্রী হলেও কেন বিনয় মিশ্রের সম্পর্কে কোনও খবর নেই।

মমতাকে নিয়ে অধীর শিবিরের স্টান্স কি খানিক নমনীয়! কোন ভোট-অঙ্ক জল্পনায়

English summary
Suvendua Adhikari claims Sudip Sen writes a letter by pressure from Prison
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X