• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'হাইকোর্টের দেখা উচিত, বাংলাদেশের ভুয়ো ভোটার এসে যেন বোতাম না টিপে দিয়ে যায়', আশঙ্কায় শুভেন্দু

Google Oneindia Bengali News

পুরভোটের মামলায় আজ বড় ধাক্কা খেয়েছে বিজেপি। কলকাতা পুরসভোটের স্থগিতাদেশের আর্জি খারিজ হয়ে গিয়েছে। হাইকোর্টের রায়কে স্বাগত জানালেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, পুরভোটের আগে কলকাতায় বহিরাগতদের অনুপ্রবেশ ঘটছে। কলকাতা হাইকোর্ট বিষয়টির দিকে নজর রাখুক। রোহিঙ্গারা যেন কলকাতায় ঢুরে ভোট দিয়ে না যায় সেদিকে খেয়াল রাখার অনুরোধ জানিয়েছেন বিরোধী দলনেতা।

হাইকোর্টের কাছে আর্জি শুভেন্দুর

হাইকোর্টের কাছে আর্জি শুভেন্দুর

পুরভোট নিয়ে কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন রাজ্যের বিরোধীদলনেতা শুভেন্দু অধিকারী। তবে তার সঙ্গে তিনি শঙ্কা প্রকাশ করেছে ভুয়ো ভোটারদের নিয়ে ভোট দেওয়ানো হবে। তিনি দাবি করেছেন, 'মমতার-সরকারে রোহিঙ্গারা উড়ছে রাজ্যে। যেখান থেকে যে পারছে এখানে এসে ঢুকছে। বিশেষ করে সুন্দরবনের দিকগুলোতে আটকানোই যাচ্ছে না অনুপ্রবেশ। ওখানে সর্বত্র বিএসএএফের চৌকি নেই। আব্দুল মান্নান, লাল্টু শেখের মতো এমন ২০ জন জনকে গ্রেফতার করা হয়েছে কিন্তু পশ্চিমবঙ্গ পুলিশ কিছুই করছে না।' এই পরিস্থিতিতে হাইকোর্টের দেখা উচিত, বাংলাদেশের ভুয়ো ভোটার এসে যেন বোতাম না টিপে দিয়ে যায়। বিরোধী শিবির যেন বুথে এজেন্ট রাখতে পারে। তৃণমূল নেতারা যেন পাশে দাঁড়িয়ে ছাপ্পা না দিতে পারে।'

হাইকোর্টে স্থগিতাদেশের আর্জি খারিজ

হাইকোর্টে স্থগিতাদেশের আর্জি খারিজ

আজই সকাল সাড়ে ১০টা কলকাতা হাইকোর্ট বিজেপির আবেদনের শুনানি করেেছ। তাতে কলকাতা পুরভোটের স্থগিতাদেশের আর্জি খারিজ করে দিয়েছে। এবং যত দ্রুত সম্ভব বকেয়া পুরসভা ভোট করানোর নির্দেশ দিয়েছে। আগামী ২৩ ডিসেম্বরের মধ্যে বকেয়া পুরভোট নিয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। ২৩ ডিসেম্বরের শুনানিতে রাজ্য সরকার ও নির্বাচন কমিশনকে সেকথাই নির্দেশ দেওয়া হয়েছে। অর্থাৎ কলকাতা পুরভোটে আর কোনও স্থগিতাদেশ থাকছে না। এতে একটা বড় ধাক্কা খেয়েছে বিজেপি।

কেন্দ্রীয় বাহিনী নিয়োগের দাবি

কেন্দ্রীয় বাহিনী নিয়োগের দাবি

কলকাতা পুরভোটে অশান্তির আশঙ্কায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতেও কলকাতা হাইকোর্টে মামলা ঠুকেছে বিজেপি। সেই মামলার শুনানি হওয়ার কথা ছিল আজ। কিন্তু সেটা আগামিকাল হবে বলে জানানো হয়েছে। যদিও পুরভোেট কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের কোনও প্রস্তাবেই রাজি হয়নি রাজ্য নির্বাচন কমিশন। রাজ্যপুলিশ এবং কলকাতা পুলিশকে দিয়েই পুরভোট করানোর কথা বলা হয়েছে। তার প্রস্তুতিও নেওয়া হয়েছে। গতকাল কলকাতা হাইকোর্ট সব পুরভোটের কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দিয়েছে।

পুরভোট তরজা

পুরভোট তরজা

হাইকোর্টের রায় ঘিরে চরমে উঠেছে শাসক-বিরোধী তরজা। একদিকে ছাপ্পা ভোটের আশঙ্কায় সরব হয়েছে বিজেপি। বুথ জ্যাম, বুথ দখল করে গায়ের জোরে পুরভোটে জয় লাভ করবে শাসক দল এমনই দাবি করেছেন তাঁরা। অন্যদিকে শাসক দল শেষ তিন দিনের প্রচারে পারদ চড়িয়েছে। আজই গোয়া থেকে ফিরে পুরভোটের প্রচার করবেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ওমিক্রণ নিয়ে রাজ্যবাসীকে সতর্কবার্তা মমতার

English summary
Suvendu Adhikary says Banglaseshi voters are ready to case vote in Kolkata Municipal corporation election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X