India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'২০২৪-র আগেই রাজ্যে বিধানসভা ভোট', মমতার দিল্লি সফরের মাঝেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য শুভেন্দুর

Google Oneindia Bengali News

আজ দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসসি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির মধ্যে মমতা-মোদীর সাক্ষাৎ নিয়ে জল্পনার পারদ চড়েছে। এরই মধ্যে আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করে বসেছেন যে ২০২৪ পর্যন্ত টিকবে না মমতা সরকার। ২০২৪-র লোকসভা ভোটের আগেই রাজ্যে বিধানসভা নির্বাচন করাতে হবে। নন্দীগ্রামের বিধায়কের এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

মোদী-মমতা বৈঠক

মোদী-মমতা বৈঠক

আজ দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অত্যন্ত তাৎপর্য পূর্ণ হতে চলেছে এই বৈঠক। রাজনৈতিক মহলের নজর রয়েছে সেদিকে। কারণ রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হয়েছেন ইডির হাতে। নিয়োগ দুর্নীতি মামলায় বিপুল আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এই পরিস্থিতিতে মোদীর সঙ্গে মমতার বৈঠকে কী িনয়ে আলোচনা হয় সেটার দিকেই নজর রয়েছে সকলের। দলের এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের চার দিনের দিল্লি সফর। সঙ্গে আবার রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দুর দাবি

শুভেন্দুর দাবি

একুশের বিধানসভা িনর্বাচনে গো-হারা হেরেছে বিজেপি। তার পর থেকেই বঙ্গ বিজেরিক অন্দরে এক প্রকার টানা পোড়েন চলছে। আদি নব্যের লড়াই প্রকট হয়ে উঠেছে। অনেক বিজেপি েনতাই ফিরে এসেছেন শাসদ দলে। এরই মাঝে আবার পুরসভা ভোটে বিপুল হার বিজেপির। পাহাড়ে ধাক্কা খেয়েছে সংগঠন। এই পরিস্থিতিকে কোন পথে এগোবে দল তাই িনয়ে দফায় দফায় বৈঠক হয়েছে। এরই মাঝে আবার শুভেন্দু অধিকারী দাবি করে বসেছেন, ২০২৪-র লোকসভা ভোেটর আগেই হবে রাজ্যে বিধানসভা ভোট। মমতার সফরের আগেই দিল্লি গিয়েছিলেন তিনি সেখান থেকে ফিরেই তাঁর এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সরকার ফেলার চক্রান্ত

সরকার ফেলার চক্রান্ত

িনর্বাচিত সরকারের পতন ঘটেছে এমন ঘটনা নতুন নয় মোদী জমানায়। কর্নাটক, মধ্যপ্রদেশ থেকে শুরু করে একেবারে সাম্প্রতিক কালের মহারাষ্ট্র। সেই অঘটন ঘটিয়ে ছেড়েছে বিজেপি। তার মধ্যেই আবার বঙ্গের মমতা সরকারকে হুঁশিয়ারি দিতে ছাড়েননি বঙ্গ বিজেপির নেতারা। শুভেন্দু েথকে সুকান্ত সকলের মুখেই শোনা গিয়েছে সেই ইঙ্গিত। মহারাষ্ট্রের পরিণতি যে বাংলার হবে না সেকথা কে বলতে পারে। তারপরেই আবার শুভেন্দু অধিকারীর এই দাবি শোরগোল ফেলেছে। তাহলে কি তলে তলে সেই পরিকল্পনাই করছে বিজেপি?

 আগেই বিধানসভা ভোট

আগেই বিধানসভা ভোট

রাজ্যের বিরোধী দলনেতা দাবি করেছেন ২০২৪-র লোকসভা ভোটের আগেই হবে রাজ্যের বিধানসভ ভোট। এতদিন তঁারা লোকসভা ভোটের সঙ্গেই বিধানসভা ভোট করােনার কথা বলছিলেন। কিন্তু বিধানসভা ভোটের আগে হবে এই বার্তা যথেষ্ট ইঙ্গিত পূর্ণ। বিশেষ করে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি এবং বিপুল টাকার হদিশ িনয়ে যে চাপে রয়েছে মমতা সরকার তাতে কোনো সন্দেহ নেই। মমতা সরকারের উপর চাপ তৈরি করতে কী এই ইডি অভিযান তাই িনয়ে জল্পনা শুরু হয়েছে।

English summary
Suvendu Adhikary said assembly election in Bengal will be held before 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X