• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নন্দীগ্রাম কার!, দড়ি টানাটানি শাসক শিবিরে, শুভেন্দুর অরাজনৈতিক সভা, পাল্টা সভা তৃণমূলের

নন্দীগ্রাম কার, এই নিয়ে এবার সম্মুখ সমরে শুভেন্দু অধিকারী। অধিকারী গড় আগলে রাখতে এক ইঞ্চি জমি ছাড়বেন না তিনি। নন্দীগ্রাম দিবসে একই দিনে একাধিক সভার আয়োজন। অরাজনৈতিক ব্যানারে আগামিকাল নন্দীগ্রামে সভা করছেন তৃণমূল কংগ্রেস। তার পাল্টা সভা করছে তৃণমূল যুব কংগ্রেস। নন্দীগ্রাম দিবস দিন আন্দোলনের দখলদারী নিয়ে দ্বিধাবিভক্ত শাসকদল। এদিকে আজও রাজ্যের একাধিক জেলায় শুভেন্দুর নামে পোস্টার পড়েছে। সবং, উত্তরপাড়া, বাঁকুড়াতে দাদার অনুগামী নাম দিয়ে শুভেন্দু ্অধিকারীর নামে পোস্টার পড়েছে একাধিক জায়গায়।

নন্দীগ্রাম দিবস

নন্দীগ্রাম দিবস

প্রতিবছরই ১০ নভেম্বর নন্দীগ্রাম দিবস পালন করা হয়ে থাকে। তাতে দুটি সভা করে শাসক দল। একটি ভুমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ব্যানারে আরেকটি তৃণমূল কংগ্রেসের ব্যানারে। এবারও সেই দিনটিতে সভা হবে নন্দীগ্রামে। তবে তাতে অন্য উত্তাপ জড়িয়েছে। দুটি সভার আয়োজন চলছে। তাতে শাসক দলের অন্দরের কোন্দল আরও প্রকাশ্যে এসে পড়ছে।

নন্দীগ্রাম দিবসের ডাক শুভেন্দু

নন্দীগ্রাম দিবসের ডাক শুভেন্দু

শাসক দলের হাইভোল্টেজ নেতা শুভেন্দু অধিকারী। দুই প্রজন্ম ধরে তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত অধিকারী পরিবার। সম্প্রতি তৃণমূলের প্রতীক ছাড়াই একের পর এক সভা করতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারীকে। নন্দীগ্রাম দিবসেও ছাপ ফেলেছেন শুভেন্দু। দলের প্রতীক ছাড়াই নন্দীগ্রাম দিবসের ডাক দিয়েছেন তিনি। তৃণমূলের ব্যানার ছাড়াই নন্দীগ্রামে সভা করবেন শুভেন্দু অধিকারী। তার এলাহি আয়োজন করা হয়ে গিয়েছে। শুভেন্দু অনুগামীরা তোরজোর করেছে।

তৃণমূলের পাল্টা সভা

তৃণমূলের পাল্টা সভা

এদিকে আবার প্রতিবারের মতো এবারও নন্দীগ্রাম দিবসে সভা করবে তৃণমূল কংগ্রেস। তৃণমূল যুব কংগ্রেস নেতাকে সেই সভার দায়িত্ব দেওয়া হয়েছে। সেখানকার আয়োজনএও প্রায় শেষের পথে। একদিকে শুভেন্দুর সভা অন্যদিকে দলের প্রতীকে সভা। নন্দীগ্রাম জুড়ে যেন ক্ষমতা জাহিরের প্রস্তুতি চলছে। এই ঘটনার দিকে দল নজর রাখছে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম।

শুভেন্দুর নামে পোস্টার

শুভেন্দুর নামে পোস্টার

ফের আজ রাজ্যের তিন জায়গায় শুভেন্দু অধিকারীর নামে পোস্টার পড়েছে। সবং, হুগলির উত্তরপাড়া এবং বাঁকুড়ায়। দাদার অনুগামী বলে শুভেন্দুর ছবি দিয়ে পোস্টার দেওয়া হয়েছে। যদিও তারা রাতের অন্ধকারে পোস্টার দিচ্ছে তা এখনও স্পষ্ট নয়। উত্তরপাড়া তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে বিজেপি চক্রান্ত করতেই এই কাজ করছে।

নন্দীগ্রাম দিবসে আলাদা অনুষ্ঠান শুভেন্দুর, তির্যক মন্তব্য ফিরহাদের

মা আর সন্তান মিলে পাহাড়ে আগুন জ্বালিয়েছিল! পাহাড় নিয়ে সিপিএম-র অবস্থান ব্যাখ্যা করে কটাক্ষ সূর্য-র

English summary
Suvendu Adhikary arrange different meeting in Nandigram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X