• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছরের শুরুতেই তৃণমূলকে চাপে ফেলতে কৌশল বিজেপি! কলকাতার রাজপথে অরাজনৈতিক মিছিলের নেতৃত্বে খোদ শুভেন্দু

  • |

এবার কলকাতাতেও অরাজনৈতিক কর্মসূচি পালনের পথে শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের (swami vivekananda) জন্মদিনে পালিত হবে সেই অরাজনৈতিক কর্মসূচি। সেখানে কোনও রাজনৈতিক দলের কোনও পতাকা থাকবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

পূর্ব মেদিনীপুর : ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী
অক্টোবর, নভেম্বর, ডিসেম্বরে একের পর এক অরাজনৈতিক কর্মসূচি

অক্টোবর, নভেম্বর, ডিসেম্বরে একের পর এক অরাজনৈতিক কর্মসূচি

শুভেন্দু অধিকারী তৃণমূলে থাকতেই অরাজনৈতিক কর্মসূচি চালিয়ে গিয়েছেন। পুজোর পরে বিজয়া সম্মিলনী দিয়ে শুরু করেছিলেন তিনি। নভেম্বরে নন্দীগ্রামে পতাকা ছাড়াই সভা করেছিলেন তিনি। যেটা ছিল নন্দীগ্রামের জমি রক্ষা আন্দোলনের শহিদ সভা। এছাড়াও ভারতের স্বাধীনতা আন্দোলনের বিপ্লবীদের নিয়ে স্মরণসভা করেছেন তিনি। তৃণমূল ছাড়ার পরে বিজেপিতে যোগ দেওয়ার আগে তিনি তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবসের স্মরণ উপলক্ষে তমলুকের নিমতৌড়িতে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। তবে সেই সময় শুভেন্দু অধিকারীর সেইসব অরাজনৈতিক কর্মসূচিতে তৃণমূলের ওয়ার্ড সভাপতি থেকে কো-অর্ডিনেটরদের উপস্থিত থাকতে দেখা গিয়েছে।

এদিনও নেতাইয়ে গিয়েছিলেন পতাকা ছাড়াই

এদিনও নেতাইয়ে গিয়েছিলেন পতাকা ছাড়াই

এদিন নেতাই দিবস পালন করেন শুভেন্দু অধিকারী। যেই কারণে সকাল ৮.৪৫ নাগাদ তিনি নেতাইয়ে পৌঁছে গিয়েছিলেন। সেখানে তাঁর অনুষ্ঠানে ছিল না কোনও পতাকা। এব্যাপারে শুভেন্দু অধিকারী বলেন, নেতাইয়ে শহিদ বেদি তাঁর তৈরি করে দেওয়া হলেও, স্মৃতিরক্ষা কমিটির নামে সেখানে শহিদ দিবস পালন করা হয়। সেই কমিটিতে তৃণমূল, বিজেপির লোকজন ছাড়াও সিপিএম এবং কংগ্রেসের লোকজনও রয়েছেন বলে দাবি করেন শুভেন্দু অধিকারী। এব্যাপারে এদিন তিনি তৃণমূলের সমালোচনা করতে গিয়ে বলেন, নেতাই দিবস উপলক্ষে এলাকা তৃণমূলের পতাকায় ঢেকে দেওয়া হয়েছে।

 ১২ জানুয়ারি 'বিবেকের ডাক' কর্মসূচি

১২ জানুয়ারি 'বিবেকের ডাক' কর্মসূচি

নিজের জেলা ও পাশের জেলায় অরাজনৈতিক কর্মসূচিতে অংশ নেওয়ার পর এবার শুভেন্দু অধিকারীর নিশানায় কলকাতা। সূত্রের খবর অনুযায়ী, ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিনে শ্যামবাজার থেকে বিবেকানন্দের বাড়ি পর্যন্ত বর্ণাঢ্য মিছিলে অংশ নেমে শুভেন্দু অধিকারী। কর্মসূচির নাম দেওয়া হয়েছে বিবেকের ডাক। সেই কর্মসূচিতে কোনও দলের পতাকা রাখা হবে না। সবার হাতে থাকবে জাতীয় পতাকা। এই কর্মসূচি উপলক্ষে একটি বিশেষ লোগোও তৈরি করা হচ্ছে বলে জানা গিয়েছে।

 মিছিলে হাঁটবেন যাঁরা

মিছিলে হাঁটবেন যাঁরা

সূত্রের খবর অনুযায়ী, অরাজনৈতিক এই কর্মসূচিতে হাঁটতে দেখা যাবে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়, সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়কে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, শুভেন্দু অধিকারীর এই কৌশল ফের তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে চাপে ফেলে দিল। তারা বলছেন, কলকাতায় তৃণমূলকে চাপে ফেলার নবতম কৌশল হতে চলেছে এই কর্মসূচি। এই কর্মসূচিতে যদি কোনও তৃণমূলের নাম করা নেতানেত্রীকে হঠাৎ দেখা যায়, তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

কোনও 'পর্যবেক্ষক' নিয়োগ করেননি মমতা! দায়িত্ব বণ্টনের খবর ভুয়ো, দাবি তৃণমূলের

English summary
Suvendu Adhikari will take part in non political programme in Kolkata on twelveth January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X