• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু পায়ের তলার মাটি হারিয়েছেন বিজেপিতে গিয়ে! কোন সমীকরণে বাম-ভোট ভিক্ষা

শুভেন্দু অধিকারী বিজেপিতে গিয়েই কি বুঝতে পেরেছেন শুধু গেরুয়া ভোটব্যাঙ্কের ভরসায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জয় হাসিল করা সম্ভব হবে না? সম্প্রতি শুভেন্দু অধিকারী জনসভাতে গিয়ে বাম-ভোট ভিক্ষা করছেন। কোনও রাখঢাক না রেখেই তিনি বলছেন, বামে থাকলেও ভোট দিন রামে। ভোটের পর আবার বামফ্রন্ট করবেন। এখন বিজেপি করুন।

২০০ আসনে জয়ের লক্ষ্যমাত্রায় বিজেপি

২০০ আসনে জয়ের লক্ষ্যমাত্রায় বিজেপি

বিজেপি এবার ২০০ আসনে জেতার লক্ষ্যমাত্রা নিয়ে বাংলার ভোট-ময়দানে নেমেছে। সেইমতো পরিকল্পনা সাজিয়েছেন খোদ অমিত শাহ। সেই ২০০ আসনে জয়ের লক্ষ্যমাত্রায় বিজেপির প্রধান অস্ত্র যে তৃণমূলে ভাঙন ধরানো, তা স্পষ্ট হয়ে গিয়েছে। সেইমতো মমতার ডানহাত শুভেন্দু অধিকারীকে ছিনিয়ে নিয়েছে বিজেপি।

জোরদার প্রচারে বামভোট চেয়ে বসেছেন শুভেন্দু

জোরদার প্রচারে বামভোট চেয়ে বসেছেন শুভেন্দু

শুভেন্দু তাঁর পুরনো দল ভেঙে বিজেপিতে যোগ দিয়ে জোরদার প্রচার শুরু করেছেন। প্রতিদিনই তিনি চষে বেড়াচ্ছেন বাংলার ভোট ময়দান। সেখানে যেমন মমতা-অভিষেককে নিত্য বিঁধছেন, তেমনই ভোট অঙ্ক কষে তিনি কোথাও সংখ্য়ালঘু তাস খেলছেন, আবার কোথাও তিনি বামভোট চেয়ে বসছেন।

বামফ্রন্ট বা কংগ্রেস বিধানসভা নির্বাচনের পরে করবেন

বামফ্রন্ট বা কংগ্রেস বিধানসভা নির্বাচনের পরে করবেন

বিশেষ করে তিনি বামদুর্গগুলিতে গিয়ে বাম-ভোট ভিক্ষা করছেন। তাঁর আবেদন, এই মুহূর্তে বিজেপি ছাড়া কেউ হারাতে পারবে না তৃণমূলকে। তাই সবার আগে বিজেপিকে সহায়তা করা দরকার। দরকার বিজেপির শক্তি বাড়ানো। তাই বামফ্রন্ট করুন বা কংগ্রেস, সব বিধানসভা নির্বাচনের পরে করবেন।

 বিধানসভা ভোটে সবাইকে পদ্মফুল করতে হবে

বিধানসভা ভোটে সবাইকে পদ্মফুল করতে হবে

শুভেন্দুর সাফ কথা, বিধানসভা ভোটে সবাইকে পদ্মফুল করতে হবে। কেশপুর-চন্দ্রকোনায় গিয়ে তিনি বলেন, এখানে প্রচুর বামপন্থী মানুষ রয়েছেন। তাঁদের অনেকে বিজেপি-তে এসেছেন। অনেকে এখনও আসেননি, তাঁদের উদ্দেশ্যে বলব, দে দল করছেন করুন, ভোটটা বিজেপিকে দিন। তবেই তৃণমূল হারবে। বাঁচবে বাংলা।

বিজেপির দরকার বাম ও কংগ্রেসের ভোট

বিজেপির দরকার বাম ও কংগ্রেসের ভোট

শুভেন্দু অধিকারীর এই বার্তা রাজ্যে নয়া সমীকরণ গড়ে তুলতেই। রাজনৈতিক মহল মনে করছে, শুভেন্দু অধিকারী বিজেপিতে গিয়ে বুঝতে পেরেছেন, একা বিজেপির পক্ষে এখনও তৃণমূলকে হারানো সম্ভব হবে না। তাই বিজেপির ভোটের সঙ্গে বাম ও কংগ্রেসের ভোট যোগ করলেই তৃণমূলকে হারানো সম্ভব হবে।

বাম ও কংগ্রেসের ভোটের দিকে তাকিয়ে শুভেন্দু

বাম ও কংগ্রেসের ভোটের দিকে তাকিয়ে শুভেন্দু

সেই কারণেই নতুন এক সমীকরণ গড়ে তোলার ডাক দিলেন শুভেন্দু। তাঁর তাৎপর্যপূর্ণ বার্তার মাধ্যমে বোঝালেন তাঁর নতুন পার্টির বর্তমান অবস্থান। জয়ের অঙ্কে তাঁর পার্টি যে এখন বাম ও কংগ্রেসের ভোটের দিকে তাকিয়ে, তাও বুঝিয়ে দিচ্ছেন তিনি। বাম-ভোট না হলে যে তৃণমূলকে টেক্কা দেওয়া যাবে না!

তৃণমূলকে টপকাতে শুভেন্দু অধিকারীর অঙ্ক

তৃণমূলকে টপকাতে শুভেন্দু অধিকারীর অঙ্ক

২০১৯ লোকসভায় তৃণমূল পেয়েছিল ৪৩ শতাংশ ভোট আর বিজেপি পেয়েছিল ৪০ শতাংশ ভোট। আর বাম ও কংগ্রেস মিলিতভাবে পেয়েছিল ১২ শতাংশ। এই ১২ শতাংশ ভোটকেই এখন পাখির চোখ করেছেন শুভেন্দু অধিকারী। তৃণমূলকে টপকাতে গেলে বাম-কংগ্রেসের ওই ভোট চাই। কারণ রাজ্যের নির্বাচনে বিজেপির ৪০ শতাংশ ভোট ধরে রাখার পাশাপাশি বাড়তি ভোটও দরকার।

মমতার কথাই বিজেপিতে গিয়ে প্রমাণ করছেন শুভেন্দু

মমতার কথাই বিজেপিতে গিয়ে প্রমাণ করছেন শুভেন্দু

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরেই বলে আসছিলেন, বামভোট রামভোটে পরিণত হয়েছে। বাম-কংগ্রেসের সঙ্গে বিজেপি সম্মিলিত হয়েছে। মমতার সেই কথাই প্রমাণ করে ছাড়ছেন তাঁর প্রাক্তন সতীর্থ শুভেন্দু অধিকারী। তিনি সরাসরি বামভোটারদের আহ্বান করছেন ২০২১-এ বিজেপিকে ভোট দিতে। সেইসঙ্গে স্পষ্ট করছেন পায়ের তলার মাটি শক্ত নয় বিজেপির।

English summary
Suvendu Adhikari wants left front’s vote after losing the soil in BJP before 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X