• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার সভার আগে আজই পশ্চিম মেদিনীপুরে শুভেন্দু, ভূমিপুত্রের সফর ঘিরে জোর জল্পনা

রাজনৈতিক সমীকরণ ভাঙছে গড়ছে, কিন্তু থেমে নেই কর্মসূচি৷ কখনও শহিদ শ্মরণ, তো কখনও নন্দীগ্রাম দিবসে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেছেন৷ সভা থেকে নাম না করে একের পর এক তৃণমূল নেতা কখনও আবার দলকেও আক্রমণ করেছেন তিনি৷ এবার পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় ক্ষুদিরাম বসুর মূর্তি উন্মোচনে আসছেন শুভেন্দু অধিকারী৷

গড়বেতায় শুভেন্দু

গড়বেতায় শুভেন্দু

ক্ষুদিরাম বসুর ১৩২ তম জন্মপূর্ণ লগ্নে গড়বেতার ক্ষুদিরাম বসু-র স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে একটি মূর্তি বসানো পরিকল্পনা করা হয়েছে। গড়বেতার রামসুন্দর বিদ্যালয়ে প্রতিষ্ঠা করা হবে মূর্তিটি৷ এবার সেই মূর্তি উদ্বোধনের ডাক পেয়েছেন শুভেন্দু অধিকারী। আগামীকাল দুপুরে মূর্তি উদ্বোধন করবেন শুভেন্দু।

৭ তারিখে মমতার পশ্চিম মেদিনীপুরের সভা ঘিরে জল্পনা

৭ তারিখে মমতার পশ্চিম মেদিনীপুরের সভা ঘিরে জল্পনা

মঙ্গলবার রাতে উত্তর কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু৷ বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের দুই প্রবীণ সাংসদ৷ জানা গিয়েছে, ওই বৈঠকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা হয় শুভেন্দুর৷ চলতি মাসের ৭ তারিখ পশ্চিম মেদিনীপুরের সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ ওই সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে বিধায়কদের৷ সেখানেই শুভেন্দুকেও উপস্থিত থাকার বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো৷

ফের কেন ছন্দপতন

ফের কেন ছন্দপতন

কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের ছন্দপতন৷ আলোচনা ফলপ্রসূ হয়নি। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের অনুমান, গতকালের গোপন বৈঠক ও তার পর থেকে ঘটে চলা তৃণমূল বানাম শুভেন্দুর দ্বন্দ্বের বহিঃপ্রকাশ ঘটতে পারে এই মঞ্চ থেকেই৷ আবার একাংশের মত, নিজের স্বাভাবিক ভঙ্গিতেই অরাজনৈতিক মঞ্চে মুখ খুলবেন না শুভেন্দু। বরং অপেক্ষা করবেন সটিক সময়ের।

মমতার জনসভায় থাকবেন শুভেন্দু?

মমতার জনসভায় থাকবেন শুভেন্দু?

এদিকে আগামী ৭ ডিসেম্বর মেদিনীপুরে জনসভা করতে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই সভায় শুভেন্দু অধিকারী থাকবেন কিনা সেই সেই নিয়ে সঠিক উত্তর এখনও পাওয়া যায়নি। যদিও এই সভা ঘিরে এখন চলছে কলেজ কলেজিয়েট মাঠে জোরদার প্রস্তুতি। স্থানীয় তৃণমূল নেতৃত্বদের অনুমান, লক্ষাধিক দলীয় সমর্থনকারীরা এই জনসভায় উপস্থিত হবে।

মমতার জনসভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে

মমতার জনসভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে

পশ্চিম মেদিনীপুর জেলার একাধিক শহর সেজে উঠছে। রাজনৈতিক সভা অনুষ্ঠিত হবে মেদিনীপুর শহরের কলেজিয়েট মাঠে। সেই মাঠে চলছে মোরাপ বাঁধার কাজ। জেলার বিভিন্ন স্থানে মুখ্যমন্ত্রীর ব্যানর, ফেস্টুন ও সভার গেট লাগানো হচ্ছে। আগামী সোমবার দুপুরে মুখ্যমন্ত্রী জনসভায় বক্তব্য রাখবেন। অবশ্য সূত্রের খবর, তার আগে ৬ ডিসেম্বর হয়ত মুখ খুলতে পারেন শুভেন্দু। যার জেরে পাল্টে যেতে পারে যাবতীয় সমীকরণ।

শুভেন্দুর সাংবাদিক সম্মেলন ঘিরে জল্পনা

শুভেন্দুর সাংবাদিক সম্মেলন ঘিরে জল্পনা

সূত্রের খবর, আগামী ৬ ডিসেম্বর শুভেন্দু অধিকারী একটি সাংবাদিক সম্মেলন করবেন। সেখানে নিজের রাজনৈতিক অবস্থান তিনি স্পষ্ট করতে চলেছেন। আর এই সম্মেলনের ঘিরেই কাউন্টডাউন তুঙ্গে উঠতে চলেছে। ৬ তারিখের এই সভায়ে কী বিষয়ে শুভেন্দু বক্তব্য রাখবেন,তা নিয়ে সম্ভবত এদিন তাঁর সিদ্ধান্ত হয়ে গিয়েছে। যার জেরে সৌগতকে পাঠানো শুভেন্দুর মেসেজ তাৎপর্য পূর্ণ বলে মনে করা হচ্ছে।

কেন রাত পেরোতেই বদলে গেল তৃণমূল-শুভেন্দু রসায়ন? পট পরিবর্তনের নেপথ্যে কোন কারণ?

English summary
Suvendu Adhikari to visit West Midnapore's Gorbeta today ahead of Mamata Banerjee's rally on 7th Dec
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X