• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইয়াস মোকাবিলায় ব্যর্থ সরকার! বাঁধ মেরামত করেননি, প্রচারে আছেন মুখ্যমন্ত্রী মমতা, নিশানা শুভেন্দুর

ঘূর্ণিঝড় ইয়াস ( cyclone yaas) মোকাবিলায় রাজ্য সরকার ব্যর্থ। এদিন নন্দীগ্রামের রেয়াপাড়ায় বিধায়ক কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। তাঁর আরও অভিযোগ, বিরোধী বিজেপির বিধায়কদের ফোন পর্যন্ত ধরছে না বিডিও কিংবা প্রশাসনের লোকজন। এর জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কেই (mamata banerjee) দায়ী করেছেন তিনি।

Cyclone Yaas : যশ মোকাবিলায় রাজ্য সরকার ব্যর্থ,সাংবাদিক সম্মেলন করে তোপ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

ইয়াস মোকাবিলায় ব্যর্থ সরকার

ইয়াস মোকাবিলায় ব্যর্থ সরকার

ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলায় রাজ্য সরকার সম্পূর্ণ ব্যর্থ। এই অভিযোগ করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন বলেন, রাজ্য সরকার ইয়াস বিপর্যয়ের সাত থেকে আটদিন আগে থেকেই অবগত ছিল। প্রসঙ্গত উল্লেখ্য কেন্দ্রীয় সরকারের আবহাওয়া দফতরও আগে থেকেই বার্তা দিয়েছিল। শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, উপকূলবর্তী এলাকায় নদী বাঁধের অবস্থা শোচনীয় তা জানলেও, সময়ে মেরামতিতে ব্যর্থ হয়েছে রাজ্য সরকার। ২০১১ সালের পরে রাজ্যে সেরকম কোনও বাঁধ মেরামতির কাজ হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

সর্বদলীয় বৈঠক করে মোকাবিলা করা উচিত ছিল

সর্বদলীয় বৈঠক করে মোকাবিলা করা উচিত ছিল

শুভেন্দু অধিকারী বলেন, সর্বদলীয় বৈঠক করে সবাইকে সঙ্গে নিয়ে এই দুর্যোগ মোকাবিলা করা উচিত ছিল। তিনি বলেন, ঘূর্ণিঝড় ওড়িশায় আছড়ে পড়লেও, সেখানকার মুখ্যমন্ত্রীর ছবি দেখতে পাওয়া না গেলেও পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রীর ছবি দেখতে পাওয়া যাচ্ছে। ফ্লাড সেন্টারগুলিতেও তৃণমূলের পতাকা টানানো হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, তিনি (শুভেন্দু) এবং উপকূলের হাজার হাজার বাসিন্দা রাত জেগেছেন। কিন্তু মুখ্যমন্ত্রী নিজের প্রচার করেছেন।

আম্ফান দুর্নীতি নিয়ে নিশানা

আম্ফান দুর্নীতি নিয়ে নিশানা

এক বছর আগের আম্ফান তাণ্ডব আর তা নিয়ে দুর্নীতিতে শাসক দলের নেতাদের যুক্ত হওয়ার প্রসঙ্গও এদিন তোলেন শুভেন্দু অধিকারী। হওয়ার প্রসঙ্গ তুলেও কড়া সমালোচনা করেন তিনি। শুভেন্দু অধিকার মুখ্যমন্ত্রীর টাকা খরচের হিসেব নিয়েও প্রশ্ন তুলেছেন। কোথায় এসডিআরএফ-এর ৪০০ কোটি টাকা খরচ করা হল, তার হিসেব চেয়েছেন তিনি।

বিধায়কদের কাজে বাধা দেওয়ার অভিযোগ

বিধায়কদের কাজে বাধা দেওয়ার অভিযোগ

বিরোধী দলনেতার অভিযোগ, বিজেপির বিধায়কদের কাজ করতে দেওয়া হচ্ছে না। এই বিপর্যয়ের সময়ে রাজ্য সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে তাঁরা সম্পূর্ণ রূপে প্রস্তুত বলেও জানিয়েছেন শুভেন্দু অধিকারী। এদিনের সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারীর সঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার বাকিছয় বিজেপি বিধায়কও উপস্থিত ছিলেন।

প্রচার না করে কাজ করুন

প্রচার না করে কাজ করুন

শুভেন্দু অধিকারী বলেন, মুখ্যমন্ত্রী প্রচার না করে কাজ করুন। তিনি বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যকে কম টাকা দেওয়া হল কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেন্দ্রের সাহায্য করা বাকি রাজ্যগুলির সঙ্গে উপকূল তটের সঙ্গে পশ্চিমবঙ্গের উপকূল তটের তুলনা করেন শুভেন্দু অধিকারী। সেই অনুযায়ী এসডিআরএফ-এর টাকা বরাদ্দ করা হয়েছে বলেও জানান তিনি।

 সরাসরি যান ঘটনাস্থলে

সরাসরি যান ঘটনাস্থলে

শুভেন্দু অধিকারী বলেন, রাজ্য সরকারের ফুল টিম নিয়ে গিয়ে জেলিংহামে গিয়ে দেখে আসুন। সেখানে মানুষ একবস্ত্রে রয়েছে। এব্যাপারে তিনি নন্দীগ্রামের এক শাড়ি ব্যবসায়ীকে ৫০০/৭০০ পিস শাড়ি দিতে অনুরোধ করেছেন বলেও জানান। এছাড়াও শুভেন্দু অধিকারী কেন্দ্রামারি-সহ বেশ কিছু জায়গায় পরিস্থিতির কথাও উল্লেখ করেন।

সাংসদদের তহবিলকে ফের কার্যকর করার দাবি অধীরের, লোকসভার অধ্যক্ষকে চিঠিসাংসদদের তহবিলকে ফের কার্যকর করার দাবি অধীরের, লোকসভার অধ্যক্ষকে চিঠি

English summary
Suvendu Adhikari targets Mamata Banerjee on managing cyclone yaas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X