• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার! সীমা অতিক্রম করেছেন মুখ্যমন্ত্রী, বিস্ফোরক শুভেন্দু

  • |
Google Oneindia Bengali News

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ (Russia UKraine war) শুরু হওয়ার পরে সেখান থেকে পড়ুয়াদের উদ্ধার নিয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার কার্যত মোদী সরকারকে রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধ লাগানোর অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Suvendu Adhikari)। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সব সীমা অতিক্রিম করে গিয়েছেন।

দার্জিলিং-এ মুখ্যমন্ত্রীর মন্তব্য

এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মঙ্গলবার দার্জিলিং-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করা বিভিন্ন মন্তব্যের মধ্যে ১৮ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে মমতা বন্দ্যোপাধ্যাকে বলতে শোনা যাচ্ছে, যুদ্ধ লাগানোর আগে কেন চিন্তা করেননি? সেখান থেকে ছাত্রছাত্রীরা এখানে এসে কী খাবে, কোথায় যাবে, কীভাবে পড়াশোনা করবে। বড় বড় কথা বলেন!

পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করুন

পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করুন

এদিন প্রথম করা টুইটে শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে দিয়ে ট্যাগ করেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে। সেখানে তিনি লেখেন, দয়া করে নোট করুন। আর অনুগ্রহ করে পরিস্থিতি সামাল দেওযার চেষ্টা করুন। ক্ষতি হওয়ার আগে নিয়ন্ত্রণ করুন। শুভেন্দু অধিকারী বলেন, তিনি লজ্জিত যে বাংলার মুখ্যমন্ত্রীর ভুল মন্তব্য আন্তর্জাতিক মঞ্চে দেশের জন্য ব্যাপক বিব্রতকর অবস্থার কারণ হতে পারে।

তীব্র সমালোচনা শুভেন্দু অধিকারীর

তীব্র সমালোচনা শুভেন্দু অধিকারীর

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন টুইট করে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে অকল্পনীয় বলে মন্তব্য করেছেন। সেখান তিনি আরও বলেছেন মুখ্যমন্ত্রী তাঁর সীমা অতিক্রম করেছেন এবং রাশিয়াী ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের জন্য কেন্দ্রকে অভিযুক্ত করেছেন। বিরোধী দলনেতা প্রশ্ন করেছেন, তিনি (মমতা) কি সচেতন নন যে এই শব্দগুলি কূটনৈতিকভাবে ভারতের বিরুদ্ধে ব্যবহার করা যেতে পারে। দেশের বিদেশ নীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক প্রভাবিত হতে পারে বলেও মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী।

পড়ুয়াদের ফেরানো ইস্যুতে প্রশ্ন তুলেছিলেন মমতা

পড়ুয়াদের ফেরানো ইস্যুতে প্রশ্ন তুলেছিলেন মমতা

শুধু মঙ্গলবারেই নয়, এর আগে ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে হানা দেওয়ার পরে ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের উদ্ধার কাজ নিয়ে কেন্দ্রকে নিশানা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন কাউকে বাঁচানোর জন্য যদি তাঁকে যুদ্ধে যেতে হয়, তাহলেও তিনি রাজি আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, প্রধানমন্ত্রী তিনমাস আগে থেকেই সব জানতেন। সেই সময় কেন ছাত্রছাত্রীদের ফিরিয়ে আনার বন্দোবস্ত করা হয়নি প্রশ্ন তুলেছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তিনি বিদেশনীতি নিয়ে বলতে চান না, কিন্তু একসঙ্গে কাজ করতে চান। রাজনৈতিক ইচ্ছার অভাবে ভারতীয় পড়ুয়ারা সমস্যায় পড়ছে বলে অভিযোগ করেছিলেন তিনি। চার দেশে চার মন্ত্রীকে পাঠানো প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন বিজেপির মন্ত্রীরা দেখনদারি করছেন।

Recommended Video

মুখ্যমন্ত্রীর বক্তব্য গুরুত্ব দিয়ে লাভ নেই, বগটুই কাণ্ডে মমতাকে কটাক্ষ সুকান্তর

সরকারি কর্মী ও পেনশনভোগীদের জন্য সুখবর, মহার্ঘভাতা বৃদ্ধির ছাড়পত্র মোদী ক্যাবিনেটেরসরকারি কর্মী ও পেনশনভোগীদের জন্য সুখবর, মহার্ঘভাতা বৃদ্ধির ছাড়পত্র মোদী ক্যাবিনেটের

English summary
Suvendu Adhikari targets Mamata Banerjee on comment on foreign policy on Russia Ukraine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X