India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতা বাণিজ্য সম্মেলনে বাংলায় শিল্পায়নের দিশারি, সিঙ্গুরে-দেউচায় বিক্ষোভে সুকান্ত-শুভেন্দু

Google Oneindia Bengali News

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে কলকাতায় বসছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর। লক্ষ্য বাংলায় শিল্পরে বিনিয়োগ টানা। কর্মসংস্থান ও শিল্পায়নে পাখির চোখ করেছেন মমতা। বাংলায় বিশ্ব-মঞ্চ গড়ে এই শিল্প বন্দনার দিনেই জোড়া বিক্ষোভ কর্মসূচি নিয়েছে বিজেপি। সিঙগ্ুরে সুকান্ত মজুমদার ও দেউচায় শুভেন্দু অধিকারী নেতৃত্ব দেবেন এই কর্মসূচির।

জঙ্গলমহলের জেলাগুলিতে মাও আতঙ্কের প্রসঙ্গে মুখ খুললেন শুভেন্দু অধিকারী
মমতার বাণিজ্য সম্মেলনে নেই মোদী

মমতার বাণিজ্য সম্মেলনে নেই মোদী

করোনার কারণে দু-বছর আয়োজন করা সম্ভব হয়নি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। এবার ফের বাংলায় বসতে চলেছে শিল্পমেলার আসর। শিল্পে বিনিয়োগ টানতে আমেরিকা, ব্রিটেন-সহ ১৯টি দেশের প্রতিনিধিদের নিয়ে বাণিজ্য সম্মেলন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন দেশের তাবড় শিল্পপতি ও বিনিয়োগকারীরা। আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। কিন্তু তিনি শেষপর্যন্ত আসছেন না। মূলত দলের আপত্তিতেই তিনি বাতিল করেছেন সফর, এমনটাই ধারণা রাজনৈতিক মহলের একাংশের।

বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত বিজেপির

বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত বিজেপির

এই অবস্থায় বিজেপি তাদের অবস্থান স্থির করে ফেলেছে। রাজ্যে এর আগে একাধিকবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হয়েছে। কিন্তু আদতে কোনও লাভ হয়নি। শুধু লক্ষ লক্ষ টাকা খরচ হয়েছে। কোনও বিনিয়োগ আসেনি রাজ্যে। শুধু গালভরা প্রতিশ্রুতি শোনা যায়, কিন্তু কাজের কাজ কিছুই হয় না। এই অবস্থায় রাজ্যের পরিস্থিতি তুলে ধরে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

সিঙ্গুরে সুকান্ত, দেউচায় শুভেন্দু বিক্ষোভ সমাবেশে

সিঙ্গুরে সুকান্ত, দেউচায় শুভেন্দু বিক্ষোভ সমাবেশে

বাংলায় বাণিজ্য সম্মেলনের উদ্বোধনের দিনে বিজেপি এদিন বিক্ষোভ অবস্থানের জন্য বেছে নেন সিঙ্গুর ও দেউচাকে। বিজেপি সিঙ্গুরে ও দেউচায় কর্মসূচি পালন করেন। সিঙ্গুরে বিজেপির কর্মসূচিতে নেতৃত্ব দেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আর বীরভূমের দেউচায় বিজেপির বিক্ষোভ কর্মসূচির নেতৃত্ব দেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তৃণমূলের ব্যর্থতা তুলে ধরতে বিক্ষোভে বিজেপি

তৃণমূলের ব্যর্থতা তুলে ধরতে বিক্ষোভে বিজেপি

এদিন নিউটাউনের কনভেনশন সেন্দারে বিশ্ববাঙ্গ বাণিজ্য় সম্মেলনের উদ্বোধনের দিন সিঙ্গুরের টাটা শিল্প ক্ষেত্র পরিদর্শন করেন। দলীয় নেতা-কর্মীদের মোটরবাইকে করে তিনি এলাকা পরিদর্শন করেন। তারপর বলেন বিজেপি ক্ষমতায় এলে ৬ মাসের মধ্যে শিল্প হবে এখানে। তৃণমূল কোনও শিল্প গড়তে পারেনি। বরং শিল্পকে ভাগিয়েছে বাংলা থেকে। এখন বাণিজ্য সম্মেলন করে শুধু অর্থ তছনছ করছে।

সিঙ্গুরকে বিনিয়োগকারীদের বদ্ধভূমি বলছে বিজেপি

সিঙ্গুরকে বিনিয়োগকারীদের বদ্ধভূমি বলছে বিজেপি

বাংলায় যা পরিস্থিতি, পরিকাঠামো তাতে কোনও শিল্প আসবে না। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজদুমদার যখন সিঙ্গুরে কারখানা চত্বরে যান, খাস ভেড়ি এলাকা পরিদর্শন করেন, তখন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দেউচা পাচামিতে বিক্ষোভ দেখিয়ে বোঝাতে চান, রাজ্যে বিনিয়োগের কোনও পরিস্থিতি নেই। আর তৃণমূলের রাজত্বে সিঙ্গুরকে বিনিয়োগকারীদের বদ্ধভূমি হিসেবে তুলে ধরতে মরিয়া বিজেপি।

 মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে বাংলা, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বললেন খোদ রাজ্যপাল মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে বাংলা, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বললেন খোদ রাজ্যপাল

English summary
Suvendu Adhikari and Sukanta Majumdar shows agitation when Mamata Banerjee in Bengal Global Business summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X