• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নন্দীগ্রাম ছিনিয়ে নেওয়ার পর সিঙ্গুর-তাস শুভেন্দুর! অক্সিজেন পেতে চাইছে বিজেপি

Google Oneindia Bengali News

একুশের নির্বাচনে হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। মমতার নন্দীগ্রাম আন্দোলনকে ছিনিয়ে নেওয়ার পর এবার সিঙ্গুর তা খেলতে পথে নামছেন বিধানসভার বিরোধী দলনেতা। নন্দীগ্রামের বিধায়ক এবার মমতার কৃষক অবহেলার প্রতিবাদে ধর্মঘটের রাস্তায় হাঁটতে চলেছেন। শুভেন্দুর নেতৃত্বে সিঙ্গুরে ধর্মঘটে সামিল হতে চলেছে বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে অভিযোগ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে অভিযোগ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে সম্প্রতি কৃষকদের প্রতি অবহেলার চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কৃষকদের দুর্ভোগ প্রশমিত করার জন্য কিছুই করেনি। সেই অভিযোগ নিয়েই মমতার সরকারের বিরুদ্ধে প্রতিবাদে হুগলির সিঙ্গুরে খুব শীঘ্রই অবস্থান ধর্মঘটে বসার হুমকি দিয়েছেন তিনি।

তৃণমূল সরকার অবহেলা ছাড়া কিছুই দেয়নি সিঙ্গুরকে

তৃণমূল সরকার অবহেলা ছাড়া কিছুই দেয়নি সিঙ্গুরকে

নন্দীগ্রামের পাশাপাশি ১৪ বছর আগে সিঙ্গুরে টাটার ন্যানো গাড়ি প্রকল্প স্থাপনের বিরুদ্ধে জমি অধিগ্রহণ বিরোধী আন্দোলন মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ের তলার জমি শক্ত করেছিল বাংলারা রাজনীতিতে। সিঙ্গুরের এই জমি আন্দোলন এবং রাসায়নিক হাবের বিরুদ্ধে নন্দীগ্রাম আন্দোলনের পরবর্তী ভোটে মমতার সমর্থনের ভিত্তি তৈরি করেছিল। কিন্তু যে দুই আন্দোলন ২০১১ সালের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতায় এনেছিল, তাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার অবহেলা ছাড়া কিছুই দেয়নি।

সিঙ্গুরে অবস্থান বিক্ষোভ করবেন শুভেন্দু অধিকারী

সিঙ্গুরে অবস্থান বিক্ষোভ করবেন শুভেন্দু অধিকারী

নন্দীগ্রামের পাশাপাশি সিঙ্গুরের কৃষকদেরও ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে হবে। কৃষকদের সমর্থনে তাই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করেছেন। কৃষকদের দুর্দশা কমাতে অবিলম্বে তহবিল গঠন করার দাবি তুলেছেন তিনি। সম্প্রতি আত্মহত্যা করা কৃষকদের পরিবারের সঙ্গে দেখাও করেনি মমতার সরকার। তাই এবার রাজ্যের সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগে সিঙ্গুরে অবস্থান বিক্ষোভ করবেন শুভেন্দু অধিকারী।

বিজেপির কৃষক শাখার নেতৃত্বে বিক্ষোভ অবস্থান

বিজেপির কৃষক শাখার নেতৃত্বে বিক্ষোভ অবস্থান

শুভেন্দু বলেন, "সিঙ্গুরে শান্তিপূর্ণ আন্দোলন করতে চান তারা। সময়ের সঙ্গে সঙ্গে তাঁর ঝাঁঝ বাড়বে। বিজেপির কৃষক শাখার নেতৃত্বে এই বিক্ষোভ অবস্থান ও ধর্মঘট চলবে। সম্প্রতি তিনি বিজেপির কৃষক শাখার নেতাদের একটি দলকে রাজভবনে নিয়ে যান এবং রাজ্যপাল জগদীপ ধনখড়কে দুস্থ কৃষকদের ত্রাণ দেওয়ার বিষয়টি অবহিত করেন।

রাজ্যপালের কাছে কৃষকদের দাবিগুলির তালিকা উপস্থাপন

রাজ্যপালের কাছে কৃষকদের দাবিগুলির তালিকা উপস্থাপন

রাজ্যপালের কাছে কৃষকদের দাবিগুলির একটি তালিকা উপস্থাপন রাজ্যপালের সামনে কৃষকদের দাবিগুলির একটি তালিকা উপস্থাপন করেছিলেন। সেই তালিকার মধ্যে কৃষকদের একটি দাবি ছিল- পশ্চিমবঙ্গ সরকারকে অবিলম্বে ত্রাণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। বিশেষ করে সাম্প্রতিক ঘূর্ণিঝড়জনিত বৃষ্টিপাতের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের ক্ষতিপূরণ দিতে হবে। যদি সরকার কৃষকদের এই সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়, তাহলে আন্দোলন আরও তীব্র হবে বলে তিনি জানান।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Suvendu Adhikari plays new card of Singur to give oxygen to BJP after snatching Nandigram from Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X