• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নন্দীগ্রামে 'কায়দা' করে জয়! রাজীব-জয়প্রকাশদের মোকাবিলায় 'উত্তম ও অধম' কবিতা বাছলেন শুভেন্দু

  • |
Google Oneindia Bengali News

শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মোকাবিলা করতে শনিবার বিজেপি (BJP) থেকে তৃণমূলে (Trinamool Congress) যোগ দেওয়া দুই নেতার সাহায্য নিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। সাংবাদিক সম্মেলনে ওই দুই নেতা অভিযোগ করেছিলেন, গত বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে (Nandigram) শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে জয় পেয়েছিলেন কায়দা করে। এদিন সত্যেন্দ্রনাথ দত্তের ( Satyendra nath Dutta) কবিতায় তার জবাব দিয়েছেন বিরোধী দলনেতা।

কায়দা করে নন্দীগ্রামে জয়

কায়দা করে নন্দীগ্রামে জয়

গত বছরের এই সময় তাঁদের কাছে বিজেপিই ছিল ধ্যানজ্ঞান। আর একবছর পরে তারা দুজনেই তৃণমূলে। একজন বিজেপির সঙ্গে সংযোগ ছিন্ন করেছিলেন রাজ্যে তৃণমূলের জয়ের পরে। আর একজন কয়েকদিন আগে সরকারিভাবে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁরা হলেন, রাজীব বন্দ্যোপাধ্যায় এবং জয়প্রকাশ মজুমদার। এই দুজনেই শনিবার ক্যামাক স্ট্রিটে তৃণমূলের অফিসে করা সাংবাদিক সম্মেলনে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে কারচুপির অভিযোগ তোলেন। বলেন, শুভেন্দু অধিকারী কায়দা করে জিতেছিলেন। এই কথা নাকি শুভেন্দু অধিকারী তাঁদেরকে নিজের মুখে বলেছিলেন। বিরোধী দলনেতা মুখোমুখি দাঁড়াতে পারেন না, কথা বলতে পারেন না বলেও মন্তব্য করেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

 বিরোধী দলনেতার বিরুদ্ধে ব্যক্তি কুৎসার অভিযোগ

বিরোধী দলনেতার বিরুদ্ধে ব্যক্তি কুৎসার অভিযোগ

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বর্তমানে তৃণমূলের দুই নেতা ব্যক্তি কুৎসারও অভিযোগ করেন। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে পাশে নিয়ে করা সাংবাদিক সম্মেলনে রাজীব বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিরোধী দলনেতা ব্যক্তি কুৎসা করছেন। বিলো দ্য বেল্ট আক্রমণ করছেন। রাজ্যপাল ও বিরোধী দলনেতা নাটক করছেন বলেও অভিযোগ করেন তিনি। অন্যদিকে জয়প্রকাশ মজুমদার অভিযোগ করেন, কেন্দ্রীয় তদন্তের হাত থেকে বাঁচতেই শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছিলেন। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার এই তত্ত্ব তৃণমূলের, যা তারা প্রথম থেকেই করে আসছে। আর জয়প্রকাশ মজুমদার এই কথা বললেন প্রথমবার, বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে।

শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী শনিবার, তৃণমূলের কথা অভিযোগের দিন এনিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। তবে রবিবার তিনি টুইট করে বলেন, শনিবার তোলামুলের সাংবাদিক "প্রহসন" থুড়ি সম্মেলন দেখে সত্যেন্দ্রনাথ দত্ত এর "উত্তম ও অধম" কবিতাটি মনে পড়ে গেলো। সেই কবিতার অংশ উল্লেখ করেই তিনি তৃণমূলকে জবাব দিয়েছেন।

অভিযোগের পাল্টা জবাব

অভিযোগের পাল্টা জবাব

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, শুভেন্দু অধিকারী তাঁর বিরুদ্ধে রাজীব-জয়প্রকাশরা যে অভিযোগ করেছেন, তার জবাব দেবেন না। শুভেন্দু অধিকারী এর আগেও বলেছেন জবাব দিতে গেলে একটা লেভেল থাকা দরকার। এখানে কবিতার লাইনেই উল্লেখ, কুকুর কুকুরের কাজ করেছে, কামড় দিয়েছে। কিন্তু মানুষ কি কুকুরকে কামড় দিতে পারে? এই কথা তুলে ধরে শুভেন্দু অধিকারী তাঁর অবস্থান পরিষ্কার করে দিয়েছেন।

অভিষেকের ডানা ছাঁটতে 'বহিরাগত'কে উৎসাহ! উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী নিয়ে মমতাকে নিশানা বিজেপিরঅভিষেকের ডানা ছাঁটতে 'বহিরাগত'কে উৎসাহ! উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী নিয়ে মমতাকে নিশানা বিজেপির

English summary
Suvendu Adhikari places Satyendra nath Dutta's poetry Uttam o Aham to counter TMC's allegation on win in Nandigram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X