• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন কার্যকরের আবেদনে স্পিকারকে কার্যত হুমকি! বিতর্কে শুভেন্দু

Google Oneindia Bengali News

মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ আইন কার্যকর করার বার্তা দিয়ে বিধানসভার স্পিকারকে কার্যত হুমকি দিয়ে বসলেন শুভেন্দু অধিকারী। স্পিকারকে হুমকি দিয়ে এখন বিতর্কের মুখে পড়েছেন তিনি। শুভেন্দু বার্তা বিধানসভার সার্বভৌমত্বে আঘাত হেনেছে বলে মনে করছেন আইনজ্ঞরা। এর বিরুদ্ধে স্পিকার কড়া পদক্ষেপ নিতে পারেন।

দিল্লি চুপচাপ বসে থাকবে না রাজ্যকে করা বার্তা শুভেন্দু অধিকারীর

দলত্যাগ আইন নিয়ে রাজ্যপাল সকাশে শুভেন্দু-রা

দলত্যাগ আইন নিয়ে রাজ্যপাল সকাশে শুভেন্দু-রা

এদিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে শুভেন্দু অধিকারীর নেতৃত্বের বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দল। রাজভবনের বারান্দায় তিনি বেনজিরভাবে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠক করেন। মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য রাজ্যপাল সকাশে গিয়েছিলেন শুভেন্দু-রা। কিন্তু রাজ্যপাল মুকুল নিয়ে একটা শব্দও উচ্চারণ করেননি।

মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন কার্যকর নিয়ে স্পিকারের সমালোচনা

মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন কার্যকর নিয়ে স্পিকারের সমালোচনা

বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন, কিন্তু মুকুল নিয়ে নিশ্চুপ থাকলেন। আবার রাজ্যপাল কিছু জানালেন না, জানালেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন কার্যকর নিয়ে স্পিকারের সমালোচনা করে তিনি জড়ালেন বিতর্কে।

রাজ্যপাল সকাশে রাজ্যের বিরুদ্ধে সরব শুভেন্দু

রাজ্যপাল সকাশে রাজ্যের বিরুদ্ধে সরব শুভেন্দু

শুভেন্দু বলেন, আমরা ভেবেছিলাম শাসকদল ২১৩ আসন জিতে আসার পর অশান্তি বন্ধ হবে। কিন্তু তারপর আমরা চন্দননগর, তিলজলা দেখলাম। নারী সুরক্ষা বিপন্ন। রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেছে। ২ মে-র পর ৩০০০-এর বেশি মামলা হয়েছে। তার মধ্যে ৯০ শতাংশ ভুয়ো। আমরা শীর্ষ আদালতে গিয়ে এই মামলার সত্যতা যাচাই করব।

দলত্যাগ আইন কার্যকরের আবেদন নিয়ে কী বলেন শুভেন্দু

দলত্যাগ আইন কার্যকরের আবেদন নিয়ে কী বলেন শুভেন্দু

মুকুল রায় প্রসঙ্গে তিনি বলেন, তিনি বিজেপিতে যাওয়ার পর বলেছিলেন কয়েকলক্ষ লোককে নিয়ে যাবেন। কার সঙ্গে এখন যোগাযোগ আছে সেটা উনিই বলতে পারবেন। যদি কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় মঙ্গলবারের মধ্যে পদত্যাগ না করেন, আমরা স্পিকারের কাছে লিখিতভাবে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার আবেদন করব। কেন্দ্রীয় মন্ত্রীরা ব্যাপারটা দেখছেন। আমরা আশা করব অধ্যক্ষ মহোদয় দ্রুত এর নিষ্পত্তি করবেন।

শুভেন্দুর বক্তব্যে থাকা একটি বাক্য নিয়েই বিতর্ক বেধেছে

শুভেন্দুর বক্তব্যে থাকা একটি বাক্য নিয়েই বিতর্ক বেধেছে

শুভেন্দুর বক্তব্যে থাকা একটি বাক্য নিয়েই বিতর্ক বেধেছে। তিনি বলেছেন- আমরা স্পিকারের কাছে লিখিতভাবে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার আবেদন করব। কেন্দ্রীয় মন্ত্রীরা ব্যাপারটা দেখছেন। আমরা আশা করব অধ্যক্ষ মহোদয় দ্রুত এর নিষ্পত্তি করবেন। এ প্রসঙ্গে বিতর্ক এই যে, শুভেন্দুর বক্তব্যের মধ্যে ‘কেন্দ্রীয় মন্ত্রীরা ব্যাপারটা দেখছেন' বাক্যটি স্পিকারকে হুমকি দেওয়ার সামিল বলে মনে করা হচ্ছে। এটা শুধু অপমান নয়, রাজ্য বিধানসভার সার্বভৌমত্বে আঘাত। এখন দেখার স্পিকার কোনও পদক্ষেপ নেন কি না।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Suvendu Adhikari increases controversy to appeal speaker for reject Mukul Roy’s MLA post.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X