• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর আসন দিলীপ-মুকুলদেরও উপরে! বিজেপিতে ‘অন্য অঙ্ক’ একুশে ভোটের আগে

একুশের নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান অন্য মাত্রা এনে দিয়েছে রাজ্য রাজনীতিতে। বিজেপি একুশের লড়াইয়ে বাড়তি উন্মাদনা পেয়েছে। একসঙ্গে ৯০ জনেরও বেশি জনপ্রতিনিধিকে নিয়ে বিজেপিতে গিয়েছেন শুভেন্দু। সেই থেকেই শুভেন্দু অধিকারী বিজেপিতে গুরুত্ব পাচ্ছেন মুকুল-দিলীপদের থেকেও।

শুভেন্দুর গুরুত্ব বারেবারে বুঝিয়েছেন শাহ

শুভেন্দুর গুরুত্ব বারেবারে বুঝিয়েছেন শাহ

বিজেপিতে শুভেন্দুর গুরুত্ব বারেবারে বুঝিয়ে দিয়েছেন অমিত শাহ। সেই যোগদানের মঞ্চ থেকে আজ পর্যন্ত অমিত শাহ তাঁকে বঙ্গ বিজেপিতে বিশেষ আসন দিয়েছেন। যোগদানের পর অমিত শাহ নিজের কপ্টারে তাঁকে কলকাতায় এনেছেন। তারপর থেকে গুরুত্বপূর্ণ সমস্ত বৈঠকেই শুভেন্দুর এন্ট্রি ছিল অটোমেটিক চয়েস।

শুভেন্দুকে ছোট করে দেখা যাবে না

শুভেন্দুকে ছোট করে দেখা যাবে না

আর শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর প্রথম সভায় দিলীপ ঘোষ তাঁকে যেভাবে ছোট করেছিলেন, তা যে কেন্দ্রীয় বিজেপির অবস্থান নয়, তা বোঝা গিয়েছিল পরবর্তী জনসভাতেই। শুভেন্দুকে ছোট করে দেখা যাবে না সেই বার্তাও এসেছিল কেন্দ্রের তরফে। তারপরই বালুমাটির শুভেন্দু আর লালমাটির দিলীপের বন্ধন সুদৃঢ় হতে দেখা গিয়েছিল।

শুভেন্দু গুরুত্বের আসনে বসেছেন বিজেপিতে

শুভেন্দু গুরুত্বের আসনে বসেছেন বিজেপিতে

অমিত শাহ যতবার এসেছেন বঙ্গে, ততবারই শুভেন্দুকে গুরুত্বের আসনে বসিয়ে দিয়ে গিয়েছেন। এমনকী রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়, যিনি বিজেপিকে বাংলায় বাড়তে পথ প্রদর্শকের কাজ করেছিলেন, সেই তিনিও শুভেন্দুর সমান গুরুত্ব পাননি।

শুধু প্রশংসা নয়, শুভেন্দু স্পেশাল শাহের কাছে

শুধু প্রশংসা নয়, শুভেন্দু স্পেশাল শাহের কাছে

অমিত শাহ বৃহস্পতিবার বাংলা সফরে এসে ফের শুভেন্দুর আসন যে আলাদা বিজেপিতে, তা বুঝিয়ে দিয়ে গিয়েছেন। শুধু জনসভায় ভূয়সী প্রশংসা নয়, শুভেন্দু অধিকারীকে আলাদা করে হেলিকপ্টারেও ডেকে নেন অমিত শাহ। কোচবিহার থেকে ঠাকুরনগর, ঠাকুরনগর থেকে কলকাতায় অমিত শাহের সফরসঙ্গী ছিলেন শুভেন্দুই।

বিজেপির জয়ের পথ মসৃণ হয়েছে শুভেন্দু-যোগে

বিজেপির জয়ের পথ মসৃণ হয়েছে শুভেন্দু-যোগে

কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষরা সড়কপথে কলকাতায় এসে সায়েন্সসিটির অনুষ্ঠানে যোগ দেন। শুভেন্দু মঞ্চে আসেন অমিত শাহের সঙ্গে। সেখানে অন্য নেতাদের একসঙ্গে প্রশংসা করেন। আর শুভেন্দুর নাম আলাদা করে নেন তিনি। জানিয়ে দেন, শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পরে রাজ্যে বিজেপির জয়ের পথ আরও মজবুত হয়েছে।

শুভেন্দু বিশেষ দায়িত্ব পাচ্ছেন অমিত-সৌজন্যে

শুভেন্দু বিশেষ দায়িত্ব পাচ্ছেন অমিত-সৌজন্যে

অমিত শাহের এহেন মন্তব্যের পর শুভেন্দু অধিকারীকে নিয়ে বিজেপির মধ্যেও উচ্চাশা প্রকট হয়ে যায়। শুভেন্দু বিশেষ দায়িত্ব পাচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকেই। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে রাজ্যের অনেক কঠিন জায়গায় শুভেন্দুকে পাঠিয়ে পরিস্থিতি সহজ করতে চাইছেন অমিত শাহরা।

শুভেন্দু অধিকারী যে বিজেপিতে স্পেশাল

শুভেন্দু অধিকারী যে বিজেপিতে স্পেশাল

শুভেন্দু বিজেপিতে যোগ দিতেই জুট কর্পোরেশনের চেয়ারম্যানের পদ পেয়েছেন। এই পদ কেন্দ্রীয় মন্ত্রীর সমান। তারপর শান্তনু ঠাকুরকে বাগে আনতেও শুভেন্দুকে স্পেশাল দায়িত্ব দেওয়া হয়েছে। শুভেন্দু অধিকারী যে বিজেপিতে স্পেশাল, তা বারবার উঠে এসেছে অমিত শাহের কথায়, অমিতের নেওয়া পদক্ষেপে।

কলকাতাঃ ধর্মঘটে পুলিশকে গোলাপ দিয়ে অভিনব প্রতিবাদ বামেদের

অনেক বড় বড় নেতা তৃণমূল ছাড়বেন, 'দমবন্ধ' মন্তব্যে দীনেশের পাশে রাজীব-বৈশালী

English summary
Suvendu Adhikari gets higher importance in BJP before West Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X