• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু এবার অধীরের সঙ্গে বৈঠকে! উভয়ের অহি-নকুল সম্পর্ক যখন মধুর-পর্যায়ে

দীর্ঘ টালবাহানার পর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। তারপর থেকেই প্রতি সভায় শুভেন্দুকে তুলে ধরা হচ্ছে বিজেপির মুখ হিসেবেই। এরই মধ্যে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে তাঁর বৈঠকের সম্ভাবনা ঘিরে তৈরি হয়েছে জোর জল্পনা। নবাব-গড়ে বিজেপি নেতা শুভেন্দুর সঙ্গে অধীরের বৈঠক নিয়ে চর্চা চলছে রাজ্য রাজনীতিতে।

অধীরের সঙ্গে বৈঠকের সম্ভাবনা শুভেন্দুর

অধীরের সঙ্গে বৈঠকের সম্ভাবনা শুভেন্দুর

প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীর চৌধুরীর উদ্যোগে এবারই প্রথম পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক বসছে মুর্শিদাবাদের বহরমপুর। সেই বৈঠকেই শুভেন্দু ও অধীরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সম্প্রতি জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ায় চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন শুভেন্দু অধিকারী। তাই অধীরের সঙ্গে বৈঠক হতে পারে শুভেন্দুর।

পিএসির বৈঠকে যোগ দিতে পারেন শুভেন্দু

পিএসির বৈঠকে যোগ দিতে পারেন শুভেন্দু

অধীর জানিয়েছেন বহরমপুরে সবথেকে বেশি এবং উৎকৃষ্টমানের পাট উৎপন্ন হয়। এবার পিএসির বৈছকে পাট চাযের উন্নয়নে পদক্ষেপ করতে চান অধীর চৌধুরী। সেই সুবাদেই জুট কর্পোরশন অফ ইন্ডিয়াকে আমন্ত্রণ জানিয়েছেন বহরমপুরের পাঁচবারের সাংসদ। জিসিআইয়ের চেয়ারম্যান হিসেবে ওই বৈঠকে যোগ দিতে পারেন শুভেন্দু।

উভয়ের অহি-নকুল সম্পর্ক যখন মধুর-পর্যায়ে

উভয়ের অহি-নকুল সম্পর্ক যখন মধুর-পর্যায়ে

শুভেন্দুর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, বৈঠকে যোগ দেওয়ার ব্যাপারে এখনও সবুজ সংকেত দেননি নয়া চেয়ারম্যান। তবে নতুন দায়িত্ব পাওয়ার পর ওই বৈঠকে তাঁর উপস্থিতির সম্ভাবনা জোরদার হচ্ছে। রাজ্য রাজনীতিতে একদা উভয়ের সম্পর্ক অহি-নকুল পর্যায়ে ছিল। তবে এখন তা অনেকটাই মধুর হয়েছে।

অধীর চৌধুরীকেই যা হারাতে পারেননি শুভেন্দু

অধীর চৌধুরীকেই যা হারাতে পারেননি শুভেন্দু

মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক হিসেবে তিনি একা হাতে মুর্শিদাবাদের কংগ্রেসি-গড়কে ভেঙে তছনছ করে দিয়েছিলেন। একে একে পঞ্চায়েত, পুরসভা, জেলা পরিষদের কর্তৃত্ব তৃণমূলের হাতে এনেছিলেন। সর্বোপরি তিনি ২০১৯ লোকসভা অধীর চৌধুরীকে হারানোর প্রতিজ্ঞা করেছিলেন। শুধু এটুকুই যা পারেননি শুভেন্দু অধিকারী।

অধীরের হাত ধরেই রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক

অধীরের হাত ধরেই রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক

এরই মাঝে অধীর চৌধুরী আবার জল্পনা বাড়িয়েছিলেন, শুভেন্দু তৃণমূল ছাড়তে চেয়ে তাঁর হাত ধরেই রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছিলেন। তারপর তিনি তৃণমূল ছাড়েননি। থেকে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলেই। আর মুর্শিদাবাদ জেলা থেকে দুটি আসন ছিনিয়ে নিয়ে অধীরকে প্রবল চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছিলেন।

তবে কংগ্রেসে নয়, আদর্শ ত্যাগে যোগ বিজেপিতে

তবে কংগ্রেসে নয়, আদর্শ ত্যাগে যোগ বিজেপিতে

শুভেন্দু অধিকারী অবশ্য শেষপর্যন্ত দল ছাড়লেন। তবে কংগ্রেসে নয়, তিনি কংগ্রেসি আদর্শ ত্যাগ করে যোগ দিলেন বিজেপিতে। তার সুবাদেই পেলেন জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান পদ। এই পদ কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল্য। সেই পদাধিকার বলেই তাঁর অধীর চৌধুরীর ডাকে বৈঠকে যোগ দেওয়ার কথা। কিন্তু তিনি যোগ দেন কি না- সেটাই এখন দেখার।

পুরুলিয়া : কাশীপুরের সভায় তৃণমূল সরকারকে তুলোধোনা করলেন শুভেন্দু অধিকারী

২১-এর ভোটে উত্তরবঙ্গে বিজেপির বাড়া ভাতে ছাই দিতে মোক্ষম পদক্ষেপ অভিষেক-পিকেদের

{document1}

English summary
Suvendu Adhikari can join with Adhir Chowdhury in a meeting after joining in BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X