• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু করছেন বিরোধী দলনেতা! তৃণমূলের সন্ত্রাস ও কারচুপি নিয়ে হুঁশিয়ারি শুভেন্দুর

Google Oneindia Bengali News

রাজ্যে তৃণমূলকে (Trinamool Congress) চাপে রাখতে গেলে ক্ষমতার নিচুর তলা থেকে তা শুরু করতে হবে। তা বিলক্ষণ জানেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) । ২০০৮ সালে এই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে বেশ কয়েকটি জেলায় সিপিএমকে (CPIM) নাড়িয়ে যা শুরু করেছিল তৃণমূল। সেদিকে লক্ষ্য রেখেই সামনের বছরের পঞ্চায়েত নির্বাচনে বুথ দখল এবং কারচুপি প্রতিরোধ করে তৃণমূলকে ঠেকাতে বিজেপি (BJP) কর্মীদের প্রস্তুতি নিকে আহ্বান জানিয়েছে তিনি।

সংখ্যালঘু সম্প্রদায় তৃণমূলের প্রতি বিরক্ত

সংখ্যালঘু সম্প্রদায় তৃণমূলের প্রতি বিরক্ত

বিরোধী দলনেতা বলেছেন বীরভূমের সংখ্যালঘুদের হত্যাকাণ্ড সাধারণ মানুষ ভুলে যাননি। তাঁর দাবি সংখ্যালঘু সম্প্রদায় তৃণমূলের প্রতি বিরক্ত। পঞ্চায়েত নির্বাচনে তার প্রতিফলন ঘটবে বলে মনে করেন তিনি। শুভেন্দু অধিকারী বলেছেন, সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বুঝতে পেরেছে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের শুধুমাত্র ব্যবহার করছে। তাঁদের সুবিধার জন্য কাজ করেনি। এব্যাপারে তিনি নিজের নন্দীগ্রামের কথা উল্লেখ করে দাবি করেছেন. সেখানকার সংখ্যালঘু ভাইরা তৃণমূল নেতাদের কাজে ক্ষুব্ধ।

 তৃণমূলের বিরুদ্ধে হিংসার অভিযোগ

তৃণমূলের বিরুদ্ধে হিংসার অভিযোগ

২০২১-এর ২ মে নন্দীগ্রামের ভোটে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উপলক্ষে হওয়া এক সভায় বিরোধী দলনেতা অভিযোগ করে বলছেন, ২ মে ভোটের ফল ঘোষণার পর থেকে তৃণমূল নন্দীগ্রামে হিংসা চালিয়েছিল। তিনি দাবি করেন নন্দীগ্রামের মানুষ এই ধরনের সন্ত্রাসে ভয় পায় না বলেও মন্তব্য করেছেন বিরোধী দলনেতা।

 তৃণমূল প্রতিহিংসা পরায়ণ

তৃণমূল প্রতিহিংসা পরায়ণ

শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, তৃণমূল প্রতিহিংসা পরায়ণ। তিনি বলেছেন, ফল প্রকাশের পরে তৃণমূল একদিকে বিজেপির একের পর এক পার্টি অফিস ভাঙচুর করেছিল, কর্মীদের বাড়ি ভাঙচুর করে পুড়িয়ে দিয়েছিল এবং বেশ কয়েকজন কর্মীকে হত্যাও করেছিল। কিন্তু নন্দীগ্রামের মানুষ পাল্টা লড়াই করেছিল। তিনি বলেছেন, আদালতের হস্তক্ষেপের পরে এই ধরনের নেতাদের অনেকেই আর এলাকায় নেই। তৃণমূলের প্রশাসন বিজেপি নেতা-কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করলেও, তা সফল হয়নি বলেও মন্তব্য করেছেন তিনি।

প্রতিরোধ হবে

প্রতিরোধ হবে

শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পঞ্চায়েত ভোটে সন্ত্রাস এবং কারচুপি করার চেষ্টা হলে প্রতিরোধ হবে। এব্যাপারে তৃণমূলকে তিনি সতর্ক করেছেন। বিরোধী দলনেতা বলেছেন, যদি তৃণমূল ভোট লুটের চেষ্টা করে, তাহলে নন্দীগ্রাম-সহ অন্যত্র প্রতিরোধ হবে। আর যদি কারচুপি হয়, তাহলে বুথ থেকে ইভিএম বের করে নিয়ে যাওয়ার সময় বাধা দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে ধারাবাহিক কর্মসূচি নেওয়া হবে বলেও জানিয়েছএন তিনি। নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসা মৃত দেবব্রত মাইতির মূর্তির উন্মোচন করা হবে ১৩ মে, জানিয়েছেন শুভেন্দু অধিকারী। এলাকায় এমজিএনআরইজিএ-র কাজে দুর্নীতির প্রতিবাদ করে গ্রাম পঞ্চায়েতগুলিতে ডেপুটেশন দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

আত্মসমালোচনার মাধ্যমেই আগামীর পথ খুঁজতে হবে, ওয়ার্কিং কমিটিকে বার্তা সোনিয়ার আত্মসমালোচনার মাধ্যমেই আগামীর পথ খুঁজতে হবে, ওয়ার্কিং কমিটিকে বার্তা সোনিয়ার

পাট শিল্প নিয়ে সমস্যার সমাধান হবে আমি আশাবাদী : শুভেন্দু অধিকারী |Oneindia Bengali

English summary
Suvendu Adhikari calls to BJP workers to stop rigging in Panchayat election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X