• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'এজন্যে উত্তরবঙ্গের মানুষ আলাদা রাজ্য চায়', কার্নিভাল নিয়ে মমতাকে তোপ শুভেন্দুর

এ যেন শেষ হয়েও হচ্ছে না! পুজো শেষে বিষাদের মধ্যেও ফের একবার ঠাকুর দেখার মজা। রেড রোডে কার্নিভাল। আর সেই কার্নিভাল উপলক্ষ্যে সেজে উঠেছে রেড রোড। শহরের অন্তত ৯৫ টি পুজো এই কার্নিভালে অংশ নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপা
  • |
Google Oneindia Bengali News

এ যেন শেষ হয়েও হচ্ছে না! পুজো শেষে বিষাদের মধ্যেও ফের একবার ঠাকুর দেখার মজা। রেড রোডে কার্নিভাল। আর সেই কার্নিভাল উপলক্ষ্যে সেজে উঠেছে রেড রোড। শহরের অন্তত ৯৫ টি পুজো এই কার্নিভালে অংশ নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও পুজো কার্নিভাল দেখার জন্যে দেশ-বিদেশের একাধিক অতিথি উপস্থিত থাকবেন।

কিন্তু গত কয়েকদিন আগেই মালবাজারে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গিয়েছে। আর এর মধ্যেই এই কার্নিভাল ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

কার্নিভাল করা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা

কার্নিভাল করা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা

উত্তরবঙ্গে ঘটে যাওয়া ভয়াবহ বিপর্যয়ের পরেও এই কার্নিভাল করা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, সরকারি টাকাতে মোচ্ছব করা হচ্ছে। শুধু তাই নয়, ভয়াবহ বিপর্যয়ের পরেও কেন কার্নিভাল তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। আজ শনিবার সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানে কার্নিভাল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র আক্রমণ শানান শুভেন্দু। বলেন, এটা যদি বাবুঘাট কিংবা কলকাতার কোনও ঘাটে ঘটত তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় কার্নিভাল করতেন না। উত্তরবঙ্গ হয়েছে বলেই এমন নাচন কোদন! রকারি টাকাতে মোচ্ছব বলে দাবি বিরোধী দলনেতার। শুধু তাই নয়, এই ঘটনার পরে এই উৎসব করার প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তাঁর। আর উত্তরবঙ্গ বলেই তা করা হচ্ছে বলেও তোপ শুভেন্দুর। আর তাই সেখানকার মানুষ আলাদা রাজ্য চায় বলে দাবি তাঁর।

নোংরা রাজনীতি করছে বিজেপি।

নোংরা রাজনীতি করছে বিজেপি।

শুভেন্দু অধিকারীর এহেন বক্তব্যকে ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। কড়া ভাষায় নন্দীগ্রামের বিধায়কের পালটা জবাব দিয়েছে তৃণমূল। মুখপাত্র কুণালে ঘোষের দাবি, একটা দুঃখজনক ঘটনাকে নিয়ে নোংরা রাজনীতি করছে বিজেপি। যা ঠিক নয় বলে দাবি তাঁর। মানুষ এবার উৎসবের মেজাজে ঠাকুর দেখেছে। লক্ষ মানুষের কর্মসংস্থান হয়েছে। সেগুলি চোখে পড়ছে না বলে আক্রমণ তৃণমূল নেতৃত্বের।

নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা রেড রোড

নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা রেড রোড

বলে রাখা প্রয়োজন, এবার মহাধুমধাম করে আয়োজন করা হচ্ছে পুজো কার্নিভালের। করোনার কারণে গত ২ বছর পুজো কার্নিভাল হয়নি শহরে। তার উপরে এবার আবার ইউনেস্কোর হেরিটেজ সম্মান রয়েছে। পুজো কার্নিভালে উপস্থিত থাকবেন পুজো ইউনেস্কোর প্রতিনিধিরা। সেকারণে এবার একটু বাড়তি আয়োজন করা হয়েছে পুজো কার্নিভালকে কেন্দ্র করে। সেকারণে এবার বাড়তি নজরদারিও চালাচ্ছে পুলিশ। ৯৫টি পুজো কমিটি এবার অংশ নিচ্ছে কার্নিভালে। তার জন্য ২০ হাজার আমন্ত্রণ পত্র বিলি করা হয়েছে। একেবারে কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা রেড রোড এলাকা।

English summary
Suvendu adhikari attacks Mamata banerjee regarding durgapuja carnival
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X