• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টেট ঘুষমুক্ত হবে না মমতার সরকার থাকলে! প্রাথমিক পর্ষদের ঘোষণার পরই বিস্ফোরক শুভেন্দু

  • |
Google Oneindia Bengali News

নিয়োগ দুর্নীতির মধ্যেই পুজোর মুখে টেটের দিনক্ষণ ঘোষণা করে চমক দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আবার টেট পরীক্ষা হবে, আবার নিয়োগ হবে বাংলায়, পুজোর আগে আশার আলো দেখা গিয়েছে অনিশ্চয়তার মধ্যেো। সোমবার প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতমকুমার পাল টেটের দিন ঘোষণা করেছেন। তারপরই বিস্ফোরক দাবি করে বসলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

টেট ঘুষমুক্ত হবে না মমতার সরকার থাকলে! বিস্ফোরক শুভেন্দু

পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, টেট কোনওদিনও ঘুষমুক্ত হবে না। শুধু মুখগুলো বদলে যাবে। টেটের দিন ঘোষণার পরই শুভেন্দু অধিকারীর এহেন মন্তব্যে রাজ্য রাজনীতি ফের তোলপাড় হল। সোমবার বিকেলে পর্ষদ সভাপতি প্রাথমিকে টেটের দিনক্ষণ ঘোষণা করেছেন। তারপর কটাক্ষ করে বলেন, টেট ঘুষমুক্ত হবে না। শুধু মুখগুলো বদলাবে, বাকিগুলো সব এক।

শুভেন্দু অধিকারী এই মর্মে দাবি করেন, টেট করতে হবে তৃতীয় কোনও পক্ষকে দিয়ে। রাজ্যকে দিয়ে টেট করালে তার পরিণত এমনই হবে। তিনি এদিন অভিযোগ করেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিহিংসার রাজনীতি করছেন। আমাকে বিপাকে ফেলতে একের পর এক মামলা দিয়ে চলেছেন। তৃণমল ছেড়ে বিজেপিতে আসার পর আমার বিরুদ্ধে ২১টা মামলা করা হয়েছে। তার পিছনে খরচ হয়েছে ২০ কোটি টাকা।

শুভেন্দু আরও অভিযোগ করেন, আমাকে বিপাকে ফেলতে রাজ্য সরকার অভিষেক মনু সিংভির মতো আইনজীবীকে বড় অঙ্কের টাকা দিয়ে আইনি লড়াই লড়ছেন। শুধু আমার বিরুদ্ধেই নয়, মামলা করা হয়েছে আমার ভাই সৌমেন্দুর বিরুদ্ধেও। মমতা বন্দ্যোপাধ্যায় প্রায়ই বলেন, তিনি নাকি বদলার রাজনীতি করেন না। আমার প্রশ্ন তাহলে এই মামলাগুলো তিনি কেন করেছেন। জনগণের টাকা খরচ করে তিনি প্রতিহিংসার রাজনীতি করে চলেছেন।

শুভেন্দুর আরও অভিযোগ, প্রতিটি ক্লাবকে ৬০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুদান নিয়েও তিনি তুলোধনা করেন সরকারকে। তাঁর দাবি, দুর্গাপুজোয় ক্লাবকে টাকা দেওয়া নিয়ে আরটিআই করেছি। একমাস হয়ে গেল তারা কিছু জানা.নি। কারণ এর মধ্যে অন্তত ১৫ হাজার ভুয়ো ক্লাব রয়েছে। সেই টাকাগুলো কী হয়, তা জানতেই এই আরটিআই।

এখানে উল্লেখ্য, সোমবার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ঘোষণা করেন, ১১ ডিসেম্বর প্রাথমিক টেট পরীক্ষার জন্য পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। মহালয়ার পরের দিন বিজ্ঞপ্তি প্রকাশ করে বুঝিয়ে দেওয়া হল রাজ্য সরকার নিয়োগ প্রক্রিয়া শুরু করতে সচেষ্ট। রেজিস্ট্রেশন করা যাবে লক্ষ্মীপুজোর পর থেকেই। যেহেতু মাঝে পুজো পড়ে যাচ্ছে, লক্ষ্মীপুজোর পর থেকেই আবেদন করা যাবে। পর্ষদের তরফে জানানো হয়েছে, পোর্টালের মাধ্যমে করা যাবে টেটর আবেদন।

English summary
Suvendu Adhikari alleges against Mamata Banerjee’s government over TET corruption in Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X