মুখ্যমন্ত্রীর নির্দেশে ‘টিম’ নিয়ে দুর্ঘটনাস্থলে শুভেন্দু, দিল্লি থেকে ফিরছেন অধীরও

Subscribe to Oneindia News

মুর্শিদাবাদের দৌলতাবাদে ব্রিজের রেলিং ভেঙে ভৈরব নদীতে বাস পড়ে যাওয়ার ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ঘটনাস্থলে গেলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তাঁরা দাঁড়িয়ে থেকে উদ্ধারকার্যের তদারকি করেন। ঘটনাস্থলে গিয়েই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন শুভেন্দু অধিকারী। এদিকে নিজের খাসতালুকে এই মর্মান্তিক ও ভয়াবহ দুর্ঘটনার খবর শুনেই দিল্লি থেকে ফিরছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও।

মুখ্যমন্ত্রীর নির্দেশে ‘টিম’ নিয়ে দুর্ঘটনাস্থলে শুভেন্দু, দিল্লি থেকে ফিরছেন অধীরও

এদিন দুর্ঘটনার পরই উদ্ধারকার্যে বিলম্বের অভিযোগে রণক্ষেত্র হয়ে ওঠে ঘটনাস্থল। পুলিশ ও দমকলের গাড়িতে ভাঙচুর চালানো হয়। করা হয় অগ্নিসংযোগও। পুলিশকে তাড়া করে উত্তেজিত জনতা। ইটবৃষ্টি করা হয় পুলিশ, দমকলবাহিনী ও বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের লক্ষ্য করে। আক্রান্ত হন অতিরিক্ত পুলিশ সুপারও। পুলিশকে কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়।

পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানান, উদ্ধার কাজে কোনও বিলম্ব হয়নি। অযথা উত্তজেনা ছড়ানো হচ্ছে। উদ্ধার করতে বাধা দেওয়া হয়েছে। যে ধরনের ঘটনা ঘটেছে, তা স্বাভাবিকভাবেই সাধারণ উদ্ধারকারীদের পক্ষে হাত লাগানো সম্ভব হয়নি। সেই কারণেই প্রশিক্ষিত উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে ঘটনাস্থলে। বহরমপুর থেকে ক্রেন পাঠাতে যেটুকু দেরি হয়েছে। হাওড়া, কলকাতা, দুই ২৪ পরগনা থেকেও এনডিআরএফ, ডুবুরি, আটটি বড় ক্রেন পাঠানো হয়েছে।

মুখ্যমন্ত্রীর নির্দেশে ‘টিম’ নিয়ে দুর্ঘটনাস্থলে শুভেন্দু, দিল্লি থেকে ফিরছেন অধীরও

[আরও পড়ুন:দুর্ঘটনাকে ঘিরে অগ্নিগর্ভ মুর্শিদাবাদের দৌলতাবাদ]

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ১২টা পর্যন্ত চারজনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। ১৩ জন যাত্রীকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা গিয়েছে। তাঁদের মধ্যে ৫ জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। এখনও ৩০-৪০ জনকে উদ্ধার করা যায়নি বলে স্থানীয়দের অভিমত। তবে প্রাথমিক বিক্ষোভ কাটিয়ে উদ্ধারকার্য শুরু করা গিয়েছে। নবান্ন থেকে বিপর্যয় মোকাবিলা দল পৌঁছে যাওয়ার পরই পুরোপুরি উদ্ধারকাজে নামতে পারবে বাহিনী। বাসটিকেও উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে বাজেট অধিবেশনে যোগ দেওয়ার জন্য দিল্লি পৌঁছে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি এই দুর্ঘনাটর খবর পাওয়া মাত্রই ফের ফিরে আসছেন। সমস্ত কর্মসূচি বাদ দিয়ে তিনি ফিরছেন মুর্শিদাবাদে। দুর্ঘটনাগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে তিনি ফিরে আসছেন এলাকায়।

English summary
Suvendu Adhikari and Adhir Chowdhury is going to Murshidabad. At Doulatabad of Murshidabad a bus fell into river to break railing of bridge

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.