• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আব্বাস সিদ্দিকি ও আসাদউদ্দিনের মধ্যে তফাত আছে! ২১-এর ভোটের আগে সূর্য মিশ্রের কথায় জল্পনা

  • |

মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) ফুরফুরা শরিফে ঘুরে যাওয়ার পরেই পীরজাদা আব্বাস সিদ্দিকি (Pirzada Abbas Siddiqui) ঘোষণা করেছেন, ২১ জানুয়ারি তিনি তাঁর নতুন দলের কথা ঘোষণা করবেন। এরই মধ্যে দলীয় কর্মসূচিতে সূর্যকান্ত মিশ্রের আব্বাস সিদ্দিকির সঙ্গে আসাদউদ্দিনের তফাতে জল্পনা তৈরি হয়েছে।

আসাদউদ্দিনের সঙ্গে সাক্ষাতের পরেই নতুন দলের কথা আব্বাসের

আসাদউদ্দিনের সঙ্গে সাক্ষাতের পরেই নতুন দলের কথা আব্বাসের

গত রবিবার ফুরফুরা শরিফে গিয়ে পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে বৈঠক করেছিলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। বৈঠকের পর তিনি জানিয়েছিলেন, বাংলায় তারা আব্বাস সিদ্দিকির নেতৃত্বে লড়াই করবেন। মিমের সঙ্গে আব্বাস সিদ্দিকির নতুন তৈরি করা দলের জোটের কথাও তিনি বলেছিলেন। এর পরে আব্বাস সিদ্দিকি তাঁর নতুন দল ঘোষণার দিন পরিবর্তন করেন। তিনি বলেন, ২১ জানুয়ারি কলকাতা প্রেস ক্লাবে সাংবাবিদ বৈঠক করে তিনি নতুন দলের ঘোষণা করবেন।

আব্বাসের নিশানা ত্বহাকে

আব্বাসের নিশানা ত্বহাকে

প্রসঙ্গত আব্বাস সিদ্দিকির একটি সংগঠন রয়েছে, তার নাম সুন্নাতুল জামাত। তিনি নিজেও জানিয়েছেন, দেশের সংবিধান, ধর্মের ভিত্তিকে কোনও রাজনৈতিক দল গঠনের অনুমতি দেয়নি। তিনি বলেছিলেন, গরিব হিন্দু, আদিবাসীদের সঙ্গে নিয়েই তিনি লড়াইয়ে সামিল হবেন। তবে তিনি ফুরফুরা শরিফের অপর পীরজাদা ত্বহা সিদ্দিকিকে নাম না করে সমালোচনা করেছেন। বলেছেন, সেই পীরজাদা একটা সময় যেমন বামপন্থীদের ভোট না দিতে বলেছিলেন, ঠিক তেমনই তৃণমূলের প্রার্থীদের হাত ধরে বলেছেন, ইনিই আমাদের প্রার্থী। ন্যায়ের লড়াইয়ে সৎ মানুষদের পাশে থাকার বার্তাও দিয়েছেন আব্বাস।

 আব্বাস সিদ্দিকি 'ধর্ম নিরপেক্ষ'

আব্বাস সিদ্দিকি 'ধর্ম নিরপেক্ষ'

আব্বাস সিদ্দিকি রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই সরব। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার সংখ্যালঘুদের সামনে লালিপপ ঝুলিয়ে রেখেছে। এছাড়াও নিজের অনুগত লোকজন ছড়িয়ে রয়েছেন বিভিন্ন জেলায়। তিনি যে কংগ্রেস বাম জোটের সঙ্গী হতে পারেন, তা অনুমান করেই তাঁর সঙ্গে কথা বলেছেন, বাম ও কংগ্রেসের নেতারা। আর বামেরা আব্বাস সিদ্দিকিকে শুধু একটি সম্প্রদায়ের নেতা বলে মনে করে না। ত স্পষ্ট হয়ে গিয়েছে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের কথায়। উত্তর ২৪ পরগনায় দলের জেলা কমিটির বৈঠকে যোগ দিতে গিয়ে তিনি বলেছেন, আব্বাস সিদ্দিকির বিভিন্ন কথা তিনি শুনেছেন। উনি কখনও একটি ধর্মের কথা বলেননি। ধর্ম-বর্ণ নির্বিশেষে তিনি নিপীড়িত মানুষের কথা বলেছেন বলে দাবি করেুন সূর্যকান্ত মিশ্র।

তফাত আছে আব্বাস আর আসাদউদ্দিনের

তফাত আছে আব্বাস আর আসাদউদ্দিনের

মিম প্রধান আসাদউদ্দিনের সঙ্গে কথা হলেও আব্বাসকে এখনই সাম্প্রদায়িক বলতে রাজি নন সূর্যকান্ত মিশ্র। অন্যদিকে মিমকে সাম্প্রদায়িক বলেই ব্যাখ্যা করে থাকে বামেরা। তবে দল ঘোষণার পাশাপাশি আব্বাস সিদ্দিকির চূড়ান্ত ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে রাজি বামেরা। তাদের বার্তা নিজেদের অবস্থান চূড়ান্ত করার পরেই তাদেরকে নিয়ে ভাবা যাবে।

তৃণমূল-ভাঙনের রূপরেখা তৈরিতে ব্যস্ত শুভেন্দু, বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়েছে বিজেপি

English summary
Suryakanta Mishra says there is difference between Abbas Siddiqui and Asaduddin Owaisi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X