• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসের সঙ্গে জোট নয়! আসন ভাগাভাগি হয়েছে মাত্র, রফা নিয়ে কড়া বার্তা সূর্যকান্তের

বাংলায় জোটের টানাপোড়েন এখনও অব্যাহত। এখনও সেই রায়গঞ্জ আর মুর্শিদাবাদ নিয়ে দুই পক্ষের জেদাজেদিতেই আটকে রয়েছে জোট সমীকরণ। যদিও কংগ্রেসের জন্য আসন ছেড়ে রেখেই সিপিএম একপ্রকার নিশ্চিত করে ফেলেছে প্রার্থী তালিকা। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, কংগ্রেসের সঙ্গে কোনওদিন আমরা জোটে যাইনি, আসন ভাগাভাগি করেছি মাত্র।

কংগ্রেসের সঙ্গে জোট নয়! আসন ভাগাভাগি হয়েছে মাত্র, রফা নিয়ে কড়া বার্তা সূর্যকান্তের

লোকসভায় আসনরফা নিয়ে কংগ্রেসকে এদিন একহাত নেন সূর্যকান্ত মিশ্র। রায়গঞ্জ ও মুর্শিদাবাদ নিয়ে কংগ্রেসের অবস্থানে যে সিপিএম রীতিমতো ক্ষুব্ধ তা বুঝিয়ে দিয়েছেন তিনি। বলেন, কংগ্রেসের সঙ্গে আমরা জোটে যাওয়ার পক্ষপাতী নই। কোনওদিন জোট হয়নি, ভবিষ্যতেও হবে না। স্রেফ আসনরফা হয়েছিল বিশেষ শক্তিকে আটকাতে। এখনও সেই চেষ্টা চলছে।

তাঁর অভিযোগ, কংগ্রেস মানতে চাইছে না। জোটের স্বার্থের কথা ভাবছে না। সেই কারণেই আমাদের জেতা আসনের দিকে হাত বাড়িয়ে বসে আছে। সাংসদ মহম্মদ সেলিম বলেন, দুটি আসন নিয়ে কংগ্রেস গা জোয়ারি করছে। সহজ শর্ত মানছে না। রায়গঞ্জ ও মুর্শিদাবাদে তাঁরা জেতা সত্ত্বেও কংগ্রেস এই দুইটি আসন তাঁদের ছাড়তে চাইছে না।

[আরও পড়ুন: নীরব মোদীর 'প্রাসাদ' উড়ে গেল এক বিস্ফোরণে, ভিডিও-য় দেখুন সেই ধ্বংসলীলা]

সিপিএম এবার আসন্ন লোকসভায় ২০টি আসনে লড়াইয়ের প্রস্তুতি নিয়েছে। তিনটি করে আসন তিন বড় শরিককে ছেড়ে তারা এগোচ্ছে বরাবরের মতো। আর কংগ্রেসকে ছাড়া হচ্ছে ১৩টি আসন। সিপিএমের একটাই দাবি, যে ছটি আসন রাজ্যে কংগ্রেস ও বামেদের দখলে রয়েছে, সেই আসনে তারা লড়াই করবে।

[আরও পড়ুন:পাকিস্তানকে সাহায্য করছে দেশের কয়েকজনের বিবৃতি, মোদী দিলেন চরম হুঁশিয়ারি]

কিন্তু এখানেই বেধেছে গোল। রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কংগ্রেস দুর্গ বলে পরিচিত হলেও দুটি আসনেই জয়ী হয়েছিলেন সিপিএম প্রার্থীরা। ওই দুইটি আসন সিপিএম কিছুতেই হাতছাড়া করতে চাইছে না। এই দুটি আসন নিয়ে কংগ্রেস গা-জোয়ারি করছে বলে দাবি সিপিএমের। পাল্টা কংগ্রেস বলছে, ওই দুই আসনে সিপিএম প্রার্থী দেওয়া মানে তৃণমূলের কাছে হার অবধারিত।

[আরও পড়ুন: দেশটাই চুরি করে নিচ্ছেন মোদীবাবু! নারী দিবসে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক মমতার ]

English summary
CPM State secretary Suryakanta Mishra gives strong message to Congress on alliance and seat sharing. CPM decides to give candidate for 20 seats leaving rest of the seats for congress and others
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X