• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের অতিরিক্ত বিরোধিতার জেরেই সিপিএমের ভরাডুবি! কার্যত ভুল মেনে নিলেন সূর্যকান্ত

একুশের নির্বাচনে অস্তিত্ব বিপন্ন হয়েছে সিপিএমের। তার কারণ খুঁজতে ভোটের রিপোর্ট কার্ডের মূল্যায়ন করতে বসেছিল নেতৃত্ব। অনেক কাটাছেঁড়ার পর ভোট বিপর্যয়ের কারণ হিসেবে উঠে এল অতিরিক্ত তৃণমূল বিরোধিতা। অনেকে বলেছেন, আইএসএফের সঙ্গে জোটই কাল হয়েছে, কিন্তু সিপিএম নেতৃত্ব মনে করছে তীব্র তৃণমূল বিরোধিতাই তাঁদের তলানিতে এনে দিয়েছে।

মদন ছাড়া পেলেন এসএসকেএম থেকে, নারদ মামলায় জামিনে মুক্ত হয়ে ফেসবুক লাইভে বার্তামদন ছাড়া পেলেন এসএসকেএম থেকে, নারদ মামলায় জামিনে মুক্ত হয়ে ফেসবুক লাইভে বার্তা

ভোট বিপর্যয়ের জন্য সমস্ত দায়ভার চাপিয়ে দেন রাজ্য কমিটির উপর

ভোট বিপর্যয়ের জন্য সমস্ত দায়ভার চাপিয়ে দেন রাজ্য কমিটির উপর

শনিবার সিপিএমের রাজ্য কমিটির ভার্চুয়াল বৈঠক হয়। সেখানে জেলা নেতৃত্ব ভোট বিপর্যয়ের জন্য সমস্ত দায়ভার চাপিয়ে দেন রাজ্য কমিটির উপর। রাজ্যের নেতৃত্বের একাংশও শীর্ষ নেতৃত্বকে দায়ী করে আইএসএফের সঙ্গে জোটকেই বিপর্যয়ের কারণ হিসেবে তুলে ধরেন। কিন্তু রাজ্যের শীর্ষ নেতৃত্ব তা মানতে নারাজ।

তৃণমূল সরকারের জনমুখী প্রকল্পের বিরোধিতাই দায়ী বিপর্যয়ে

তৃণমূল সরকারের জনমুখী প্রকল্পের বিরোধিতাই দায়ী বিপর্যয়ে

সিপিএমের রাজ্য কমিটির সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, আমরা অতিরিক্ত তৃণমূল বিরোধিতা করতে গিয়ে রাজ্য সরকারের জনমুখী প্রকল্পের বিরোধিতাও করে ফেলেছি। তাই মানুষ আমাদের নেয়নি। তৃণমূল সরকারের জনমুখী প্রকল্পের বিরোধিতা পুরোটাই পার্টির বিরুদ্ধে গিয়েছে। এ থেকে এবার শিক্ষা নিতে চাইছে সিপিএম।

সিপিএম তীব্র তৃণমূল বিরোধিতার রাস্তা থেকে সরে আসতে চাইছে!

সিপিএম তীব্র তৃণমূল বিরোধিতার রাস্তা থেকে সরে আসতে চাইছে!

তবে কি এবার সিপিএম তৃণমূল সরকারের প্রতি নরম মনোভাব নিয়ে এগোবে? তেমনই আভাস মিলেছে সিপিএম নেতৃত্বের মূল্যায়নে। সিপিএম তীব্র তৃণমূল বিরোধিতার রাস্তা থেকে সরে এসে নতুন পথের সন্ধান করতে পারে। নরম মনোভাব নিয়ে তাঁরা জনসংযোগ বাড়ানোর পন্থা অবলম্বন করতে চাইছে ফের প্রাসঙ্গিকতা ফিরে পেতে।

আইএসএফের সঙ্গে জোট করার সিদ্ধান্ত ভুল ছিল, অভিযোগ

আইএসএফের সঙ্গে জোট করার সিদ্ধান্ত ভুল ছিল, অভিযোগ

একুশের ভোটে বিপর্যয়ের কারণ হিসেবে একাধিক নেতা আইএসএফের সঙ্গে জোট নিয়ে ভ্রু কুঁচকেছেন। শনিবার আলিমুদ্দিন স্ট্রিটের বৈঠকে আইএসএফের সঙ্গে জোট প্রসঙ্গ তোলেন রাজ্য কমিটির কয়েকজন নেতা। তাঁরা সরাসরি না বললেও বোঝাতে চান আইএসএফের সঙ্গে জোট করার সিদ্ধান্ত ভুল ছিল। তার মাশুল গুনতে হয়েছে সিপিএমকে। তবে জোট বিরোধিতা সত্ত্বেও সিপিএমের রাজ্য সম্পাদক সাফ জানিয়েছেন তাদের জোট থাকছেই।

English summary
Surya Kanta Mishara admits CPM lost the election for TMC’s opponency in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X