• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সুযোগে রেকর্ড মূল্যবৃদ্ধি রাজ্যে, প্রতিবাদের হুঁশিয়ারি সূর্যকান্ত মিশ্রর

করোনা ভাইরাস লকডাউনের মাঝেই সোমবার থেকে শহরের রাস্তায় নামছে বাস। সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলতে হবে সব বাসকে। এই নির্দেশিকার পরই লোকসান মেটাতে এক ধাক্কায় কয়েকগুণ বাসভাড়া বাড়ানো হয়েছে। তার প্রতিবাদে সরব হয়েছে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। টুইটে তিনি সরকারকে আক্রমণ করে জোর লড়াইয়ে নামার হুঁশিয়ারি দিয়েছেন।

সূর্য মিশ্রের আক্রমণ

সূর্য মিশ্রের আক্রমণ

করোনা আবহে যখন গোটা বিশ্বে পেট্রোপণ্যেরা দাম কমছে তখন কেবল মাত্র ভারতেই জিনিসের দাম বাড়ছে। শহরে বাস ভাড়া এক ধাক্কায় ৯ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করে দেওয়া হয়েছে। মিনিবাসের ভাড়া বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা। সাধারণ মানুষের সাধ্যের বাইরে চলে যাচ্ছে জিনিসের দাম। এরই প্রতিবােট টুইট করেছেন সূর্য কান্ত মিশ্র। তিনি কর্ম সংস্থানের দাবিতে সরব হয়েছেন। কর্মসংস্থান দিতে না পারলে সরকারকে ভাতা দিতে হবে খাবার দিতে হবে। তা না হলে বড় লড়াইয়ে নামার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বাড়ছে বাসভাড়া

বাড়ছে বাসভাড়া

করোনা লকডাউন ৪.০-র শুরুতেই শহরে শুরু হচ্ছে বেসরকারি বাস পরিষেবা। ২০ জন যাত্রী নিয়ে চালাতে হবে বাস। তার জন্য ঘাটতি মেটাতে এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়েছে বাসভাড়া। প্রায় ৩ গুণ বেড়েছে বাস ভাড়া। ৯ টাকা থেকে ৩০ টাকা হয়েছে। বাসে উঠলেই এখন দিতে হবে ২০ টাকা। চার কিলোমিটারের পর সেই ভাড় বেড়ে হয়েছে ২৫ টাকা। আট কিলোমিটারের পর সেই ভাড়া হবে ৩০ টাকা। আবার ১২ কিলোমিটারের পর তার ভাড়া হবে ৩৫ টাকা এবং ১৬ কিলোমিটারের পর যাত্রীদের দিতে হবে ৪০ টাকা বাস ভাড়া।

 বাড়ল ট্যাক্সি ভাড়াও

বাড়ল ট্যাক্সি ভাড়াও

সোমবার থেকে শহরের রাস্তায় নামবে হলুদ ট্যাক্সিও। ২ জনের বেশি যাত্রী ট্যাক্সিতে চাপানো যাবে না। তাই ঘাটতি মেটাতে ৩০ শতাংশ ট্যাক্সি ভাড়া বাড়ানো হয়েছে। ১০০টা মিটার উঠলে যাত্রীকে িদতে হবে ১৩০ টাকা।

লকডাউন বাড়বে

লকডাউন বাড়বে

এদিকে আজই লকডাউন বৃদ্ধির কথা ঘোষণা করবে মোদী সরকার। তবে তাতে বেশ কিছু জিনিসে ছাড় দেওয়া হবে।একাধিক রাজ্য সরকার লকডাউন বাড়ানোর কথা বলেছেন। কিন্তু অর্থনীতিক খাতিরে কন্টেইনমেন্ট জোন ছাড়া রেড জোনেও বেশ কিছু জিনিসে ছাড় দেওয়া হবে।

English summary
Surja Mishra attack goverment over price hyke in coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X