• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে 'অবাধ নির্বাচন' নিয়ে মামলার আবেদন গ্রহণই করল না সুপ্রিমকোর্ট! নেপথ্যে কোন কারণ?

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন যাতে অবাধ ও মুক্ত হয়, তা সুনিশ্চিত করা হোক৷ এমনই একটি আবেদন জমা পড়েছিল সুপ্রিম কোর্টের কাছে৷ কিন্তু সেই আবেদন গ্রহণই করল না শীর্ষ আদালত৷ শীর্ষ আদালতের বক্তব্য, মামলাটিতো রাজ্যের কেউ করেনি। উল্লেখ্য, জনস্বার্থ মামলাটি গত ডিসেম্বরে করেছিলেন আইনজীবী পুনীত কউর ধান্দা।

রাজ্যে ঘুরে গিয়েছে কমিশনের ফুল বেঞ্চও

রাজ্যে ঘুরে গিয়েছে কমিশনের ফুল বেঞ্চও

এদিকে ইতিমধ্যেই রাজ্যে ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। বিভিন্ন স্তরের প্রস্তুতির মাঝেই রাজ্যে অবাধ নির্বাচনের দাবিতে মামলা করা হয়েছিল সুপ্রিম কোর্টে। এদিকে রাজ্যের বিরোধী দলের নেতাদের সুরক্ষার বিষয়টি সুনিশ্চিত করার জন্য শীর্ষ আদালতে আবেদন জানানা হয়েছিল তাও গ্রহণ করা হয়নি৷ইতিমধ্যেই রাজ্যে ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। রাজ্যে ঘুরে গিয়েছে কমিশনের ফুল বেঞ্চও৷

পুলিশ-প্রশাসনের আধকারিকদের সঙ্গে একাধিকবার বৈঠক

পুলিশ-প্রশাসনের আধকারিকদের সঙ্গে একাধিকবার বৈঠক

পুলিশ-প্রশাসনের আধকারিকদের সঙ্গে একাধিকবার বৈঠকও হয়েছে ফুল বেঞ্চের৷ রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকও করেছেন ওই বেঞ্চের সদস্যরা৷ প্রশাসনিক প্রস্তুতির পাশাপাশি চলছে রাজনৈতিক দলগুলির প্রস্তুতি৷ বিরোধী রাজনৈতিক দলগুলি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলছে৷ রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক নেই বলে বারবার কমিশনের কাছে দরবার করছে৷

ফের টুইটারে সরব হলেন রাজ্যপাল

ফের টুইটারে সরব হলেন রাজ্যপাল

এদিকে নিরপেক্ষ ও অবাধ ভোটে নিয়ে ফের টুইটারে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ফের এই নিয়ে রাজ্য সরকারকে আক্রমণে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল টুইটে লিখেছেন, ভোটারদের ক্ষমতা ও নিরাপত্তা বাড়াতে হবে। ভোটারদের ভয়ের পরিবেশ দূর করতে হবে। রাজ্য পুলিশের নিরপেক্ষতার অভাব রয়েছে বলে শঙ্কা প্রকাশ করেছেন রাজ্যপাল। পাল্টা রাজ্যপালকে আক্রমণ করেছেন ফিরহাদ হাকিম। তিনি অভিযোগ করেছেন ভোটের আগে রাজ্যে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চড়ছে

রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চড়ছে

ভোট যত এগিয়ে আসছে তত রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চড়ছে। ফের সরাসরি মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইটে আক্রমণ করেেছন রাজ্যপাল জগদীর ধনখড়। টুইটে তিনি লিখেছেন, ভোটারদের ক্ষমতা ও নিরাপত্তা বাড়াতে হবে। ভোটারদের স্বার্থে ভয়ের পরিবেশ দূর করতে হবে। রাজ্য পুলিশের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন রাজ্যপাল।

English summary
Supreme Court refused to entertain a plea seeking free and fair assembly elections in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X