• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের বিধানসভার আগেই ভোট বাংলায়! মমতার সরকারকে মাত্র ১০ দিন সময়

করোনা মহামারীর মধ্যে কলকাতা পুরসভা ভোট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কলকাতা থেকে শুরু করে রাজ্যের শতাধিক পুরসভার ভোটও স্থগিত করে প্রশাসক বসানো হয়েছিল। সোমবার সুপ্রিম কোর্টে সাফ জানিয়ে দিয়েছে কলকাতা পুরভোট অবিলম্বে করতে হবে। কবে ভোট তা জানাতে হবে ১৭ ডিসেম্বরের মধ্যে।

একুশের বিধানসভা ভোটের আগে ভোট!

একুশের বিধানসভা ভোটের আগে ভোট!

করোনার আবহে বিহারের বিধানসভা ভোট মিটতেই এ রাজ্যের বিধানসভা ভোট নিয়ে আসরে নেমে পড়েছে সমস্ত রাজনৈতিক দলই। কিন্তু পুরসভার ভোট নিয়ে কারও উচ্চবাচ্য নেই। শাসকদল কিংবা বিরোধীরাও কলকাতা-সহ রাজ্যের অন্যান্য পুরভোট নিয়ে কোনও বিবৃতি দেয়নি। রাজনৈতিক মহলে যাবতীয় উত্তেজনা ২০২১-এর বিধানসভা ভোট নিয়ে।

রাজ্য যদি অবিলম্বে ভোটের ব্যবস্থা না করতে পারে

রাজ্য যদি অবিলম্বে ভোটের ব্যবস্থা না করতে পারে

সোমবার সু্প্রিম কোর্ট এক মামলার রায়ে জানিয়েছে, রাজ্য যদি অবিলম্বে ভোটের ব্যবস্থা না করতে পারে তবে সুপ্রিম কোর্ট স্বাধীন প্রশাসক নিয়োগ করবে বলেও জানানো হয়। কলকাতা পুরসভার ভোট নিয়েই মূলত এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টষ উল্লেখ্য কলকাতা পুরসভার প্রশাসক প্রাক্তন মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

কলকাতা পুর আইনে প্রশাসক বসানোর বিধি নেই

কলকাতা পুর আইনে প্রশাসক বসানোর বিধি নেই

শুধু কলকাতা পুরসভাই নয়, অন্যান্য পুরসভাগুলিতেও বিদায়ী চেয়ারম্যানকে প্রশাসক পদে বসানো হয়েছে। কিন্তু অন্যান্য পুরসভাতে প্রশাসক বসানোর বিধি থাকলেও কলকাতা পুর আইনে তা নেই। তাই অবিলম্বে কলকাতা পুরসভার ভোট করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তা না হলে সু্প্রিম কোর্ট প্রশাসক নিয়োগ করবে।

রাজ্য সরকারকে ভোটের জন্য ১০ দিন সময় সুপ্রিম কোর্টের

রাজ্য সরকারকে ভোটের জন্য ১০ দিন সময় সুপ্রিম কোর্টের

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে ২০২০-তে কলকাতা পুরসভা ভোট হবে তা চূড়ান্ত করে ফেলেছিল রাজ্য সরকার। কিন্তু করোনা মহামারী সব পরিকল্পনায় জল ঢেলে দেয়। রাজ্যের শাসকদলও চেয়েছিল ভোট হলে বিধানসভা নির্বাচনের আগে শহরের মন বোঝা যাবে। কিন্তু তা হয়নি। যদিও বিজেপি-সহ বিরোধী দলগুলি মনে করে, রাজ্যের শাসকদলই ভোট করতে দেয়নি। এখন সুপ্রিম কোর্ট রাজ্য সরকারকে ১০ দিন সময় দিল।

English summary
Supreme Court orders to Mamata Banerjee’s government to prepare for KMC election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X