• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রচার নয় মনোনয়ন জমা দিতে মাত্র একদিনের জন্য বাঁকুড়ায় ঢোকার অনুমতি সৌমিত্র খাঁকে

  • By Rahul Roy
  • |

লোকসভা ভোটে প্রার্থীপদের মনোনয়ন পত্র দাখিল করতে একদিনের জন্য বিষ্ণুপুর লোকসভার বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁকে জেলায় ঢোকার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। তবে, জেলায় পাকাপাকিভাবে প্রবেশের জন্য ফের কলকাতা হাইকোর্টে আবেদন জানাতে হবে সৌমিত্র খাঁকে।

প্রচার নয় মনোনয়ন জমা দিতে মাত্র একদিনের জন্য বাঁকুড়ায় ঢোকার অনুমতি সৌমিত্র খাঁকে

শুক্রবার এই নির্দেশ দেওয়া হয়েছে। সৌমিত্র জানিয়েছেন, ১৬ এপ্রিল জেলায় ঢুকে মনোনয়ন পেশ করবেন তিনি। তার পরই দ্বারস্থ হবেন কলকাতা হাইকোর্ট।

তাই সুপ্রিম কোর্টের নির্দেশে মনোনয়ন পত্র জমা দিতে পারলেও আপাতত বাঁকুড়ায় ঢুকতে পারছেন না বিষ্ণুপুরের লোকসভার বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ।

এদিন সুপ্রিম কোর্ট সৌমিত্রকে নমিনেশন জমা দেওয়ার অনুমতি দেয়। তবে বাঁকুড়া জেলায় ঢোকার ব্যাপারে হাইকোর্টের নির্দেশকেই বহাল রাখে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টে তাঁর আইনজীবী কবীরশঙ্কর বসু সেই আবেদনপত্র জমা দেন। তিনি বলেন, 'সৌমিত্রকে যাতে বাঁকুড়া জেলায় ঢুকতে দেওয়া হয়, সেটুকুই আর্জি জানিয়েছি সুপ্রিম কোর্টে।'

প্রসঙ্গত, হাইকোর্টের নিষেধাজ্ঞায় বাঁকুড়া জেলায় ঢুকতে পারছিলেন না সৌমিত্র। তাই জেলায় ঢুকতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ। তবে তিনি বাঁকুড়া কেন্দ্রে না ঢুকতে পারায় তার হয়ে নির্বাচনী প্রচার সারছেন তার স্ত্রী সুজাতা।

সৌমিত্র গত জানুয়ারিতে তৃণমূল থেকে বহিষ্কৃত হয়ে বিজেপিতে যোগ দেন।

তারপরই তাঁর বিরুদ্ধে বাঁকুড়া জেলার বিভিন্ন থানায় চাকরির প্রতিশ্রুতি দিয়ে টাকা আদায়, বালি চুরি থেকে অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে সৌমিত্র গ্রেফতারি এড়ালেও, তাঁর জেলায় ঢোকায় নিষেধাজ্ঞা জারি রয়েছে। যা অবশ্যই চিন্তায় রেখেছে তাঁকে।

English summary
Supreme Court allows Soumitra Khan to enter Bankura for one day for filling nomination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X