• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওঝা-গুনিন আর অন্ধ বিশ্বাসের উপরে ভরসা রেখে প্রাণ গেল এক ব্যাক্তির

  • By অভীক
  • |

২০২০ সালের আধুনিক যুগে এসেও ওঝা-গুনিন আর অন্ধ বিশ্বাসের উপরে ভরসা রেখে প্রাণ গেল এক ব্যাক্তির। উত্তর ২৪ পরগনার মাটিয়া থানা কোড়াপাড়া পূর্ব পাড়া এলাকায় এমনই চাঞ্চল্যকর ঘটনা আবারও প্রমাণ করে দিল মানুষ আজও কুসংস্কারাচ্ছন্ন, ডুবে রয়েছে অন্ধবিশ্বাসের উপর নির্ভরশীল।

ওঝা-গুনিন আর অন্ধ বিশ্বাসের উপরে ভরসা রেখে প্রাণ গেল এক ব্যাক্তির

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত রোগীর নাম শফিকুল দফাদার এবং তার স্ত্রী খাদিজা বিবি, তাকেও সাপের কামড়িয়েছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার রাতে মশারির মধ্যে ঘুমাচ্ছিলেন বসিরহাটের মাটিয়া থানার কোড়াপাড়া পূর্ব পাড়ার বাসিন্দা শফিকুল দফাদার ও তার স্ত্রী খাদিজা বিবি।

রাত দুটো নাগাদ কিছু একটা শব্দ শুনে তাদের ঘুম ভেঙে যায়। ঘুম ভেঙে লাইট জ্বালিয়ে দেখতে পান মশারির মধ্যে একটি বিষধর সাপ। অনুমান, সেটি কেউটে সাপ শুয়ে রয়েছে। শফিকুল বাবু তিনি তার ছেলেকে ডাকেন ছেলে বাইরে বেরিয়ে সাথে সাথে লাঠি নিয়ে এসে সাপটিকে মেরে ফেলেন। এমত অবস্থায় শফিকুল দফাদারের স্ত্রী অসুস্থ বোধ করেন। দেখা যায় তার মাথায় সাপে দংশন করেছে। গভীর রাতে শফিকুল দফাদার ও তার স্ত্রীকে নিয়ে স্থানীয় ও ওঝার বাড়িতে নিয়ে যাওয়া হয়।

বাড়িতে গিয়ে ঝাড়ফুঁক করানোর পরে স্ত্রীকে নিয়ে বাড়ি আসেন। বাড়িতে এসে তার স্ত্রী আবারো অসুস্থ হয়ে পড়েন। তিনি আবারও স্ত্রীকে ওঝাড় বাড়িতে নিয়ে যান গতকাল রাতভর চলে ওঝার কেরামতি। স্ত্রীকে ফিরিয়ে আনার পরে তিনি অসুস্থ হয়ে পড়েন। ওঝার বাড়িতে গিয়ে তিনিও ঝাড়ফুঁক করেন। অবশেষে ঝাড়ফুঁকে মৃত্যু হয় শফিকুল দফাদারের।

এদিকে শফিকুল দফাদারের স্ত্রী খাদিজা বিবিকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে এদিন হাসপাতালে ভর্তি করা হয়। মানুষ যে আজ ও কুসংস্কার এর মধ্যে ডুবে রয়েছে একবিংশ শতাব্দীতে এত আধুনিক চিকিৎসা ব্যবস্থাতেও এসে এখনও যে মানুষ কুসংস্কার এর থেকে বাইরে বেরিয়ে আসতে পারিনি তার জ্বলন্ত উদাহরণ ও দৃষ্টান্ত বসিরহাটের ঘটনা। এদিন বৃহস্পতিবার মৃতদেহ কবর দেওয়া হবে।

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

মরুযুদ্ধে ইমার্জেন্সি ল্যান্ডিং পাইলটের! প্রথম দফায় আদালতে কংগ্রেসের কাছে ধাক্কা খেলেন সচিন

English summary
superstitions kill man in west bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X