• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপার সাইক্লোন আম্ফান: সর্বোচ্চ ১৮৫ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়বে আম্ফান, তান্ডব চলবে বৃহস্পতিবারও

আজ বিকেল ৪টে থেকে ৬টার মধ্যে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে আছড়ে পড়বে বাংলায়। ঘণ্টায় ১৮৫ কিলোিমটার থাকবে আম্ফানের গতিবেগ। এমনই আশঙ্কার কথা শুনিেয়ছে হাওয়া অফিস। কয়েকঘণ্টার তাণ্ডবে খান্ত দেবে না আম্ফান। বৃহস্পতিবার পর্যন্ত দীর্ঘস্থায়ী হবে তার রেশ।

সর্বোচ্চ গতিতে আছড়ে পড়বে আম্ফান

সর্বোচ্চ গতিতে আছড়ে পড়বে আম্ফান

দীঘার দিকে ক্রমশ এগিয়ে আসছে সুপার সাইক্লোন আম্ফান। তীব্র তার গতি। যত স্থলভাগের দিকে এগোচ্ছে তত শক্তিবৃদ্ধি করছে সুপার সাইক্লোন। ঘণ্টায় ১৮৫ কিলোমিটার বেগে আছড়ে পড়বে রাজ্যে। দীঘা এবং হাতিয়ার মাঝে ল্যান্ডফল করবে আম্ফান। পূর্ব কলকাতার উপর দিয়ে বয়ে যাবে। তীব্র তার গতিবেগ। তার প্রভাব শুরু হয়ে গিয়েছে সকাল থেকেই।

৪টে থেকে ৬টার মধ্যে কলকাতায় হানা

৪টে থেকে ৬টার মধ্যে কলকাতায় হানা

সকাল থেকে আম্ফানের গতির উপর নজর রেখে চলেছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরে খোলা হয়েছে কন্ট্রোলরুম। কলকাতা পুরসভাও কনট্রোল রুম খুলেছে। বিকেল ৪টে থেক ৬টার মধ্যে হানা দেবে আম্ফান। তার জন্য প্রহর গুণছে কলকাতা। তীব্র তার গতিবেগ। সকাল থেকে ঝড় তীব্র হয়েছে দুই ২৪ পরগনা এবং কলকাতায়।

বৃহস্পতিবার পর্যন্ত চলবে তাণ্ডব

বৃহস্পতিবার পর্যন্ত চলবে তাণ্ডব

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সহজে শক্তিক্ষয় হবে না এই সুপার সাইক্লোনের। বৃহস্পতিবার পর্যন্ত চলবে তার তাণ্ডব। কলকাতায় আঘাত হানার পর উত্তর-পূর্ব দিকে নদিয়া মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশের দিকে যাবে আম্ফান। যার দেরে কলকাতা, হাওড়া, হুগলি, বর্ধমান জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে বৃহস্পতিবার। ঘণ্টায় ১১০ েথকে ১৩০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে শহরে।

ফণীর থেকে তীব্র হবে গতি

ফণীর থেকে তীব্র হবে গতি

ফণীর লেজের ঝাপটা পড়েছিল কলকাতায় কিন্তু সুপার সাইক্লোন আম্ফানের ধাক্কা খাবে কলকাতা। তাই ক্ষয়ক্ষতি আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। দুপুর থেকেই শহরের সব উড়ালপুল বন্ধ করে দেওয়া হয়েছে। শুনসান রাস্তায়। নিরাপদ স্থানে সকলকে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

শহর থেকে গ্রামে ব্যাপক ক্ষতি : মুখ্যমন্ত্রী

হঠাৎ রুট বদল সুপার সাইক্লোন 'আম্ফানে’র! বাংলার উপকূলের কখন আছড়ে পড়বে, সম্ভাব্য সময়

English summary
Super cyclone amphan: amphan continue its effect till thrusday in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X