• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুল বদলের খেসারত, এবার সুনীল মণ্ডলের বিরুদ্ধে পদক্ষেপের পথে হাঁটল তৃণমূল কংগ্রেস

সদ্য বিজেপিতে যোগ দেওয়া সুনীল মণ্ডলের সাংসদ পদ খারিজ করার দাবি জানিয়ে লোকসভার অধ্যক্ষকে চিঠি লিখলেন তৃণমূল কংগ্রেসের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। দলত্যাগ বিরোধী আইনের মাধ্যমে এই আবেদন জানানো হয়েছে। উল্লেখ্য, সুনীল একমাত্র সাংসদ যিনি দল বদল করেছেন। নিয়ম অনুযায়ী দুই-তৃতীয়াংশ নির্বাচিত প্রতিনিধি যদি দল বদল করেন, তাহলে সেই দলবদল বৈধ হিসেবে বিবেচিত হয়। তবে এক্ষেত্রে সেটা হয়নি।

সুনীলের বিরুদ্ধে চিঠি সুদীপের

সুনীলের বিরুদ্ধে চিঠি সুদীপের

সুদীপ বর্ধমান-পূর্বের সাংসদ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি তৃণমূলের টিকিটে ভোটে জিতেছিলেন। ১৯ জানুয়ারি মেদিনীপুর কলেজ ময়দানে অমিত শাহর সভায় তিনি বিজেপিতে যোগ দেন। এরপর তৃণমূল কংগ্রেস তাঁকে সাসপেন্ড বা বহিষ্কার করতে পারত। তবে সেই ক্ষেত্রে সুনীল মণ্ডলের সাংসদ পদ অক্ষত থাকত। তাই এবার সুনীলের সাংসদ পদ খারিজ করার আবেদন জানিয়ে চিঠি পাঠালেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

১৬ থেকে ১৭ জন সাংসদ বিজেপিতে যোগ দেওয়ার জন্য তৈরি

১৬ থেকে ১৭ জন সাংসদ বিজেপিতে যোগ দেওয়ার জন্য তৈরি

বিজেপি নেতা সুনীল মণ্ডল বলেছিলেন, '১৬ থেকে ১৭ জন সাংসদ বিজেপিতে যোগ দেওয়ার জন্য তৈরি। ৩১ জানুয়ারির মধ্যে এরাজ্যের টিএমসি সরকার সংখ্যালঘু সরকারে পরিণত হবে।' রাজ্য সরকারের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার একটি জাতি ও উপজাতির উন্নয়নের জন্য যে অর্থ বরাদ্দ করে তার চেয়ে বেশি দুর্গাপুজোর বিসর্জনে ও ক্লাবগুলিকে দেয়।

'তৃণমূল পশ্চিম বর্ধমানে ৯-০ করবে'

'তৃণমূল পশ্চিম বর্ধমানে ৯-০ করবে'

এদিকে এই ইস্যুতে সুনীল মণ্ডলকে 'পাগল' বলে কটাক্ষ করেন মন্ত্রী মলয় ঘটক। সেই প্রসঙ্গে তাঁর দাবি, 'বিধানসভা নির্বাচনে পশ্চিম বর্ধমানে তৃণমূল ৯-০ করবে, বিজেপি নয়।' দুর্গাপুরের জনসভায় জিতেন্দ্র তিওয়ারির অনুপস্থিতি প্রসঙ্গে তাঁর মন্তব্য,"অসুবিধা থাকতে পারে। সেজন্য তিনি অনুপস্থিত।'

কলকাতাঃ ক্রমশ উধাও হচ্ছে ভলভো বাস, জ্বালানি খরচে নাজেহাল পরিবহন দফতর

English summary
Sunil Mondal's Parliamentary Membership be scrapped, TMC MP Sudip Banerjee writes to LokSabha speaker
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X