India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহুয়া বিতর্কের মধ্যেই সুখেন্দু বললেন, 'ইংরেজদের মতো শোষণ করছে কেন্দ্র'

Google Oneindia Bengali News

ফের একবার মোদী সরকারকে তীব্র আক্রমণ তৃণমূলের। সম্প্রতি মহুয়া মৈত্রের মা কালীকে নিয়ে করা মন্তব্যে বিতর্কের বড় বাংলাজুড়ে। একের পর এক থানাতে অভিযোগ দায়ের সাংসদের বিরুদ্ধে। চরম অস্বস্তি শাসকদলে। ইতিমধ্যে বিষয়টি থেকে নিজেকে সরিয়ে নিয়েছে শাসক তৃণমূল। আর এই অবস্থার মধ্যেই ফের একবার বাংলার বকেয়া নিয়ে সুর চড়ালেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়। তবে মহুয়া মৈত্র মন্তব্য সাংসদের দাবি, দল সমর্থন করে না।

 ৭ হাজার কোটি টাকা পাওনা আছে

৭ হাজার কোটি টাকা পাওনা আছে

এদিন সুখেন্দু শেখর একাধিক ইস্যুতে কথা বলেন সাংবাদিকদের সামনে। তিনি বলেন, কেন্দ্রের কাছে ৭ হাজার কোটি টাকা পাওনা আছে। তা নিয়ে কোনও মন্তব্যই তাঁরা করছে না। এমনকি সেস কিংবা সারচার্জও তাঁরা কেটে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ তৃণমূল সাংসদের। তাঁর দাবি, কেন্দ্রীয় সরকার ইংরেজদের মতো রাজ্যগুলিকে শোষন করছে। এই বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সাংসদের দাবি, আগে ইংরেজরা সমস্ত টাকা তুলে ইংল্যান্ড পাঠিয়ে দিতেন। তেমন রাজ্যগুলি থেকেই সরকার রিভেনিউ আর্ন করে দিল্লি নিয়ে যাচ্ছে বলে মন্তব্য তাঁর।

বিপদের দিকে দেশকে ঠেলে দেওয়া হচ্ছে

বিপদের দিকে দেশকে ঠেলে দেওয়া হচ্ছে

সংবিধান মোদী রাজ্য মানছে না বলেও দাবি সুখেন্দু শেখর রায়ের। এমনকি কেন্দ্র-রাজ্য সমন্বয় রাখতে আন্তরাজ্য বৈঠক ডাকার কথা রয়েছে। কিন্তু একটা বৈঠকও ডাকা হয়না বলে এদিন অভিযোগ করেন তৃণমূল সাংসদ। প্রত্যেক ভারতীয়ের মাথার উপর হাজার হাজার টাকার ঋণের বোঝা রয়েছে বলে দাবি। শুধু তাই নয়, একটা বিপদের দিকে দেশকে ঠেলে দেওয়া হচ্ছে বলেও দাবি তৃণমূল নেতার। এই বিষয়ে আন্দোলনের হুমকিও সাংসদের কথায়।

ঐতিহাসিক সমাবেশ হবে

ঐতিহাসিক সমাবেশ হবে

অন্যদিকে ২১ শে জুলাই ফের একবার ঐতিহাসিক সমাবেশ হবে বলে দাবি সাংসদের। গত দুবছর হয়নি। সামনেই পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচন রয়েছে। এর আগে ২১ জুলাই খুব গুরুত্বপূর্ণ বলে জানান তৃণমূল সাংসদ। জেলা-ব্লক স্তর থেকে নেতা-কর্মীরা আসবে বলে এদিন জানান তিনি। ইতিমধ্যে তৃণমূলের নেতারা জেলা-ব্লকস্তরে যাচ্ছেন আর ২১ শে জুলাইয়ের গুরুত্ব মানুষের সামনে তুলে অ্যানছেন বলে দাবি তৃণমূল নেতার। তবে এবার যে ২১ শে জুলাই খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে তা এদিন স্পষ্ট হয়ে যায় তাঁর কথায়।

কার্যত অস্বস্তি বাড়িয়েছেন দলের সাংসদ

কার্যত অস্বস্তি বাড়িয়েছেন দলের সাংসদ

তবে এর মধ্যেও এদিন তৃণমূলের কাছে কার্যত অস্বস্তি বাড়িয়েছেন দলের সাংসদ। সম্প্রতি মা কালির একটি ছবি নিয়ে যাবতীয় বিতর্ক তৈরি হয়েছে। আর সেই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন সাংসদ। যা নিয়ে যাবতীয় বিতর্কের সূত্রপাত। সকাল থেকেই এই ঘটনায় উত্তেজনা। যদিও তৃণমূলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, এই বিষয়ে দল অনুমোদন করে না। যদিও এই বিষয়ে তৃণমূল সাংসদ জানিয়েছেন, এই মন্তব্য সাংসদের ব্যক্তিগত মন্তব্য। দল এই ধরনের মন্তব্যকে কোনও ভাবে সমর্থন করে না। দল ইতিমধ্যে নিন্দা করেছে বলেও দাবি সাংসদের। তবে নুপুর শর্মার সঙ্গে মহুয়া মৈত্রের তুলনা করা যায় না বলে দাবি তাঁর।

বিজেপির মোকাবিলায় মা কালী শরণে মহুয়া! হিন্দু ভাবাবেগ নিয়ে নিশানা সঙ্ঘকেওবিজেপির মোকাবিলায় মা কালী শরণে মহুয়া! হিন্দু ভাবাবেগ নিয়ে নিশানা সঙ্ঘকেও

English summary
Sukhendu shekhar roy claims state government has 7000 crore due from central government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X