• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুব্রতের আদলেই বিজেপির জেলা সংগঠন! নেই কোনও সংখ্যালঘু, ৩০ জেলায় সভাপতি পরিবর্তন সুকান্তের

Google Oneindia Bengali News

বিজেপির (BJP) রাজ্য কমিটিতে ব্যাপক বদবদলের পরে এবার জেলা (District) কমিটিগুলিতেো ব্যাপক রদবদল করলেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এদিন জেলা সভাপতি, ইনচার্জ ছাড়াও জেলা কনভেনরদের নাম ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সাংগঠনিক কাজের সুবিধার জন্য নতুন তিনটি সাংগঠনিক জেলারও ঘোষণা করা হয়েছে রাজ্য বিজেপির তরফে।

বাড়ানো হয়েছে সাংগঠনিক জেলা

বাড়ানো হয়েছে সাংগঠনিক জেলা

রাজ্যে প্রশাসনিকভাবে ২৩ টি জেলা রয়েছে। কিন্তু বিজেপির তরফে সাংগঠনিক সুবিধার জন্য জেলার সংখ্যা করা হয়েছিল ৩৯ টি। এবারের জেলা কমিটি ঘোষণার পরে দেখা যাচ্ছে সেখানে তা বাড়িয়ে করা হয়েছে ৪২ টি। যে তিন নতুন সাংগঠনিক জেলা তৈরি করা হয়েছে, সেগুলি হল বোলপুর, দক্ষিণ মালদহ এবং জয়নগর। এর পাশাপাশি পুরনো সাংগঠনিক জেলার বিন্যাসে বদল আনা হয়েছে।

 অনুব্রতের আদলেই বিজেপির জেলা সংগঠন

অনুব্রতের আদলেই বিজেপির জেলা সংগঠন

তৃণমূলের তরফে বীরভূম জেলার সভাপতির দায়িত্বে রয়েছে অনুব্রত মণ্ডল। তাঁকে বীরভূম জেলার পাশাপাশি সংলগ্ন পূর্ব বর্ধমানের মঙ্গলকোট, আউশগ্রাম, কেতুগ্রামের দেখভাল করতে হয়। বলা ভাল তিনিই বীরভূমের পাশাপাশি এইসব এলাকার দায়িত্বে রয়েছে। বিজেপির তরফে এবার খানিকটা অনুব্রত মণ্ডলকে অনুসরণ করে বীরভূম সাংগঠনিক জেলার অধীনে আনা হয়েছে পার্শ্ববর্তী জেলার এই তিন বিধানসভা এলাকাকে। তবে তৃণমূল ও বিজেপিরে মধ্যে আলাদা একটি জায়গায়, তা হল বিজেপির তরফে বীরভূমকে দুটি জেলায় ভাগ করা হয়েছে।

৩০ টি জেলার সভাপতি পরিবর্তন

৩০ টি জেলার সভাপতি পরিবর্তন

এবারের জেলা কমিটিগুলির মধ্যে ৩০ টিতে সভাপতি বদল করা হয়েছে। এর মধ্যে কলকাতাও রয়েছে। নতুন ইনচার্জদের নাম জানানোর পাশাপাশি লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং-দের দায়িত্বও বাড়ানো হয়েছে। তবে বিশেষভাবে উল্লেখযোগ্য হল, এদিন ঘোষণা করা কমিটির কোথাও কোনও সংখ্যালঘু নাম নেই। বিজেপির অভ্যন্তরে দাবি করা হয়েছে, আগামী বছরে পুরসভাগুলির কথা মাথায় রেখেই এই পরিবর্তন করা হয়েছে।

২০২৪-এর লক্ষ্যে সাংগঠনিক শক্তি বাড়াতে চায় বিজেপি

২০২৪-এর লক্ষ্যে সাংগঠনিক শক্তি বাড়াতে চায় বিজেপি

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপির স্লোগান ছিল ইসবার ২০০ পার। কিন্তু বিজেপি ৭৭-এ গিয়ে থেকে যায়। এর পরবর্তী সময়ে দলবদল এবং উপনির্বাচনের জেরে বিজেপির আসন সংখ্যা কমেছে। পরে কলকাতা পুরসভা নির্বাচনে দেখা গিয়েছে বিজেপি মাত্র তিনটি আসন পেয়েছে। বিজেপি ভোট কমে গিয়ে ৯ শতাংশ হয়ে গিয়েছে। যা দেখে তথাগত রায়ের মতো অনেকেই বলতে শুরু করেছেন
নিশ্চিহ্ন হওয়ার পথে এগোচ্ছে বিজেপি। এখন রাজ্য কমিটির পাশাপাশি জেলা কমিটিগুলিরতে ব্যাপক পরিবর্তনের পরে বিজেপির শক্তি কোথায় দিয়ে দাঁড়ায় এখন সেটাই দেখার।

সুকান্তের নতুন টিম জেলাগুলিতেও! একনজরে বিজেপির নতুন সভাপতি-কনভেনরদের তালিকায় কারা এলেন, কারা গেলেনসুকান্তের নতুন টিম জেলাগুলিতেও! একনজরে বিজেপির নতুন সভাপতি-কনভেনরদের তালিকায় কারা এলেন, কারা গেলেন

English summary
WB BJP President Sukanta Majumdar has changed 30 president of BJP's organisational district and follows Anubrata Mondal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion