• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধরনায় বসে কার্যত প্রচারেই সামিল মমতা, নির্বাচন কমিশনের কাছে ব্যবস্থা নেওয়ার দাবি সুজনের

  • |

নির্বাচন কমিশন (election commission) প্রচারের ওপরে ২৪ ঘন্টা নিষেধাজ্ঞা জারি করলেও ময়দানে মহাত্মা গান্ধীর মূর্তির পাদদেশে ধরনায় বসে কার্যত প্রচারেই সামিল হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন এমনটাই অভিযোগ করে, নির্বাচন কমিশনের কাছে ব্যবস্থা নেওয়ার দাবি করলেন যাদবপুরের সিপিএম (cpim) প্রার্থী সুজন চক্রবর্তী (sujan chakraborty)।

মুখ্যমন্ত্রীর ধর্না বন্ধ করে দেওয়া উচিৎ কমিশনেরঃ সুজন চক্রবর্তী
সাড়ে তিনঘন্টার ধরনা, অবস্থান

সাড়ে তিনঘন্টার ধরনা, অবস্থান

সোমবার নির্বাচন কমিশন নির্দেশিকা দিয়ে জানায় মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার রাত আটটা পর্যন্ত কোনও রকম প্রচারের কাজে অংশ নিতে পারবেন না। যা নিয়ে সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানায় তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদ করে তিনি মঙ্গলবার বেলা ১২ টা থেকে ময়দানে গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসবেন। সেইমত এদিন বেলা সাড়ে এগারোটা থেকে তিনটের আশপাশ পর্যন্ত প্রায় সাড়ে তিনঘন্টা ধরনায় বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ধরনার জন্য সেনাবাহিনীর কোনও অনুমতি পাওয়া যায়নি। ছিল না কোনও মঞ্চ। বড় ছাউনির তলায় মুখ্যমন্ত্রী পুরো সময়টায় ছবি এঁকে সময় কাটান।

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা সুজনের

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা সুজনের

এদিন সুজন চক্রবর্তী বলেন, নির্বাচন কমিশন যেসব কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে, সেই সব বক্তব্য যথেষ্টই উস্কানিমূলক। প্রসঙ্গত ৩ এপ্রিল তারকেশ্বরে মমতা বন্দ্যোপাধ্যায় সংখ্যালঘু ভাইবোনেদের উদ্দেশে ভোট ভাগ না করতে অনুরোধ করেছিলেন। পাশাপাশি মহিলাদের প্রতি তিনি বলেছিলেন, একদল যেন কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করেন আর অন্যদল ভোট দেবে। মুখ্যমন্ত্রীর এইসব মন্তব্যকে অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক বলে মন্তব্য করেন। পাশাপাশি নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা জারিকে সমর্থনও করেন।

কার্যত প্রচারেরই সামিল মমতা

কার্যত প্রচারেরই সামিল মমতা

এদিন তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসেছেন। এতে তো প্রচারই হয়ে যাচ্ছে। বিষয়টি নির্বাচন কমিশনের দেখা উচিত বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি তিনি আরও বলেন নির্বাচন কমিশন যদি এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেয়, তাহলে মনে হবে, কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহায্য করছে।

বিজেপি নেতাদেরও নিশানা

বিজেপি নেতাদেরও নিশানা

সুজন চক্রবর্তী এদিন প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী-সহ অন্য বিজেপি নেতাদেরও নিশানা করেন। তিনি বলেন, দিলীপ ঘোষ, রাহুল সিনহা, সায়ন্তন বসুরা একই ধরনের মন্তব্য করেছেন। প্রসঙ্গত এদিনই নির্বাচন কমিশনের তরফ থেকে রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করেছে। অন্যদিকে শীতলকুচি নিয়ে মন্তব্যের কারণ ব্যাখ্যা করতে দিলীপ ঘোষকে বুধবার বেলা দশটা পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

পঞ্চম দফার আগে আরও কড়া কমিশন, ভয়ঙ্কর খেলা হবে মন্তব্যে অনুব্রত মন্ডলকে শোকজ পঞ্চম দফার আগে আরও কড়া কমিশন, ভয়ঙ্কর খেলা হবে মন্তব্যে অনুব্রত মন্ডলকে শোকজ

English summary
Sujan Chakraborty targets Mamata Banerjee as she defying EC's order through dharna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X