India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় প্রশাসন চলছে দলতান্ত্রিক প্রথায়, মমতার সরকারকে নিশানা সিপিএমের সুজনের

Google Oneindia Bengali News

বাংলায় দলতান্ত্রিক সরকার চলছে। সরকার আর শাসক দলের মধ্যে সে অর্থে কোনও ফারাক নেই। দল যা বলছে, তাই করছে সরকার। এই অবস্থায় বাড়ছে সংঘাত। প্রশ্ন উঠছে আইনশৃঙ্খলা নিয়ে। সম্প্রতি রাজ্যের পরিস্থিতি নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি গর্জে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে।

বাংলায় প্রশাসন চলছে দলতান্ত্রিক প্রথায়, মমতার সরকারকে নিশানা সিপিএমের সুজনের

রাজ্যকে নিশানা করে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ভিডিও-বার্তায় সাফ জানিয়ে দিয়েছেন, বাংলার প্রশাসন দলতান্ত্রিক হয়ে গিয়েছে। সেই কারণেই সরকারকে ঘিরে ধরেছে সঙ্কট। একটা পর একটা ঘটনা ঘটে চলেছে। আর প্রতিটি ঘটনায় নাম জড়াচ্ছে বাংলার শাসক দলের। যার ফলে আইনশৃঙ্খলা লোপাট হতে বসেছে।

রাজ্য আর রাজ্যপাল সংঘাত লেগেই রয়েছে রাজ্যে। এদিন আম্বেদকর জয়ন্তীতে বিধানসভার স্পিকারের পাশে দাঁড়িয়েই রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের আইনশৃঙ্কলা নিয়ে তোপ দেগে তিনি বলেন, রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে যা ঘটছে তা দুঃখজনক।

রাজ্যপাল বলেন, বিচারের মন্দিরের মাথা হেঁট করা অনুচিত। কিন্তু বারবার সই ছবিই আমাদের সামনে ফুটে উঠছে। রাজ্যের মানুষ ভয় নিয়ে বেঁচে রয়েছে। রাজ্যের শাসন ব্যবস্থা সবসময় একটা নির্দিষিট দিকে চলা উচিত। কিন্তু আমরা কী দেখছি, রাজ্যে ঠিকঠাক পথে চলছে না। আইন-শৃঙ্খলা বলে রাজ্যে কিছু নেই। এভাবেই রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন রাজ্যপাল।

ত্রিপুরার পাশাপাশি পাখির চোখ মেঘালয়ও! গোয়া-পর্ব শেষে কী পরিকল্পনা অভিষেকেরত্রিপুরার পাশাপাশি পাখির চোখ মেঘালয়ও! গোয়া-পর্ব শেষে কী পরিকল্পনা অভিষেকের

আর এ প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি বলেন, গত কয়েকদিন ধরেই হাইকোর্টে যা চলছে, তা নিয়ে রাজ্যপাল উষ্মা প্রকাশ করেছেন। তিনি উষ্মা প্রকাশ করেছেন, এটা নেহাতই তাঁর ব্যাপার। কিন্তু পশ্চিমবঙ্গের প্রশাসন যে দলতান্ত্রিক হয়ে গিয়েছে তা নিশ্চিত। আইনসভা তাই খুশিমতো চলছে। এরপর তো আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী আরও বলেন, গণতন্ত্রের ভিত্তি হল বিচারব্যবস্থা। সেখানেই বারবার আঘাত নেমে আসছে। মুখ্যমন্ত্রী স্বয়ং হুঙ্কার দিচ্ছেন সংবাদমাধ্যমকে। তিনি যেভাবে সংবাদমাধ্যমকে লক্ষ্য করে বিষোদ্গার করছেন তাতে কলুষিত হচ্ছে বাংলা। বিচারপতিকে পছন্দমাফিক অর্ডার দিতে হবে, তা না হলেই ঝামেলা। কী আবদার!

সুজন চক্রবর্তী বলেন, রায় পছন্দ না হলে আইনগত ব্যাখ্যা দেওয়া হচ্ছে। হাইকোর্টের মধ্যে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে হেনস্থা করা হচ্ছে, আইনজীবীদের হেনস্থা করে চাকরিজীবীদের সর্বনাশ করা হচ্ছে। সংবিধানকে মানা প্রত্যেকের কর্তব্য। কিন্তু সেই আশু কর্তব্যই কেউ পালন করছে না ঠিকঠাক, ভিডিও বার্তায় গর্জে উঠলেন সুজন চক্রবর্তী।

করোনা আপডেট: দৈনিক সংক্রমণ হাজারের সামান্য কম, বৃদ্ধি পেল সক্রিয় রোগীর সংখ্যা

English summary
Sujan Chakraborty takes on TMC government of West Bengal with his video message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X