• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলা জুড়ে খুলছে শপিং মল, হোটেল, রেস্তোরাঁ! দুর্ভোগ বাড়বে সাধারণ মানুষের

বাংলা জুড়ে খুলছে শপিং মল, হোটেল, রেস্তোরাঁ! দুর্ভোগ বাড়বে সাধারণ মানুষের
  • |
Google Oneindia Bengali News

টানা আড়াই মাস লকডাউনের পর, গত ১লা জুন থেকেই গোটা দেশেই খানিক শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। ইথিমধ্যেই আনলক-১-র হাত ধরে ধাপে ধাপে দোকানপাট, ধর্মীয়স্থান, শপিং মল খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। অবশেষে আজ থেকে শপিং মল, হোটেল, রেস্তোরাঁ সহ খুলতে চলেছে বহু সরকারি ও বেসরকারি অফিসও। এদিকে গোটা রাজ্য জুড়ে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা,পাশাপাশি আর উপায় না দেখে কাজ-কর্ম শুরু হতে মনে সংক্রমণের ভয় নিয়েই রাস্তায় বেরনোর প্রস্তুতি নিচ্ছেন মানুষ।

পঞ্চম দফার লকডাউন শেষ হওয়ার আগেই পুরোদমে ছন্দে ফিরছে রাজ্য

পঞ্চম দফার লকডাউন শেষ হওয়ার আগেই পুরোদমে ছন্দে ফিরছে রাজ্য

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজ্যে এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এরমধ্যেই, পুরোদমে নিজ ছন্দে ফিরেছে রাজ্যের একাধিক শহর। এদিকে আনুষ্ঠানিকভাবে কনটেনমেন্ট জোন গুলিতে ১৫ই জুন অবধি লকডাউন বাড়ানো হয়েছিল, কিন্তু তার অনেক আগে থেকেই রাস্তায় মানুষের ঢল নামতে শুরু করে।

মেট্রোশহরে পুনরায় দেখা যাচ্ছে ট্রাফিক জ্যাম

মেট্রোশহরে পুনরায় দেখা যাচ্ছে ট্রাফিক জ্যাম

হোটেল,রেস্তোরাঁর,শপিং মলের পাশাপাশি ৭০ শতাংশ কর্মী নিয়ে সরকারি-বেসরকারি অফিস খুলেছে আজ থেকেই। আজ থেকে বিভিন্ন অফিসের কাজ-কর্ম শুরু হতেই রাজ্যের বিভিন্ন মেট্রো শহরে গুলিতে নজরে এসেছে সেই পুরোনো ট্রাফিক জ্যামের চিত্র।

রাস্তায় কম যানবাহন, দুর্ভোগ বাড়ছে সাধারণ মানুষের

রাস্তায় কম যানবাহন, দুর্ভোগ বাড়ছে সাধারণ মানুষের

অফিস কাচারি খুলে গেলেও মেট্রো, ট্রেনের মত গণপরিবহনের চাকা এখনও থমকেই রয়েছে। সরকারি বাস গুলি পুরোদমে চললেও, পথে ঘাটে বেসরকারি বাসের সংখ্যা অনেকটাই কম। এরফলে স্বাভাবিকভাবেই দুর্ভোগ বাড়ছে যাত্রীদের। বাস সিন্ডিকেটসের যুগ্ম কাউন্সিলের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানান, শহরাঞ্চল ও শহরতলীর কিছু অংশে ৬০০০ বেসরকারি বাসের মধ্যে মাত্র ২০ থেকে ৩০ শতাংশ চলাচল করছে।

রেস্তোরাঁ, ফুডকোর্ট গুলির জন্য লাঘু নতুন বিধিনিষেধ

রেস্তোরাঁ, ফুডকোর্ট গুলির জন্য লাঘু নতুন বিধিনিষেধ

স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতিগুলি বিবেচনা করে রেস্তোরাঁ ও ফুডকোর্ট গুলির জন্য একাধিক নতুন আরোপ করা হয়েছে। সামাজিক দূরত্ব মেনে চলা, মাস্ক-স্যানিটাইজারের ব্যবহারের পাশাপাশি বিভিন্ন স্বাস্থ্য বিধি আরোপ করা হয়েছে হোটেল গুলির জন্যও। বর্তমান সিদ্ধান্ত অনুসারে, ফুডকোর্টে প্রতি ৭৫ বর্গকিলোমিটারে এক জন ব্যক্তিই বসতে পারবেন। পাশাপাশি, খাবারের দোকান গুলির আসন সংখ্যাও ৫০ শতাংশ কমানো হয়েছে। পাশাপাশি মলে ঘুরে বেড়ানোর উপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

পশ্চিমবঙ্গে আনলক ১.০ -র শুরুর সপ্তাহেই করোনা গ্রাসে মোট আক্রান্তের এক তৃতীয়াংশ! প্রবল আতঙ্ক পশ্চিমবঙ্গে আনলক ১.০ -র শুরুর সপ্তাহেই করোনা গ্রাসে মোট আক্রান্তের এক তৃতীয়াংশ! প্রবল আতঙ্ক

English summary
Shopping malls, hotels, restaurants are opening across Bengal and the suffering of common people continues
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X