রাজ্যে পঞ্চায়েত নির্বাচন কবে, উপনির্বাচনের আগেই নবান্নে স্পষ্ট ইঙ্গিত পঞ্চায়েতমন্ত্রীর

Subscribe to Oneindia News

রাজ্যে উপনির্বাচন শেষ হওয়ার আগেই আর এক নির্বাচন শুরুর বাদ্যি বেজে গেল। শনিবার নবান্নে পঞ্চায়েত ভোট নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, নির্দিষ্ট সময়েই রাজ্যে ভোট হবে। তাঁর কথা মতো, রাজ্যে পঞ্চায়েত ভোট হতে পারে মে বা জুন মাসে। সেইমতোই তৈরি হচ্ছে রাজ্যের শাসকদল।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচন কবে, স্পষ্ট ইঙ্গিত পঞ্চায়েতমন্ত্রীর

এ প্রসঙ্গে সুব্রতবাবু তাঁর দল নিয়েও মুখ খুলেছেন। তিনি বলেছেন, রাজ্যে কোনও কোনও জায়গায় গোষ্ঠীদ্বন্দ্ব থাকলেও দল সেই সমস্যা অচিরেই মিটিয়ে নেবে। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, গ্রামোন্নয়নে সাফল্য পেয়েছে রাজ্য। রাজ্যের প্রতি গ্রামেই উন্ননমূলক যে সমস্ত কাজ হয়েছে, সেই উন্নয়নকেই হাতিয়ার করে এগনোর নির্দেশ দেওয়া হয়েছে কর্মীদের।

গতবার পঞ্চায়েত ভোট নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছিল। প্রথমত পঞ্চায়েত ভোট এগিয়ে আসা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের বিতর্ক চরমে ওঠে। শুধু তাই নয়, দফাওয়াড়ি পঞ্চায়েত নির্বাচন নিয়েও রাজ্যের সঙ্গে সম্মুখ সময়ের অবতীর্ণ হয় নির্বাচন কমিশন। এবার অবশ্য সেই বিতর্কের পথে হাঁটছে না রাজ্য।

নির্দিষ্ট সময়েই ভোট করার বার্তা দিচ্ছে রাজ্য সরকার। কত দফায় ভোট করা হবে, তা এখনও অবশ্য চূড়ান্ত হয়নি রাজ্যের পক্ষে। আগে মুখ্যমন্ত্রীও আভাস দিয়েছিলেন নির্দিষ্ট সময়ে ভোট করার। এদিন নবান্নে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় স্পষ্ট ইঙ্গিত দিলেন, মে-জুন মাসেই পঞ্চায়েত ভোট হবে।

দুদিন আগেই সমীক্ষায় প্রকাশ, এই মুহূর্তে রাজ্যে ভোট হলে বিপুল এগিয়ে থাকবে তৃণমূল কংগ্রেস। রাজ্যে বিজেপি সে অর্থে টিকি পাবে না। সমীক্ষার রিপোর্টে মোদীকে টেক্কা দেবেন মমতা, এমন বার্তাও দেওয়া হয়েছে। তারপর পঞ্চায়েত ভোট নিয়ে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের এই ইঙ্গিত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

English summary
Panchayat Minister Subrata Mukherjee gives clear indication of panchayat elections in West Bengal.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.