• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিয়োগ মামলায় স্পিকটি নট সুবীরেশ! রাজ্যের বাইরে নিয়ে যাওয়ার নির্দেশ দিতে পারে আদালত

নিয়োগ মামলায় স্পিকটি নট সুবীরেশ! রাজ্যের বাইরে নিয়ে যাওয়ার নির্দেশ দিতে পারে আদালত
  • |
Google Oneindia Bengali News

নিয়োগ দুর্নীতি মামলাতে নয়া মোড়! তদন্তে কোনও ভাবে সহযোগিতা সুবীরেশ ভট্টাচার্য করছেন না বলেই আদালতে জানাল সিবিআই। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে গত কয়েকমাস আগেই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্যকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছেন সুবীরেশবাবু।

কিন্তু আজ বৃহস্পতিবার নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেখানেই সিবিআইয়ের তরফে চাঞ্চল্যকর এই অভিযোগ সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে। সেখানে দাঁড়িয়ে ভিন রাজ্যে তাঁকে নিয়ে গিয়ে জেরা করার অনুমতি কলকাতা হাইকোর্ট দিতে পারে বলে মনে করা হচ্ছে। আর তা দিলে কার্যত নজিরবিহীন হবে বলেই মনে করছেন আইনজীবীরা। এমনকি গুরুত্বপূর্ণ হবে বলেও মনে করা হচ্ছে।

শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে

শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে

আজ বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলার শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। আর সেখানেই সিবিআই বলেন, সুবীরেশ ভট্টাচার্য তদন্তে সহযোগিতা করছে না। জেলে গিয়েও ইতিমধ্যে তাঁকে জেরা করা হয়েছে। ফের জেরা করা হবে বলেও আদালতকে জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমনকি তদন্তে ঠিক মতো সহযোগিতা করছেন না বলেন সম্প্রতি সুবীরেশবাবুর জামিনের আবেদন খারিজ হয়েছে বলে আদালতকে জানান আইনজীবী।

আবেদন করতে পারে সিবিআই!

আবেদন করতে পারে সিবিআই!

কিন্তু এক্ষেত্রে সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নিতে চেয়ে আবেদন করতে পারে সিবিআই! শুনানিতে গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আর এরপরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে বিচারপতির প্রশ্ন, কোন পরিস্থিতিতে ভুবনেশ্বর কিংবা অসমে নিয়ে গিয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করা যেতে পারে? এই প্রসঙ্গে রাজীব কুমারের উদাহারণ তুলে ধরেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ রাজীব কুমারকে শিলংয়ে নিয়ে গিয়ে জেরা করা হয়েছেল। তবে সেটা বিভিন্ন বিষয়ে উপর নির্ভর করছে বলে আদালতকে জানায় সিবিআই।

রাজ্যের বাইরে নিয়ে যাওয়া হবে?

রাজ্যের বাইরে নিয়ে যাওয়া হবে?

আর এরপরেই গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ আদালতের। বলেন , আপনাদের মাধ্যমে আমি সুবিরেশ ভট্টাচার্যকে মুখ খোলার আবেদন জানিয়েছিলাম। তিনি মুখ খোলেননি। তবে সুবিরেশ ভট্টাচার্যকে হেফাজতে নেওয়ার আবেদন সিবিআইকে জানানোর জন্যে বলেন বিচারপতি। আর এরপরেই আমি তাকে অন্য কোথাও নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেব, মন্তব্য বিচারপতির। এমনকি একই ধরনের নির্দেশ মানিক ভট্টাচার্যর ক্ষেত্রেও দিতে হবে বলেও গুরুত্বপূর্ণ মন্তব্য বিচারপতির। তাহলে কি দুজনকেই রাজ্যের বাইরে নিয়ে যাওয়া হবে? জোর জল্পনা।

অন্যদিকে গ্রুপ ডি মামলায় চাকরি বাতিল হওয়া ৫৪২ জনের মধ্যে ৩৩০ জনের জিজ্ঞাসাবাদ সম্পূর্ন হয়েছে বলেও আদালতকে জানিয়েছে সিবিআই। এখন দেখার মামলা কোন দিকে গড়ায়!

'মুখ্যমন্ত্রীর কনভয় যেখানে যাচ্ছে সেখানেই বেশি বোমা গুলি উদ্ধার হচ্ছে', ফের বিতর্কিত মন্তব্য সৌমিত্র খাঁ-র'মুখ্যমন্ত্রীর কনভয় যেখানে যাচ্ছে সেখানেই বেশি বোমা গুলি উদ্ধার হচ্ছে', ফের বিতর্কিত মন্তব্য সৌমিত্র খাঁ-র

English summary
subiresh bhattacharya is not giving answer, claims CBI, High Court says if he could be brought to other state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X