• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর পাশেই খেজুরি, একুশের আগে তা নন্দীগ্রাম হয়ে উঠল না! সৌজন্যে তৃণমূল

শুভেন্দু অধিকারীর পাশেই দাঁড়াল খেজুরি। খেজুরিতে দলের পতাকা ও ব্যানার ছাড়া মিছিল করে শুভেন্দু বুঝিয়ে দিলেন নন্দীগ্রামের মতো খেজুরিও তাঁর সঙ্গে রয়েছে। তবে তৃণমূলও এখন নমনীয়। নন্দীগ্রামের মতো খেজুরিতে তাঁরা পাল্টা সভা করল না। বরং শুভেন্দুর সভাকেই তৃণমূলের বলে স্বীকৃতি দিল পরোক্ষে।

পূর্ব মেদিনীপুরঃ তৃণমূলের ব্যানার ছাড়াই শুভেন্দু অধিকারী পদযাত্রা
শুভেন্দু মিছিল কি তৃণমূলের পতাকা ও ব্যানার ছাড়া

শুভেন্দু মিছিল কি তৃণমূলের পতাকা ও ব্যানার ছাড়া

শুভেন্দু এদিন তৃণমূলের পতাকা ও ব্যানার ছাড়া মিছিল করলেও তাঁর মিছিলের প্রারম্ভ-স্থল ও সমাপ্তি-স্থলে ছিল তৃণমূলের পতাকা ও ব্যানার। মিছিলেন যাত্রাপথে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাট আউটও ছিল। ফলে এই মিছিল, পোস্টার-ব্যানার তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে শুভেন্দু এই মিছিলে তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে কোন ও স্পষ্ট ধারণা দেননি।

শুভেন্দু নিজে দলের পতাকা ও ব্যানার ছাড়া ছিলেন, তবু...

শুভেন্দু নিজে দলের পতাকা ও ব্যানার ছাড়া ছিলেন, তবু...

শুভেন্দু নিজে দলের পতাকা ও ব্যানার ছাড়া ছিলেন ঠিকই। কিন্তু খেজুরির তৃণমূল নেতারা শুভেন্দুর পাশে থাকার পাশাপাশি বুঝিয়ে দিয়েছেন তাঁরা তৃণমূলেই থাকতে চান। তাই তাঁরা সূচনাস্থলে শুভেন্দুর জোড়াফুল সম্বলিত কাট আউট লাগিয়ে দেন। এবং খেজুরির বিধায়ক রঞ্জিত মণ্ডল এই মিছিল তৃণমূল পোস্টার-ব্যানার সহযোগে হয়েছে বলেই দা্বি করেন।

নন্দীগ্রামের মতো খেজুরিতে পৃথক কর্মসূচি করেনি তৃণমূল

নন্দীগ্রামের মতো খেজুরিতে পৃথক কর্মসূচি করেনি তৃণমূল

তৃণমূলও এদিন নন্দীগ্রামের মতো খেজুরিতে পৃথক কর্মসূচির আয়োজন করেনি। তবে এতদিন এই কর্মসূচি শুভেন্দুর নেতৃত্বে তৃণমূলের পতাকা সামনে রেখে হয়ে এসেছে, এদিন তা হয়নি। আসলে তৃণমূল চাইছে শুভেন্দুকে দলে ফেরাতে। তাই নতুন করে যাতে বিতর্ক না তৈরি হয়, সেদিকেই নজর দিয়েছে নেতৃত্ব।

শুভেন্দুর বক্তব্যের একাংশ খানিক আশার আলো

শুভেন্দুর বক্তব্যের একাংশ খানিক আশার আলো

এদিন মিছিলের পরিবেশ-পরিস্থিতি এবং শুভেন্দুর বক্তব্যের একাংশ খানিক আশার আলো উঁকি দিয়েছে তৃণমূলের অন্দরে। শুভেন্দু যেমন ভারতমাতা জিন্দাবাদ থেকে বন্দেমাতরমে ফিরেছেন, তেমনই ঐক্যের বার্তা দিয়েছেন তাঁর বক্তব্যে। সবাই মিলে কাজ করার আহ্বান জানিয়েছেন। তাতেই তৃণমূলের আকাশে মেঘ কাটার পূর্বাভাস মিলেছে বলে দাবি রাজনৈতিক মহলের একাংশের।

বাংলায় বিজেপি ক্ষমতায় এলে কীর্তন শিল্পীদের পেনশন, ভোট প্রতিশ্রুতি কৈলাসের

English summary
Subhendu Adhikari shows the support for him in Khejuri and TMC shows patients for returning
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X