• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও এক শুভেন্দু ঘনিষ্ঠের নিরাপত্তা প্রত্যাহার! 'প্রতিহিংসা'র অভিযোগ প্রবীণ নেতার

  • |

মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুরের পর এবার পশ্চি মেদিনীপুরের শুভেন্দু অধিকারী (subhendu adhikari) ঘনিষ্ঠ তৃণমূল নেতার নিরাপত্তা প্রত্যাহার। বৃহস্পতিবার রাতে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ অমূল্য মাইতির নিরাপত্তারক্ষী প্রত্যাহার করে নেয় জেলা পুলিশ। শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হওয়ার জন্যই এই নিরাপত্তা প্রত্যাহার বলে সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন ওই নেতা। তবে এসম্পর্কে জেলা পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

রাতে বাড়িতে আসার পথে ফোন

রাতে বাড়িতে আসার পথে ফোন

জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি জানিয়েছেন , বৃহস্পতিবার রাত সাতটা নাগাদ জেলা পরিষদের কাজ সেরে সবং-এর বাড়িতে যাওয়ার সময়েই নিরাপত্তারক্ষীদের কাছে ফোন আসে, সবং থানায় গিয়ে রিপোর্টিং করতে হবে। সেই সময়ই তিনি বুঝে যান কী হতে চলেছে। তিনি বলেছেন, সেই সময়ই তিনি নিরাপত্তারক্ষীদের বলেছিলেন, তাঁরা পুলিশের চাকরি করেন। তিনি আরও বলেছিলেন, যদি থানা থেকে মেদিনীপুর পুলিশ লাইনে যেতে হয়, তার বন্দোবস্তও তিনিই করবেন। এরপর রাত দশটা নাগাদ নিরাপত্তারক্ষীরা জানান, যেখানে তাঁরা থাকতেন, সেখান থেকে জিনিসপত্র নিয়ে যাচ্ছেন।

এপ্রসঙ্গে উল্লেখ্য যে এর আগেও অমূল্য মাইতির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছিল, ২০১৫ সালে বিদ্যুৎ কর্মাধ্যক্ষ থাকার সময়ে। সেই সময়ে পুলিশ সুপার ছিলেন ভারতী ঘোষ।

হামলার অভিযোগ করেছিলেন অমূল্য মাইতি

হামলার অভিযোগ করেছিলেন অমূল্য মাইতি

সম্প্রতি এলাকায় শুভেন্দু অনুগামীদের বাড়িতে হামলার অভিযোগ তুলেছিলেন অমূল্য মাইতি। শুভেন্দু অধিকারী গিয়েছিলেন, সবং-এর প্রাক্তন ব্লক সভাপতি প্রভাস মাইতির বাড়িতে, তাঁর স্ত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে। সেই সময় শুভেন্দু অধিকারীকে আনতে গিয়েছিল মোটর সাইকেল বাহিনী। এরপর সেই বাইক বাহিনীর কয়েকজনের বা়ড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ।

অভিযোগ অস্বীকার তৃণমূলের

অভিযোগ অস্বীকার তৃণমূলের

সাম্প্রতিক সময়ে শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া মাস্ক ও স্যানিটাইজার বিলি করেছেন অমূল্য মাইতি। সেই অমূল্য মাইতির অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হওয়াতেই নিরাপত্তা প্রত্যাহার। এ প্রসঙ্গে জেলা তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, কখন কার জন্য নিরাপত্তরক্ষী প্রয়োজন তা ঠিক করেন পুলিশ আধিকারিকরা।

এব্যাপারে প্রাক্তন সভাধিপতি সৃষ্টিধর মাহাত বলেছেন, শুভেন্দু অধিকারীর পাশে থাকার জন্য নিরাপত্তা প্রত্যাহার এই অভিযোগ ভিত্তিহীন। পরিস্থিতির উন্নতি হওয়াতেই নিরাপত্তা প্রত্যাহার, বলছেন কোনও কোনও তৃণমূল নেতা। তবে এব্যাপারে জেলা পুলিশের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 আগেও শুভেন্দু ঘনিষ্ঠদের নিরাপত্তা প্রত্যাহার

আগেও শুভেন্দু ঘনিষ্ঠদের নিরাপত্তা প্রত্যাহার

এর আগেও শুভেন্দু অধিকারী হিসেবে পরিচিতদের নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন মুর্শিদাবাদের সভাধিপতি। যদি তিনি পরবর্তী সময়ে দলের প্রতি আনুগত্য প্রকাশ করেছেন। এছাড়াও শুভেন্দু অধিকারীর সঙ্গে অরাজনৈতিক সভায় যোগ দেওয়ার পরেই নন্দীগ্রাম পঞ্চায়েত সমিতির সহ সভাপতি আবু তাহের এবং নন্দীগ্রাম এক নম্বর ব্লক সভাপতি মেঘনাদ পালের নিরাপত্তা প্রত্যাহার করে জেলা প্রশাসন।

কলকাতাঃ বিধানসভা ভোটে শ্রীলেখা ও সৌরভ পালধিকে প্রার্থী করতে চায় সিপিএম

'দুয়ারে দুয়ারে'-র পর জনসংযোগে নামছে বঙ্গধ্বনি, উন্নয়নের খতিয়ান নিয়ে আম জনতার ঘরে তৃণমূল

English summary
Subhendu Adhikari's loyalist Amulya Maity's security withdrawn by the West Midnapur Police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X