• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর সঙ্গে কারা রয়েছেন তৃণমূলের, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে 'যাচাই' শুরু

তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের পর সবথেকে বড় জননেতার নাম শুভেন্দু অধিকারী। তা ফের একবার প্রমাণিত হল। এবার তাঁর নামে খোলা হল হোয়াটস অ্যাপ গ্রুপ। তাঁর অনুগামীরা এই হোয়াটস অ্যাপ গ্রুপ খুলে শুধু চমকই দিলেন না, রাজনৈতিক মহলের ধারণা শুভেন্দু অধিকারী আদতে সমর্থন যাচাই করতে চাইছেন সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে।

তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরির ফলে

তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরির ফলে

শুভেন্দু অধিকারীকে নিয়ে সম্প্রতি জোরদার চর্চা শুরু হয়েছিল দলের অন্দরে এবং বাইরেও। বিভিন্ন সরকারি ও দলীয় অনুষ্ঠানে তাঁর গরহাজিরা নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরির ফলেই শুভেন্দু গরহাজির থাকছিলেন বিভিন্ন অনুষ্ঠানে, এমনটাই অভিমত ছিল রাজনৈতিক মহলের একাংশের।

বিজেপি যোগ নিয়েও জল্পনার পারদ চড়েছিল

বিজেপি যোগ নিয়েও জল্পনার পারদ চড়েছিল

এমনকী তাঁর বিজেপি যোগ নিয়েও জল্পনার পারদ চড়েছিল হু হু করে। বেশ কিছু সংবাদমাধ্যম তাঁকে বিজেপিতেও যোগদান করিয়েই দিয়েছিল। তারপর শুভেন্দু কড়া জবাব দিয়েছেন। আইনি ব্যবস্থাও নিয়েছেন। আর শুভেন্দু মুখ না খুললেও শিশির অধিকারী সাফ জানিয়ে দেন অধিকারী পরিবারের কেউ বেইমান নন।

হোয়াটস অ্যাপ গ্রুপ খোলা হল শুভেন্দুর নামে

হোয়াটস অ্যাপ গ্রুপ খোলা হল শুভেন্দুর নামে

তৃণমূলে রদবদলে শুভেন্দুর গুরুত্ব হ্রাস হতেই অনুগামীরা সরব হন। তাঁরা শুভেন্দুর সমর্থনে সমান্তরাল জনসংযোগ শুরু করেন। সেইমতো সোশ্যাল মিডিয়াতেও সমান্তরাল জনসংযোগ চালাতে বিভিন্ন গ্রুপ খোলা হল। ফেসবুকে শুভেন্দুর সমর্থনে অনেক গ্রুপ ছিল। এবার হোয়াটস অ্যাপ গ্রুপ খোলা হল শুভেন্দুর নামে।

নতুন হোয়াটস অ্যাপ গ্রুপ ‘মহাগুরু দাদা’

নতুন হোয়াটস অ্যাপ গ্রুপ ‘মহাগুরু দাদা’

শুভেন্দু অধিকারীর অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় ছিল- ‘আমরা দাদার সৈনিক', ‘দাদার অনুগামী'। এবার শুভেন্দু অদিকারীকে নিয়ে তৈরি হল নতুন হোয়াটস অ্যাপ গ্রুপ ‘মহাগুরু দাদা'। প্রতিটি জেলায় আলাদা আলাদা গ্রুপ খোলা হয়েছে। শুভেন্দুর জেলা পূর্ব মেদিনীপুরের গ্রুপে তৃণমূলের প্রথম সারির অনেক নেতা রয়েছেন।

শুভেন্দুর অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় জনসংযোগে

শুভেন্দুর অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় জনসংযোগে

এর আগে শুভেন্দু অনুগামীরা সমান্তরাল জনসংযোগে নেমেছেন। শুভেন্দুর ছবি গলায় ঝুলিয়ে মেধাবী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়েছে, শিক্ষা সরঞ্জাম তুলে দেওয়া হয়েছে। পথচারীদের হাতে শুভেন্দুর ছবি সম্বলিত রাখি বাঁধা হয়েছে। এবার শুভেন্দুর নামে গ্রুপ তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুভেন্দু অধিকারীকে কতজন সমর্থন করেন

শুভেন্দু অধিকারীকে কতজন সমর্থন করেন

শুভেন্দুর প্রতি সমর্থন যাচাইয়ের জন্যই যে এই গ্রুপ খোলা হয়েছে, তা মানছে তৃণমূল কংগ্রেসও। শুভেন্দুর নামে এই গ্রুপ তৈরি নিয়ে আলোড়ন তৈরি হয়েছে তৃণমূলের অন্দরে। অভিযোগ, শুভেন্দু অধিকারীকে কতজন সমর্থন করেন, তা যাচাই করে নেওয়ার জন্য একটি লিঙ্কের মাধ্যমে হোয়াটস অ্যাপ চালানো হচ্ছে।

রাজ্যের ২৩টি জেলায় লিঙ্ক, অনুগামীরা ময়দানে

রাজ্যের ২৩টি জেলায় লিঙ্ক, অনুগামীরা ময়দানে

তবে জেলা তৃণমূলের পক্ষে সাফ জানানো হয়েছে, ওই হোয়াটস অ্যাপ গ্রুপের ব্যাপারে আমরা কিছুই জানি না। যারা এসব করছে, তারাই বলতে পারবে। শুভেন্দু অনুগামীরা জানিয়েছেন, শুভেন্দুদার ভালো কাজকর্ম, মতাদর্শ তুলে ধরার জন্য এই হোয়াটস অ্যাপ গ্রুপ খোলা হয়েছে। রাজ্যের ২৩টি জেলায় এই লিঙ্ক পাঠানো হয়েছে।

বিজেপিতে যোগ দেওয়া তৃণমূলের দুই সবথেকে হেভিওয়েটই পদহীন! চর্চা মিশন একুশে

English summary
Subhendu Adhikari’s followers wanted to know how many support with him in TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X