• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল ছাড়লে কোন পথে শুভেন্দু! বিজেপি ছাড়াও তিন সম্ভাবনা একুশের আগে

তৃণমূল ছাড়লে কোন পথে শুভেন্দু! বিজেপি ছাড়াও তিন সম্ভাবনা একুশের আগে শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়তে চলেছেন, সেই আভাস পাওয়া যাচ্ছিল অনেকদিন ধরেই। শুক্রবার তাঁর মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর সেই সম্ভাবনা আরও ত্বরান্বিত হল। তাঁর তৃণমূল ছাড়া যখন সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে, তখন প্রশ্ন উঠে পড়েছেন, এরপর তাহলে কী করবেন শুভেন্দু? তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ কী?

শুভেন্দু কি শেষে বিজেপিতেই যোগ দেবেন!

শুভেন্দু কি শেষে বিজেপিতেই যোগ দেবেন!

শুভেন্দু কি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন! বিজেপি নেতাদের সফট টার্গেট ছিলে্ন শুভেন্দু। মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর থেকেই জল্পনার পারদ চড়ছিল শুভেন্দুকে নিয়ে। কিন্তু সাড়ে তিন বছর পর কি বিজেপির সেই মনোবাঞ্ছা পূর্ণ হতে চলেছে, শুভেন্দু কি শেষে বিজেপিতেই যোগ দেবেন!

শুভেন্দু বিজেপির দিকে ঢলতে পারেন! আভাস

শুভেন্দু বিজেপির দিকে ঢলতে পারেন! আভাস

সাম্প্রতিক পরিস্থিতি আভাস করছে শুভেন্দু বিজেপির দিকেই ঝুঁকে রয়েছে। কেননা শুভেন্দু-ঘনিষ্ঠদের বিজে্পিতে যোগদান শুরু হয়ে গিয়েছে। একদিন আগেই শুভেন্দু অনুগামী জেলা পরিষদ কর্মাধ্যক্ষ সিরাজ খান যোগ দিয়েছেন বিজেপিতে। তারপর নন্দীগ্রামের মতো জায়গায় পঞ্চায়েত দখল করেছে বিজেপি। তা থেকেই আভাস পাওয়া যায় শুভেন্দু বিজেপির দিকে ঢলতে পারেন!

বিজেপির দুয়ার খোলাই রয়েছে, ইচ্ছে হলেই যোগদান

বিজেপির দুয়ার খোলাই রয়েছে, ইচ্ছে হলেই যোগদান

দিলীপ ঘোষ থেকে শুরু করে মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়রা শুভেন্দুকে আহ্বান করেছেন বিজেপিতে যোগ দেওয়ার জন্য। বিজেপির দাবি, কোনও ভদ্রলোক তৃণমূলে থাকতে পারেন না। শুভেন্দু অধিকারীকে নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন। তাঁর জন্য বিজেপির দুয়ার খোলাই রয়েছে, তিনি চাইলে বিজেপিতে যোগ দিতে পারেন।

বিজেপি নয়, শুভেন্দুর আদর্শ জায়গা কংগ্রেসই!

বিজেপি নয়, শুভেন্দুর আদর্শ জায়গা কংগ্রেসই!

তবে বিজেপির পাশাপাশি কংগ্রেসে যোগ দিতে পারেন শুভেন্দু এমন সম্ভাবনাও রয়েছে অধীর চৌধুরী তাঁকে আহ্বানম জানিয়েছেন কংগ্রেসে যোগ দেওয়ার জন্য। যে শুভেন্দু অধিকারী তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছিলেন ২০১৯ লোকসভায়, তাঁকেই আহ্বান জানিয়েছিলন অধীর চৌধুরী। তিনি জানিয়েছিলেন বিজেপি নয়, শুভেন্দুর আদর্শ জায়গা কংগ্রেসই।

বিজেপি বা কংগ্রেসে না গিয়ে পৃথক দল বা মঞ্চ!

বিজেপি বা কংগ্রেসে না গিয়ে পৃথক দল বা মঞ্চ!

তবে কংগ্রেসে যোগদানের থেকেও শুভেন্দুকে নিয়ে সবথেকে বেশি আলোচিত হচ্ছে একটা সম্ভাবনা। যা হল- শুভেন্দু বিজেপি বা কংগ্রেসে না গিয়ে পৃথক দল বা মঞ্চ তৈরি করতে পারেন। সেক্ষেত্রে শুভেন্দুর মঞ্চে বহু বিদ্রোহী তৃণমূল যোগ দিতে পারেন। আবার বিজেপিতে বিক্ষুব্ধরাও আসতে পারেন সেই মঞ্চে।

শুভেন্দুর নেতৃত্বে রাজ্যে তৃতীয় বিকল্পের সম্ভাবনা

শুভেন্দুর নেতৃত্বে রাজ্যে তৃতীয় বিকল্পের সম্ভাবনা

রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, শুভেন্দু অধিকারী যদি পৃথক মঞ্চ বা দল গড়েন, বামফ্রন্ট ও কংগ্রেসের সঙ্গেও জোট হতে পারে। সেক্ষেত্রে শুভেন্দুর নেতৃত্বে রাজ্যে তৃতীয় বিকল্প তৈরি হওয়ার সম্ভবনাও তৈরি হবে। এবং এই তৃতীয় বিকল্প তৃণমূল ও বিজেপিকে হারিয়ে রাজ্যে ইতিহাস তৈরি করতে পারে। আবার পৃথক মঞ্চ গড়ে তিনি বিজেপির সঙ্গেও জোট করতে পারেন

কলকাতাঃ করোনা আক্রান্ত আইনজীবি তথা সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য

'মুষল পর্ব শুরু হয়েছে তৃণমূলে'! শুভেন্দুর পদত্যাগে 'দেখ কেমল লাগে'র বার্তা দিলীপের

English summary
Subhendu Adhikari has three possibilities except joining in BJP after leaving TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X