• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্ত্রিত্ব ছাড়লেও 'নীল-সাদা'র দলেই আছেন! খাসতালুকে একাধিক প্রমাণ রাখলেন শুভেন্দু

শুভেন্দু অধিকারীর মহিষাদলের অরাজনৈতিক সভার দিকে তাকিয়ে ছিল গোটা বাংলা। মন্ত্রিত্ব ছাড়ার পর প্রথম জনসভা শুভেন্দুর। তিনি কী বলেন, তা শোনার জন্য মুখিয়ে ছিলেন সবাই। কিন্তু সবাইকে নিরাশ করে স্পিকটি নট থাকলেন শুভেন্দু। রাজনীতিতে পোড় খাওয়া শুভেন্দু ল্যাজে খেলিয়ে শুধু বুঝিয়ে দিলেন এখনও তিনি তৃণমূলেই আছেন!

শুভেন্দু নীল-সাদার দলেই! প্রমাণ রাখলেন 'প্রথম' সভায়

শুভেন্দু নীল-সাদার দলেই! প্রমাণ রাখলেন 'প্রথম' সভায়

শুভেন্দু সম্প্রতি মন্ত্রিত্ব ছেড়েছেন। জল্পনা বাড়িয়েছেন তৃণমূল ছাড়া নিয়েও। কিন্তু তৃণমূল যে তিনি এখনও ছাড়েননি, তা পরতে পরতে বুঝিয়ে দিলেন। মন্ত্রিত্ব ছাড়ার পর প্রথম সভার মঞ্চ তিনি নীল-সাদা রাখলেন। রবিবার অরাজনৈতিক মঞ্চ থেকে কোনও দলীয় বার্তা তিনি দিলেন না। শুধু বললেন, সংবিধানের শক্তিই শেষ কথা বলে।

অরাজনৈতিক মঞ্চে নীরবই থাকলেন শুভেন্দু

অরাজনৈতিক মঞ্চে নীরবই থাকলেন শুভেন্দু

সদ্য প্রাক্তন রাজ্যের তিনটি তিনটি দফতরের মন্ত্রী এখন স্রেফ বিধায়ক। তাঁর ডাকে এদিন অরাজনৈতিক মঞ্চে জনসমাগম কম হয়নি। শুভেন্দুর বলার জন্য মঞ্চ সাজানোই ছিল। কিন্তু অরাজনৈতিক মঞ্চে তিনি নীরবই থাকলেন। তৃণমূল কংগ্রেসকে তিনি কোনও আক্রমণ করেননি। মমতা বন্দ্যোপাধ্যায়কেও না। তাঁর মন্ত্রিত্ব ছাড়া নিয়েও কোনও মন্তব্য করেননি শুভেন্দু।

শুভেন্দু নির্লিপ্তই থাকলেন, একইরম ধীরস্থির শান্ত

শুভেন্দু নির্লিপ্তই থাকলেন, একইরম ধীরস্থির শান্ত

শুক্রবার মন্ত্রিত্ব ছাড়ার পর থেই জল্পনা শুরু হয়েছিল শুভেন্দু নিশ্চয়ই মহিষাদলের সভা থেকেই মুখ খুলবেন। কিন্তু সেই পথে হাঁটলেন না তিনি। শনিবার কলকাতায় গিয়ে তাঁর সৌগত রায়ের সঙ্গে বৈঠকের কথা থাকলেও তিনি উপস্থিত হননি। তাতে আরও জল্পনা বেড়েছিল। কিন্তু শুভেন্দু নির্লিপ্তই থাকলেন। একইরম ধীরস্থির শান্ত মনে হল তাঁকে।

মহিষাদলের সভায় কী বললেন শুভেন্দু!

মহিষাদলের সভায় কী বললেন শুভেন্দু!

শুধু বললেন, স্বাধীনতা সংগ্রামে মেদিনীপুরের অবদানের কথা। তাম্রলিপ্ত জাতীয় সরকার গঠনের কথা। সেই আঙ্গিকেই তিনি জানিয়ে দিলেন তাঁর পরবর্তী কর্মসূচি কী হতে চলেছে। ডিসেম্বর মসে তিনি সঙ্গীদের নিয়ে ক্ষুদিরাম বসুর জন্মদিন ও তাম্রলিপ্ত সরকার গঠনের বর্ষপূর্তি পালন করবেন বলে জানান।

ফের আলোচনার টেবিলে আসবেন? নাকি...

ফের আলোচনার টেবিলে আসবেন? নাকি...

এখন প্রশ্ন শুভেন্দু কোন পথে যাবেন? এই প্রশ্নের উত্তর এদিনও পাওয়া গেল না। তিনি নীল-সাদা মঞ্চ ও সামিয়ানার মধ্যেই সভা করলেন। তৃণমূলকে কোনও নিশানা করলেন না। তাহলে কি তৃণমূলের আশাই সত্যি করে তুলবেন তিনি। তিনি ফের আলোচনার টেবিলে আসবেন? নাকি এটা এখনও ল্যাজে খেলাবেন সব রাজনৈতিক দলকে।

কারা এলেন শুভেন্দু ডাকে মহিষাদলের সভায়

কারা এলেন শুভেন্দু ডাকে মহিষাদলের সভায়

শুভেন্দুর সভায় কোনও বড় নেতাকে এদিন দেখা যায়নি। কোনও জনপ্রতিনিধি মঞ্চে ছিলেন না। নিতান্তই অরাজনৈতিক ভাবেই এদিনের সভা হয়েছে। শুভেন্দুর ডাকে জনসমাগম হয়েছে। উপস্থিত ছিলেন হলদিয়া, নন্দকুমার ব্লকের বেশ কিছু নেতা জেলা নেতৃত্বের কয়েকজনেও। উল্লেখ্য, এদিনই হলদিয়ায় তৃণমূলের বিরাট মিছিল ছিল, বিগত ২০ বছরে এই প্রথম রাজ্যস্তরের রাজনৈতিক সভা হল অধিকারী পরিবার ছাড়া।

English summary
Subhendu Adhikari does rally in blue-white stage after resignation from Ministry.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X