• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু হাঁটছেন মুকুলের পথেই! ধাপে ধাপে বিচ্ছেদের রাস্তায় যে বার্তা তৃণমূলকে

শুভেন্দু অধিকারী তিন মাসেরও বেশি সময় ধরে তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে চলছিলেন। এর মাধে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দুবার বৈঠকেও তাঁর মানভঞ্জন হয়নি। শেষে মুকুল রায়ের পথে হেঁটে একে একে পদ ছাড়তে চলেছেন শুভেন্দু। ধাপে ধাপে এই বিচ্ছেদে তৃণমূলকে একুশের আগে কড়া বার্তা দিয়ে দিলেন শুভেন্দু।

ধাপে ধাপে পদত্যাগ শুভেন্দু অধিকারীর

ধাপে ধাপে পদত্যাগ শুভেন্দু অধিকারীর

শুভেন্দু অধিকারী বৃহস্পতিবার এইচআরবিসির চেযারম্যান পদ চেড়েছিলেন। এর আগে তিনি পরিবহণ নিয়মের চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দেন। আর শুক্রবার সবাইকে অবাক করে নিরাপত্তা ছেড়ে দেওয়ার পরই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়ে দেন তিনি। বিকেলে তিনি হলদিয়া উন্নয়ন পর্যদের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন।

মুকুলের পথ ধরে এগোচ্ছেন শুভেন্দু?

মুকুলের পথ ধরে এগোচ্ছেন শুভেন্দু?

এভাবে একে একে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে তিনি মুকুল রায়ের কথা স্মরণ করিয়ে দিলেন। যেভাবে মুকুল রায় একে একে দায়িত্ব ছেড়েছিলেন তৃণমূলের। তারপর মুকুল রায়ের বিজেপিতে যোগদান নিয়ে যেভাবে জল্পনা শুরু হয়েছিল। এবং বিজেপির পাশাপাশি তাঁর কংগ্রেসে যোগদান ও পৃথক দল গঠন নিয়েও জল্পনার পারদ চড়েছিল।

শুভেন্দু তৃণমূল ছেড়ে যোগ দেবেন বিজেপিতে!

শুভেন্দু তৃণমূল ছেড়ে যোগ দেবেন বিজেপিতে!

একইভাবে শুভেন্দুও ইস্তফা দিচ্ছেন একটা একটা পদ থেকে। তাতে তৃণমূলের উপর চাপ সৃষ্টি হচ্ছে। শুভেন্দু তৃণমূল ছাড়তে পারেন, যোদ দিতে পারেন বিজেপি বা অন্য কোনও দলে, কিংবা তিনি নতুন দল করতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, শুভেন্দু এভাবেই তৃণমূল ছেড়ে শেষে বিজেপিতে যোগ দেবেন।

মুকুল বা শুভেন্দু, নেপথ্যে যিনি বা যাঁরা

মুকুল বা শুভেন্দু, নেপথ্যে যিনি বা যাঁরা

শুধু এখানেই মিল নেই মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর মধ্যে। উভয়ের তৃণমূল ছাড়া বা তৃণমূল ছাড়ার সম্ভাবনার নেপথ্যে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেককে গুরুত্ব দেওয়ায় দলের সেকেন্ড ইন কম্যান্ড একরাশ ক্ষোভ নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। আবার শুভেন্দুর দল ছাড়ার সম্ভাবনার নেপথ্যেও রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোর।

বাংলার রাজনীতিতে সমীকরণ বদল হচ্ছেই

বাংলার রাজনীতিতে সমীকরণ বদল হচ্ছেই

এখন জল্পনা শুরু হয়েছে শুভেন্দুর পরবর্তী পদক্ষেপ কী হবে। তিনি কি মুকুল রায়ের মতো বিজেপিতেই যোগ দেবেন, নাকি তিনি নতুন দল গড়ে একসঙ্গে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্র তৈরি করবেন। তবে যাই হোক, বাংলার রাজনীতিতে সমীকরণ বদল হচ্ছেই ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে।

কলকাতাঃ জ্ঞানবন্ত সিংয়ের পদপ্রাপ্তি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের,টুইটেও খোঁচা

শেষ শুভেন্দু অধ্যায়? কালীঘাটে 'হাই ভোল্টেজ' বৈঠকের ডাক মমতার

English summary
Subhendu Adhikari can resign from TMC and join in BJP like Mukul Roy before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X