• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেত্রী মমতার পর এগিয়ে নেতা শুভেন্দু! ২০২১-এর নির্বাচনের আগে বিরাট জল্পনা শুরু রাজ্য রাজনীতিতে

শুভেন্দু অধিকারী জল্পনা বাড়িয়েই চলেছেন ২০২১ বিধানসভা নির্বাচনের আগে। তৃণমূল কংগ্রেসের রদবদলের আগে থেকেই শুভেন্দু দূরত্ব তৈরি করার চেষ্টা করছেন। শুধু তৃণমূলের অনুষ্ঠান বা বৈঠকে গরহাজির থাকছেন তা নয়, তিনি সমান্তরাল জনসংযোগ করে চলেছেন। সম্প্রতি ঝাড়গ্রামে তাঁর অনুগামীরা জনসংযোগে নামে শুভেন্দু গেঞ্জি পরে। এবার রাখিতেও বাঁধা পড়লেন শুভেন্দু।

‘শুভেন্দু রাখি’ পরিয়ে রাখিবন্ধনের অনুষ্ঠান

‘শুভেন্দু রাখি’ পরিয়ে রাখিবন্ধনের অনুষ্ঠান

রাখি পূর্ণিমার অনুষ্ঠান এবার হলপ শুভেন্দুময়। এতদিন তৃণমূল কংগ্রেস রাকি পূর্ণিমার অনুষ্ঠান করেছে হয় নীল-সাদা রাখি পরিয়ে নতুবা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিসম্বলিত রাখি পরিয়ে। এবার সেই রাখিতে উঠে এলেন শুভে্ন্দু। ‘শুভেন্দু রাখি' পরিয়ে রাখিবন্ধনের অনুষ্ঠানে মাতলেন তাঁর অনুগামীরা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় শুভেন্দু

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় শুভেন্দু

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় কোনও নেতা বা নেত্রীর ছবি নিয়ে রাখি হয়নি। হল শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে। রদবদলে শুভেন্দুকে উপেক্ষার জবাব দিতেই কি শুভেন্দু অনুগামীরা এমন উৎসবে মাতলেন। পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন হাসপাতালে এবং সেফ করোনা হোমে শুভেন্দু অধিকারী রাখি, মিস্টি ও মাস্ত পাঠানো হল।

দলের রাজ্য সভাপতি হওয়ার যোগ্য শুভেন্দু

দলের রাজ্য সভাপতি হওয়ার যোগ্য শুভেন্দু

শুভেন্দু অধিকারীকে বিশেষ পদে আনা হয়নি এবার রদবদলে। উল্টে পর্যবেক্ষক পদ তুলে নেওয়ায় এখন তাঁর হাত থেকে বেরিয়ে গিয়েছে বিভি্ন্ন জেলার দায়িত্বও। অনুগামীরা চেয়েছিলেন তাঁদের নেতাকে তৃণমূল আরও গুরুত্ব দিক। কেননা তিনি গুরুত্ব পাওয়ার যোগ্য। তিনি দলের রাজ্য সভাপতি হওয়ার যোগ্য।

শুভেন্দুকে নিয়ে আলাদা করে দলীয় কর্মসূচি

শুভেন্দুকে নিয়ে আলাদা করে দলীয় কর্মসূচি

আবার পূর্ব মেদিনীপুর জেলাতেও শুভেন্দুর থেকে বেশি গুরুত্ব পেয়েছেন অন্য নেতারা। তাই শুভেন্দু অনুগামীরা বেঁকে বসেছেন। তাঁরা শুভেন্দুকে নিয়ে আলাদা করে দলীয় কর্মসূচি পালন করছেন। এই রাখিবন্ধন অনুষ্ঠানে তেমনই প্রমাণ মিলেছে। ‘শুভেন্দু রাখি' মানুষের হাতে উঠতেই তাঁকে নিয়ে আলাদা করে জল্পনা শুরু হয়েছে।

কোর কমিটির বৈঠকে অনুপস্থিত শুভেন্দু

কোর কমিটির বৈঠকে অনুপস্থিত শুভেন্দু

এর আগে তৃণমূলের কোর কমিটির বৈঠকে উপস্থিত হননি শুভেন্দু। অবশ্য তিনি চিঠি দিয়ে তা জানিয়ে দেন তৃণমূলের মহাসচিবকে। পার্থ চট্টোপাধ্যায় জানান, শুভেন্দু জানিয়েছেন বিশেষ কারণে তিনি যোগ দিতে পারছেন না এই বৈঠকে, পরবর্তী বৈঠকগুলিতে তিনি নিশ্চিতভাবেই উপস্থিত থাকবেন।

অনুগামীরা সমান্তরাল জনসংযোগে নেমেছেন

অনুগামীরা সমান্তরাল জনসংযোগে নেমেছেন

শুভেন্দু রদবলের আগেও হুল দিবস ও নেতাই দিবসের অনুষ্ঠানে গরহাজির ছিলেন। হুল দিবসে তিনি অন্য একটি অনুষ্ঠানে ছিলেন। আর নেতাই দিবসে এই প্রথমবার তিনি অনুপস্থিত থাকেন। স্বভাবতই তা নিয়ে জল্পনার পারদ চড়ে। এরপর আশা করা হয়েছিল সাংগঠনির রদবদলে শুভেন্দুর গুরুত্ব বাড়বে। কিন্তু তা না হওয়ায় অনুগামীরা সমান্তরাল জনসংযোগ চালাতে শুরু করেন।

তৃণমূলে শুভেন্দুর দূরত্ব বাড়ায় জল্পনা

তৃণমূলে শুভেন্দুর দূরত্ব বাড়ায় জল্পনা

প্রসঙ্গত উল্লেখ্য যে, শুভেন্দুকে দলে পেতে অনেক দিন ধরেই উৎসাহী বিজেপি। অমিত শাহের মতো নেতাও তাকে পাওয়ার ব্যাপারে আভাস দিয়েছিলেন। শুভেন্দু অধিকারীকে দলে টেনে বিজেপি ২০২১-এর আগে তৃণমূলকে মোক্ষম জবাব দিয়ে প্রস্তুত রয়েছে। যদিও শুভেন্দু বারবার বিজেপির টোপ প্রত্যাখ্যান করেছেন। কিন্তু ফের জল্পনা বৃদ্ধি পেয়েছে তৃণমূলে শুভেন্দুর দূরত্ব বাড়ায়।

ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজন চক্রবর্তীর, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ

'লকডাউনেও হবে রাম নবমী', অযোধ্যার উত্তাপ চড়িয়ে বার্তা দিলীপের

English summary
Subhendu Adhikari again in speculation in state politics before 2021 Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X