• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যপালকে ঘিরে তুমুল বিক্ষোভ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বয়কটের সিদ্ধান্তে উত্তেজনা

রাজ্যপালকে ঘিরে বিক্ষোভের জেরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা তৈরি হল। কোর্ট বৈঠকে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ে ঢুকতেই পারলেন না রাজ্যপাল। পড়ুয়ারা তাঁর গাড়ি আটকে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটেই। রাজ্যপালকে গো ব্যাক স্লোগান দিলেন। কালো পতাকা দেখিয়ে ফিরে যেতে বললেন পড়ুয়ারাই। নাগরিকত্ব সংশোধিত আইনের প্রতিবাদ অন্য মাত্রা পেল যাদবপুরে।

রাজ্যপালকে ঘিরে তুমুল বিক্ষোভ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বয়কটের সিদ্ধান্তে উত্তেজনা

যাদবপুরে বিশ্ববিদ্যালয়ে কোর্ট-বৈঠকে যোগ দিতে যাচ্ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর গাড়ি বিশ্ববিদ্যালয়ে গেটে ঢোকার মুখেই আটকে দেন বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা। পড়ুয়াদের বিক্ষোভের জেরে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। শিক্ষাবন্ধু ও শিক্ষক সংগঠনেরর একাংশও এই বিক্ষোভে সামিল হন।

পড়ুয়াদের দাবি রাজ্যপাল নিরপেক্ষ ভূমিকা স্থাপন করতে পারেননি। নাগরিকত্ব সংসোধন বিল নিয়ে তাঁর ভূমিকা রাজ্যপাল সুলভ নয়। তাঁকে আমরা বকট করছি। বিশ্ববিদ্যালয় চ্যান্সেলর হিসেবেও তাঁকে আমরা মানি না। রাজ্যপালের গাড়িকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রছাত্রীরা।

বাবুল সুপ্রিয়কে ঘিরে যে জায়গায় বিক্ষোভ হয়েছিল, সেদিন যেখান থেকে বাবুল সুপ্রিয়কে উদ্ধার করে এনেছিলেন রাজ্যপাল স্বয়ং, এদিন সেখানেই আটকে পড়লেন তিনি। রাজ্যপালকে কালো পতাকা দেখানো হয়। তাঁর দেহরক্ষীরা চেষ্টা করেও রাজ্যপালকে বের করে আনতে পারেননি ওই পরিস্থিতি থেকে।

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন নিয়ে রাজ্যপালের সঙ্গে মতানৈক্য তৈরি হয়েছিল। তা নিয়ে চাপানউতোর চলছিলই। তারপর রবিবার রাতেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একাংশ ছাত্রছাত্রীদের মিছিলে বিজেপির লোকজন চড়াও হয় বলে অভিযোগ।

সেই ঘটনাতেও চাপা উত্তেজনা ছিল যাদবপুরে। তারপর রাজ্যপালের সমাবর্তন নিয়ে হুঁশিয়ারিতে ফুঁসছিল পড়ুয়ারা। তারই বহিঃপ্রকাশ এই এই বিক্ষোভ প্রদর্শন ও রাজ্যপালকে আটকে রাখা বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

English summary
Students of Jadavpur University shows protest-agitation around Governor Jagdeep Dhankhar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X