• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানবিকতার অন্য মুখ, ভবঘুরে ও পথের সারমেয়দের পাশে ছাত্র দল

  • By অভীক
  • |

লকডাউনের মধ্যে নিজেদের সুরক্ষিত রেখে শারীরিক দূরত্ব বজায় রেখে সীমান্তবর্তী শহর বসিরহাটের বিভিন্ন প্রান্তে ভবঘুরেদের খুঁজে বের করে তাদের পাশে দাঁড়িয়েছে একদল ছাত্র। শুধু ভবঘুরেই নয় পাশাপাশি রাস্তার সারমেয় বেরো খাবার জোগান দিচ্ছে এঁরাই।

মানবিকতার অন্য মুখ, ভবঘুরে ও পথের সারমেয়দের পাশে ছাত্র দল

বসিরহাট স্টেশন, টাকি রোড, ইছামতি ব্রিজ সহ শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে রাস্তার ধারে ভবঘুরেদের মুখে হাসি ফোটাতে তাদের পেট ভরে খাবার ব্যবস্থা করছে ছাত্ররা। ভাত, ডাল, ডিম, সব্জি নিয়ে দিন ও রাতের খাবারের ব্যবস্থা করেছে। এছাড়াও রাস্তার পথ চলতি সারমেয়দের পর্যাপ্ত খাবারের ব্যবস্থাও তারাই করেছেন।

ছাত্রদলের মাথা অভিষেক মজুমদার জানান, জমানো অর্থ দিয়ে লাগাতার এই কর্মসূচি চালিয়ে যাবেন। অভিষেক, রোহান, সায়ন, শন্তনু ও রাজদীপ এরা সকলেই ছাত্র। বাবা-মায়ের কাছ থেকে টিফিন খরচা জমানো অর্থ দিয়ে খাবার কিনে রীতিমতো রান্না করে দিনে ও রাতে এই পরিষেবা দিচ্ছেন তারা ।

অন্যদিকে, অভিনব প্রয়াস অশোকনগরের একদল ছাত্রের। 'সেভ লাইফ, সেভ সোসাইটি,' এই ভাবনা নিয়ে অশোকনগর এলাকায় বেশ কিছু আর্থিক ভাবে পিছিয়ে পড়া ও বিশেষ ভাবে সক্ষম মানুষের পাশে অশোকনগরের একদল ছাত্র। নিজেদের জমানো টাকায় চাল আলু কিনে দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারা।

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে লকডাউনে বিভিন্ন সামাজিক ক্লাব সংগঠন সংস্থা তারা এগিয়ে আসছে ঠিকই কিন্তু দিনরাত অশোকনগরের এই যুবকদের পরিষেবায় খুশি সাধারণ মানুষ।

উ:২৪ পরগনায় ৩১ টি কোয়ারেন্টাইন সেন্টার চালু হচ্ছে

তাদের তরফে দেবাশীষ মজুমদার জানান, 'আমরা এভাবেই মানুষের পাশে থাকবো। যাতে আমাদের দেখে আরও কিছু মানুষ এগিয়ে আসে মানুষের জন্য।' সব মিলিয়ে সংকটের মধ‍্যেই মানবিকতার পরিচয় দিল ছাত্র সমাজ।

English summary
Students of Basirhat helps strollers and stray dogs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X