• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের ক্ষতিপূরণ পাওয়ার নিয়ম আরও জোরদার হল

  • By অভীক
  • |

এবার থেকে আবেদন করলেই মিলবে না আম্ফানের ক্ষতিপূরণ। পুর আধিকারিকেরা সব কিছু সরজমিনে খতিয়ে দেখে তবেই চূড়ান্ত করবেন কি ক্ষতিপূরণ পাবে আর কি ক্ষতিপূরণ পাবে না।

আম্ফানের ক্ষতিপূরণ পাওয়ার নিয়ম আরও জোরদার হল

জানা গিয়েছে, আমফানের ক্ষতিপূরণ নিয়ে জেলায় জেলায় একাধিক দুর্নীতির অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। পাশাপাশি ক্ষতিপূরণ নিয়ে বৈষম্যের অভিযোগ তোলা হয়েছে গ্রামবাসীদের তরফে। যার জেরে এই রাজ্যজুড়ে প্রত্যেকটি ব্লকে ব্লকে, পঞ্চায়েত সমিতি থেকে শুরু করে ভিডিও বিডিও অফিসে বিক্ষোভ ভাঙচুর চালাচ্ছেন উত্তেজিত জনতা। আর সেটা যাতে শহরে না হয় সেকারণেই এমনই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা।

কলকাতা পুরনিগমের পুর-কমিশনার বিনোদ কুমারের জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুর আধিকারিকদের ঘটনাস্থলে সশরীরে উপস্থিত থেকে ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করতে হবে। ক্ষয়ক্ষতি সম্পর্কে ১০০% নিশ্চিত হলে তবেই ক্ষতিপূরণের জন্য কারও নাম নথিভূক্ত করা যাবে। প্রতিটি এলাকায় গিয়ে সেখানে কি ধরনের ক্ষতি হয়েছে, তার ছবিও তুলতে হবে। পরে প্রয়োজনে সেই ছবি চেয়ে পাঠালে তা যেন পেশ করার মতো অবস্থায় থাকে। পুর-আধিকারিকরা অবশ্য জানিয়েছেন, এতদিন এই সব পদ্ধতি মেনেই কাজ হচ্ছিল। কিন্তু, বিষয়টি নিয়ে আরও সতর্ক করে দেওয়া হয়েছে সব স্তরের সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত আধিকারিকদের।

প্রসঙ্গত, আম্ফানের ক্ষতিপূরণ পাওয়া নিয়ে এখন রাজ্যের বেশ কিছু জেলায় নানারকমের অভিযোগ উঠছে। সেই সব অভিযোগের মধ্যে বেশ কিছু ক্ষেত্রে সারবত্তাও পাওয়া গিয়েছে। তার জেরেই এবার সময় থাকতে থাকতেই সতর্ক হচ্ছে কলকাতা পুরনিগম কর্তৃপক্ষ, যাতে শহর এলাকায় ক্ষতিপূরণ প্রদান নিয়ে সেই সব অভিযোগেরই পুনঃরাবৃত্তি যেন না হয়।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

শুভেন্দুর গড়ে দুর্নীতির বাসা! ২০০ নেতাকে শোকজে ঠগ বাছতে 'তৃণমূল’ উজাড়

English summary
Strict rule implemented to get cyclone ampunan compensation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X