জেএমবি জঙ্গি সন্দেহে রাজ্য থেকে গ্রেফতার আরও এক

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বুদ্ধগয়ায় হামলার সঙ্গে জড়িত সন্দেহে রাজ্য থেকে গ্রেফতার আরও এক। মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থেকে শিস মহম্মদ নামে যুবককে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। ব্যাঙ্কশাল আদালত ধৃতকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

জেএমবি জঙ্গি সন্দেহে রাজ্য থেকে গ্রেফতার আরও এক

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ১৮ জুলাই বুদ্ধগয়ায় দলাই লামার সভার আগে যে বিস্ফোরণ গটানো হয়, সেই ঘটনায় যে ছবি পাওয়া গিয়েছিল, তার সঙ্গে শিস মহম্মদের ছবির মিল পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার জেএমবি-র ধূলিয়ান শাখার প্রধান পয়গম্বর শেখ ও সমগঠনের আরও এক সদস্য জামিরুল শেখকে গ্রেফতার করে সিআইডি। ধৃতরা তাদের জড়িত থাকায় কথা স্বীকার করেছে বলে দাবি সিআইডির। এই দুজনকে জেরা করেই ২৩ বছরের শিস মহম্মদের সন্ধান পান গোয়েন্দারা।
কী ভাবে ধৃতরা জামাত-উল-মুজাহিদিনের কার্যকলাপে যুক্ত হয়, তা জানতে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে জানা গিয়েছে। সামশেরগঞ্জের বাড়ি থেকেই শিস মহম্মদ কোনও গোপন কার্যকলাপ চালাচ্ছিল কিনা তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

ধৃত শিস মহম্মদ দাবি করেছে, সে উচ্চমাধ্যমিক পাশ। সে জামা-কাপড় বিক্রির সঙ্গেও যুক্ত বলে দাবি করেছে। যদিও ছেলের সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য দিতে পারেননি শিস মহম্দদের বাবা। ছেলে কী কাজ করত তা তাঁর জানা নেই বলেই জানিয়েছেন তিনি।

তদন্তকারীদের দাবি, জেএমবি-র কয়েকজন জঙ্গির সঙ্গে বেশ কয়েকবার চেন্নাই গিয়েছিল শিস মহম্মদ। শুধু মুর্শিদাবাদ নয়, রাজ্যের কোন কোন জায়গায় জেএমবি জাল ছড়িয়েছে তাও খতিয়ে দেখতে শুরু করেছেন গোয়েন্দারা।

English summary
STF of Kolkata police arrest Shis Mohammod allegedly link with JMB

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.