• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি 'শুদ্ধিকরণ' সায়ন্তনের! তৃণমূলকে নিশানা

  • |

মণীষীদের মূর্তি কিংবা স্ট্যাচু নিয়মিত পরিষ্কার করা হয় না। এই অভিযোগ করে এদিন সল্টলেকে রবীন্দ্রনাথের (rabindranath tagore)মূর্তি পরিষ্কার করে মালা দিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু (sayantan basu)। এব্যাপারে তিনি বিধাননগর পুরসভার বিরুদ্ধে কাজে গাফিলতির অভিযোগ করেছেন। যদিও বিজেপির (bjp) এই পদক্ষেপেকে রাজনীতি বলে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস (trinamool congress)।

করোনায় আক্রান্ত সৌমিত্র কন্যা পৌলমী, রয়েছেন হোম আইসোলেশনে

বিজেপির মূর্তি শুদ্ধিকরণ কর্মসূচি

বিজেপির মূর্তি শুদ্ধিকরণ কর্মসূচি

মূর্তি শুদ্ধিকরণ কর্মসূচি বিজেপির। এদিন সল্টলেকের এফই ব্লকে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি শুদ্ধিকরণের কর্মসূচি নেওয়া হয়েছিল বিজেপির তরফে। তাদের অভিযোগ মূর্তি প্রতিষ্ঠা করলেও তা নিয়মিত পরিষ্কার করা হয় না। এব্যাপারে বিধাননগর পুরসভার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে গেরুয়া শিবির। এদিন সেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি পরিষ্কার করে তাতে মালা দেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। এদিন তিনি রাজ্যের শাসকদলকে কটাক্ষ করে বলেন, ২৫ বৈশাখ আর ২২ শ্রাবণ নীল পাড় সাদা শাড়ি পরে নাচা গানা হয়। কিন্তু এই সরকার মূর্তিগুলিকে পরিষ্কার করতে কোনও দায়িত্ব নেয় না। সল্টলেকে মণীষীদের মূর্তি এবার বিজেপি পরিষ্কার করবে বলে জানিয়েছেন তিনি।

ভোটের আগে রাজনীতি, অভিযোগ তৃণমূলের

ভোটের আগে রাজনীতি, অভিযোগ তৃণমূলের

এব্যাপারে তৃণমূল অবশ্য বিজেপির অভিযোগ মানতে নারাজ। দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ভোটের আগে মণীষীদের নিয়ে রাজনীতি করছে বিজেপি। তিনি কটাক্ষ করে বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের বিষয়ে বিজেপি কিছুই জানে না। এব্যাপারে তিনি জেপি নাড্ডার রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম শান্তিনিকেতনে, টুইটের কথা উল্লেখ করেন।

মূর্তি নিয়ে লড়াই নতুন কিছু নয়

মূর্তি নিয়ে লড়াই নতুন কিছু নয়

তবে এই মূর্তি নিয়ে লড়াই নতুন কিছু নয়। নভেম্বরে অমিত শাহ রাজ্যে আসার পরেই বাঁকুড়ায় দলীয় কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বিরসা মুণ্ডার মূর্তি মালা দিয়েছিলেন বলে দাবি বিজেপি। যদিও তৃণমূলের দাবি তিনি সাঁওতাল যোদ্ধার মূর্তিতে মালা দিয়েছিলেন। ১২ জানুয়ারি বিবেকানন্দের জন্মজয়ন্তী পালন করা হয়েছে সারা রাজ্য জুড়ে। সেদিন তৃণমূল সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছিলেন, গুজরাতে ৩ হাজার কোটি টাকায় বল্লভভাই প্যাটেলের মূর্তি হলেও, বাংলায় ৩০০ কোটিতে বিবেকানন্দের মূর্তি হয় না। তিনি প্রশ্ন করেন, বাংলায় কেন বিবেকানন্দ কিংবা নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি স্থাপন করা হবে না।

বাংলায় মণীষীদের নিয়ে রাজনীতি

বাংলায় মণীষীদের নিয়ে রাজনীতি

তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এবারের ভোটের লড়াইয়ে কোনও ইস্যুই হাতছাড়া করতে নারাজ দুই প্রবল প্রতিপক্ষ। সেই কারণে ভোটের আগে স্বামী বিবেকানন্দ থেকে রবীন্দ্রনাথ এবং নেতাজি সুভাষচন্দ্র বসু কেউই বাদ যাচ্ছেন না। ভোটের দিন যত এগিয়ে আসবে এই ধরনের লড়াই ততই বাড়বে বলে মন্তব্য করছেন তাঁরা।

English summary
Statue of Rabindranath Tagore is washed by BJP's Sayantan Basu in Salt Lake.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X