• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা সরকারকে এড়িয়ে কৃষকদের টাকা দিয়ে নাম কেনার চেষ্টা, মোদী সরকারকে নিশানা করে টুইট স্বরাষ্ট্র দফতরের

Google Oneindia Bengali News

বাংলার কৃষকরা আজ প্রধানমন্ত্রী কিষাণনিধি প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেলেন। কিন্তু সেই অনুষ্ঠানে রাজ্য সরকারকে আমন্ত্রণ জানানো হয়নি। এই নিয়ে সরব হয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। এই নিয়ে টুইট করে ক্ষোভ প্রকাশ করেছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। প্রসঙ্গত উল্লেখ্য ভোটের আগে থেকেই কিষাণ নিধি প্রকল্পের টাকা নিয়ে কেন্দ্র-রাজ্য তরজা চলছে।

বাংলায় কিষাণ নিধি প্রকল্প

বাংলায় কিষাণ নিধি প্রকল্প

অবশেষে বাংলার কৃষকরাও পেলেন প্রধানমন্ত্রী কিষাণ নিধি প্রকল্পের টাকা। আজ ভার্চয়াল অনুষ্ঠানে দেশের অন্যান্য রাজ্যের সঙ্গে বাংলার কৃষকরাও এই প্রকল্পের টাকা হাতে পেলেন। বাংলার প্রায় ৭ লক্ষ কৃষক কিষাণ নিধি প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেলেন। তিন কিস্তির টাকা পাওয়ার কথা তাঁদের। ভোটের আগেই মোদী সরকার বাংলার কৃষকদের এই প্রকল্পের টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

মমতার দাবি

মমতার দাবি

বাংলার কৃষকরা কেন্দ্রের এই প্রকল্পের সুবিধা পাচ্ছেন কেবল মাত্র তাঁর লড়াইয়ের জন্য। তিনি লড়াই না করলে বাংলার কৃষকরা এই টাকা পেতেন না বলে টুইটে খোলা চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের আগে থেকেইএই নিয়ে কেন্দ্র রাজ্য তরজা চলছিল। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে বাংলার কৃষকদের কিষাণ নিধি প্রকল্পের সুবিধা দেওয়ার কথা বলেছিলেন।

ক্ষোভ প্রকাশ স্বরাষ্ট্র দফতরের

ক্ষোভ প্রকাশ স্বরাষ্ট্র দফতরের

বাংলার কৃষকরা প্রথম কিষাণ নিধি প্রকল্পের টাকা পেলেন। কিন্তু তার পরেও কেন বাংলাকে ভার্চুয়াল অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হল না। এই নিয়ে ক্ষোভ প্রকাশ করে টুইট করেছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যের স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাজেই ফের কিষাণ নিধি প্রকল্প নিয়ে কেন্দ্র-রাজ্য নয়া তরজার সূচনা হল।

অবশেষে কিষাণনিধি প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেলেন বাংলার কৃষকরা, প্রতিশ্রুতি রাখলেন মোদীঅবশেষে কিষাণনিধি প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেলেন বাংলার কৃষকরা, প্রতিশ্রুতি রাখলেন মোদী

মোদীর বার্তা

মোদীর বার্তা

বাংলার কৃষকরা এই প্রথম গোটা দেশের সঙ্গে কিষাণ নিধি প্রকল্পের জন্য জুড়ল। এই নিয়ে বাংলার কৃষকদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন দেশে রেকর্ড সহায়ক মূল্য ফসল বিক্রি হয়েছে। কালোবাজারিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

English summary
State home ministry tweet for not inviting Bengal government in PM Kishan schem programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X