• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক্তন মাওবাদীদের দিয়ে ভয় দেখানো হচ্ছে! সরকারের চোখে চশমা, না মাইক্রোস্কোপ, বিস্ফোরক ভারতী

পার্থ চট্টোপাধ্যায় ঝাড়গ্রামের মানুষকে কীভাবে দেখেন। চশমা পরে, না মাইক্রোস্কোপ দিয়ে। লোধা, শবররা যেখানে রেশন পাচ্ছেন না, সেখানে কী করে বলেন, তাঁরা ভাল আছেন। প্রাক্তন মাওবাদীদের নামিয়ে ভয় দেখানো হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। মানুষ এসব জিনিস সহ্য করবে না বলে মন্তব্য করেছেন ভারতী ঘোষ।

সরকারের অডিট কমিটি গঠন নিয়ে প্রশ্ন

সরকারের অডিট কমিটি গঠন নিয়ে প্রশ্ন

প্রাক্তন আইপিএস তথা বিজেপি নেত্রী ভারতী ঘোষ সরকারের অডিট কমিটি গঠন নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, স্বাধীন ভারতে কি এমন ঘটনা কখনও ঘটেছে, প্রশ্ন করেন তিনি। তাঁর অভিযোগ সাধারণ মানুষের কাছে যাতে তথ্য পরিবেশন করতে না হয়, তার জন্যই এই ব্যবস্থা। কটাক্ষ করে তিনি বলেন, যে চিকিৎসক রোগীকে ওষুধ দিচ্ছেন, ডেথ সার্টিফিকেটে রোগী মৃত্যুর কারণ লেখার কারণ লেখার উপায় নেই তাঁর।

ঝাড়গ্রামের তথ্য নেই

ঝাড়গ্রামের তথ্য নেই

ভারতী ঘোষ অভিযোগ করে বলেন, ঝাড়গ্রামের কোয়ারেন্টাইন সেন্টার কতজন আছেন, তা কোনও তথ্য নেই সরকারের কাছে। তিনি এব্যাপারে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন।

মাওবাদীদের প্যাকেজ নিয়ে প্রশ্ন

মাওবাদীদের প্যাকেজ নিয়ে প্রশ্ন

ভারতী ঘোষ বলেন, কেন্দ্র ও রাজ্য সরকার একসঙ্গে বসে মাওবাদীদের জন্য প্যাকেজ তৈরি করেছিল। সেখানে বলা হয়েছিল, কোনও মাওবাদী অস্ত্র রাখলে স্ক্রিনিং করা হবে। সেই স্ক্রিনিং কমিটি রিপোর্ট দেবে, তাঁকে মূল স্রোতে ফেরানো যাবে কিনা। সেখানে আরও বলা হয়েছিল সেই ব্যক্তিকে সর্বোচ্চ পুলিশের হোমগার্ডের চাকরি দেওয়া যাবে। কিন্তু কোথাও বলা হয়নি, তাঁর পরিবারের লোকেদেরও চাকরি দেওয়ার কথা।

 জঙ্গলমহলে দুর্নীতির অভিযোগ

জঙ্গলমহলে দুর্নীতির অভিযোগ

ভারতী ঘোষের অভিযোগ, জঙ্গলমহলে দুর্নীতি চলছে, বিভিন্ন ক্ষেত্রে। ১০০ দিনের কাজই হোক কিংবা, আবাসন প্রকল্প, রেশন, কৃষি পেনশন সর্বত্র দুর্নীতি চলছে বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর আরও অভিযোগ দুর্নীতির ওপর ভরসা করতে এলাকায় প্রাক্তন মাওবাদীদের এনে ভয় দেখানো হচ্ছে। তিনি বলেছেন বিজেপি এই ভয় পায় না।

 রাজ্যের ওপরে রয়েছে কেন্দ্র

রাজ্যের ওপরে রয়েছে কেন্দ্র

ভারতী ঘোষ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, রাজ্য সরকারের ওপরে রয়েছে কেন্দ্রীয় সরকার। এলাকায় শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি। একইসঙ্গে ভারতী ঘোষ বলেন, একটা সময়ে এলাকায় ২৭ কোম্পানি সিআরপিএফ ছিল।

উত্তপ্ত ফুলবাগান মোড়, গ্রেফতার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু

দিল্লিতে হবে গণ করোনা পরীক্ষা, সর্বদল বৈঠকে কংগ্রেসের দাবিতে সিলমোহর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

English summary
State Govt is using Ex maoists are being used to scare BJP in Junglemahal, says Bharati Ghosh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X